Viral video

এত বড় কিং কোবরাকে ধরার ভিডিয়ো দেখেছেন কোনও দিন?

উদ্ধারকারি দলের কয়েকজন কিং কোবরাটিকে ধরার চেষ্টা করছেন। তাঁদের মধ্যে একজন একটি নালার ভিতরে সেটিকে দেখতে পেয়ে লেজ ধরে টেনে আনার চেষ্টা করছেন। কিন্তু হাত ফস্কে সেটি আরও ভিতরে চেলে যায়। তিনিও সাপটির পিছু নিয়ে নালার ভিতরে ঢুকে পড়েন।

Advertisement

সংবাদ সংস্থা

ব্যাঙ্কক শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৯ ১০:২৯
Share:

ধরা পড়া কিং কোবরা। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

সামনাসামনি ছেড়েই দিন, ভিডিয়োতে কত বড় কিং কোবরা এভাবে ধরা পড়তে দেখেছেন? তাও কার্যত খালি হাতে! এমনই একটি ভিডিয়ো সামনে এল সম্প্রতি। তাইল্যান্ডে তোলা ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি নালা থেকে প্রায় চার মিটার লম্বা একটি কিং কোবরাকে ধরছেন কয়েকজন। তার ভিডিয়ো ও কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্টও হয়েছে।

Advertisement

দক্ষিণ তাইল্যান্ডের জনপ্রিয় পর্যটনস্থল ক্রাবি এলাকায় সম্প্রতি বিশাল একটি কিং কোবরা দেখতে পাওয়া যায়। একটি আবাসনের নিরাপত্তাকর্মী প্রথম দেখতে পান সাপটিকে। খবর যায় স্থানীয় ক্রাবি পিটাকপ্রাচা ফাউন্ডেশনে। এখানকার কর্মীরা সাপ ও অন্যান্য বন্যপ্রাণী উদ্ধার করেন। তাঁদের একটি দল ঘটনাস্থলে পৌঁছয়। কিং কোবরা উদ্ধার অভিযানের পুরোটা ক্যামেরাবন্দি করা হয়।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, উদ্ধারকারি দলের কয়েকজন কিং কোবরাটিকে ধরার চেষ্টা করছেন। তাঁদের মধ্যে একজন একটি নালার ভিতরে সেটিকে দেখতে পেয়ে লেজ ধরে টেনে আনার চেষ্টা করছেন। কিন্তু হাত ফস্কে সেটি আরও ভিতরে চেলে যায়। তিনিও সাপটির পিছু নিয়ে নালার ভিতরে ঢুকে পড়েন। উল্টো দিকেও অপেক্ষা করছিলেন উদ্ধারকারিরা। এবার সাপটিকে ধরে ফেলেন তাঁরা।

Advertisement

আরও পড়ুন : বিজ্ঞান বলছে এই নারীরাই পৃথিবীর সবচেয়ে সুন্দরী, কেন?

সাপটিকে পাঁচ জন উদ্ধারকারি ধরে পোজ দিয়ে ছবিও তোলেন। দেখেই বোঝা যাচ্ছিল, এটা তাঁদের নিত্যদিনের কাজ। যে দক্ষতায় এত বড় একটি সাপকে ধরে ফেললেন, দেখে মনে হবে কোনও কুকুরছানা বা বিড়ালছানাকে ধরছেন!

আরও পড়ুন : রণথম্ভোরে বাঘিনীর জন্য দুই বাঘের তুমুল লড়াই

সাপটি ধরা পড়ার পর সেটির মাপ নেওয়া হয়। দেখা যায়, সাপটি প্রায় চার মিটার লম্বা। সেটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছেন তাঁরা। ফেসবুকে কিং কোবরা উদ্ধারের ছবি, ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে।

ফেসবুকে দেখুন সাপ উদ্ধারের পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন