এই জঙ্গলে এরাই রাজা। সেই ‘রাজ পরিবারের’ দুই সদস্যের তুমুল লড়াই ধরা পড়ল ক্যামেরায়। রাজস্থানের রণথম্ভোর জঙ্গলে দুই বাঘের লড়াইয়ের দৃশ্য ক্যামেরাবন্দি হয়েছে। লড়াইয়ের ভিডিয়ো দেখলে আপনার গায়ে কাঁটা দিতে পারে।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার প্রবীণ কাসওয়ান তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট করেছেন। ১৬ অক্টোবর পোস্ট হওয়া এই ভিডিয়োতে প্রথমে দেখা যাচ্ছে, একটি বাঘ প্রায় স্থিরভাবে দাঁড়িয়ে রয়েছে। মনে হচ্ছে কিছু একটা দেখছে। কয়েক মুহূর্ত পরেই দেখা যাচ্ছে, সে এগিয়ে গিয়ে ঝাঁপিয়ে পড়ছে একটি শুয়ে থাকা বাঘের উপর। তার পাশেই শুয়ে ছিল আরও একটি বাঘ। প্রথম দুই বাঘের লড়াই শুরু হতেই তৃতীয় বাঘটি সেখান থেকে ছুটে পালায়।

ততক্ষণে দুই বাঘের লড়াই তুমুল পর্যায়ে। একে অপরকে নাখ, দাঁত বের করে আক্রমণ করে চলেছে। কিন্তু শেষে আক্রমণকারীকেই আত্মসমর্পণ করতে হয়। প্রথমে আক্রমণকারী বাঘটিকেই দ্বিতীয় বাঘটির কাছে হার স্বীকার করতে দেখা যায়। আত্মসমর্পণের ভঙ্গিতে মাটিতে শুয়ে থাকে সে।

আরও পড়ুন : কেরলে পাইথন-মানুষের মরণপণ লড়াই, দেখুন জিতল কে!

যে বাঘটিকে ছুটে পালাতে দেখা যায়, সেটি আসলে বাঘিনী ছিল বলে জানা গিয়েছে। তার প্রেম কে পাবে, তা নিয়েই দুই বাঘের লড়াই শুরু হয়। তবে বিবাদমান দুই বাঘের বেশ কিছুক্ষণ তুমুল লড়াই চললেও কেউ আহত হয়নি বলে জানা গিয়েছে।

আরও পড়ুন : পাঁচ স্ত্রীর প্রয়োজন মেটাতে মধ্যপ্রদেশে ৫০ মহিলাকে প্রতারণা

ভিডিয়োটিতে দুই বাঘের গর্জনও শোনা যাচ্ছিল। দুই বাঘের এমন রোমহর্ষক লড়াইয়ের ভিডিয়োটি পোস্ট হওয়ার পর ভাইরাল হতে সময় নেয়নি। ইতিমধ্যেই ভিডিয়োটি প্রায় ২৫ হাজার বার দেখা হয়েছে। সেই সঙ্গে লাইক ও শেয়ার চলছে।

দেখুন বাঘের লড়াইয়ের সেই ভিডিয়ো: