Pakistan

‘দাউদ, হাফিজ সইদদের কবে ভারতে পাঠাবেন’, প্রশ্ন শুনে কী বললেন পাকিস্তানের গোয়েন্দাপ্রধান

সংবাদমাধ্যমের তরফে তাঁকে প্রশ্ন করা হয়, কবে পাকিস্তান দাউদ ইব্রাহিম এবং লস্কর-ই-তইবা প্রধান হাফিজ সইদকে ভারতের হাতে তুলে দেবে। এই প্রশ্ন শুনে মহসিন নিজের আসনে বসে পড়েন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৭:২৫
Share:

দাউদ ইব্রাহিম। ফাইল চিত্র।

ইন্টারপোলের বার্ষিক সম্মেলনে যোগ দিতে নয়াদিল্লিতে এসেছেন পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ফেডেরাল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ)-র প্রধান মহসিন বাট। সেখানেই তাঁকে অস্বস্তিকর পরিস্থিতির সম্মুখীন হতে হল।

Advertisement

সংবাদমাধ্যমের তরফে তাঁকে প্রশ্ন করা হয়, কবে পাকিস্তান দাউদ ইব্রাহিম এবং লস্কর-ই-তইবা প্রধান হাফিজ সইদকে ভারতের হাতে তুলে দেবে। এই প্রশ্ন শুনে দৃশ্যতই বিব্রত মহসিনকে অন্য দিকে মুখ ঘুরিয়ে নিজের আসনে বসে পড়তে দেখা যায়। একটি সংবাদ সংস্থা গোটা ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে তুলে ধরেছে। নেটাগরিকদের মধ্যে এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে।

প্রসঙ্গত, মুম্বই বিস্ফোরণ-সহ একাধিক সন্ত্রাসবাদী হামলায় অভিযুক্ত লস্কর-প্রধান হাফিজকে তাদের হাতে তুলে দেওয়ার জন্য বারবার অনুরোধ করেছে ভারত। একই ভাবে দাউদকেও ভারতে ফেরানোর জন্য কূটনৈতিক স্তরে পাকিস্তান সরকারকে চাপ দিয়েছে নয়া দিল্লি। কিন্তু পাকিস্তানের গোপন ডেরায় দাউদের থাকার তথ্যপ্রমাণ মিললেও, পাকিস্তান এই বিষয়টি বারবারই অস্বীকার করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন