Cadbury Celebration Dhunuchi Naach

ঢাকের তালে, ধুনুচি নাচে পা মেলালেন তারকারা, সঙ্গী ক্যাডবেরি সেলিব্রেশনস

ঐতিহ্যের সঙ্গে প্রতিমার সামনে ধুনুচি নাচ অঙ্গাঙ্গীভাবে জড়িত। বয়স, লিঙ্গ, পদমর্যাদা নির্বিশেষে বাঙালি মেতে ওঠে এই ধুনুচি নাচে। সেই ঐতিহ্যকেই ফুটিয়ে তুলতে নতুন উদ্যোগ নিয়েছে ক্যাডবেরি। সঙ্গী হয়েছে আনন্দবাজার অনলাইন।

ক্যাডবেরি সেলিব্রেশনের সঙ্গে ধুনুচি নাচে পা মেলালেন তারকারা

ক্যাডবেরি সেলিব্রেশনের সঙ্গে ধুনুচি নাচে পা মেলালেন তারকারা

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৩ ০০:৫৫
Share: Save:

শহর জুড়ে আগমনীর সুর। বাতাসে ভাসছে শিউলি ফুলের গন্ধ। কৈলাশ থেকে মা দুর্গা পাড়ি দিয়েছেন মর্ত্যে। দেশজুড়ে যেন উৎসবের মরশুম। আপামর বাঙালি মেতে উঠেছে দুর্গাপুজোর আনন্দে।

পুজো মানেই ঢাকে কাঠি। তাল মিলিয়ে ধুনুচি নাচ। আর বঙ্গের ঐতিহ্যের সঙ্গে প্রতিমার সামনে ধুনুচি নাচ অঙ্গাঙ্গীভাবে জড়িত। বয়স, লিঙ্গ, পদমর্যাদা নির্বিশেষে বাঙালি মেতে ওঠে এই ধুনুচি নাচে।

সেই ঐতিহ্যকেই ফুটিয়ে তুলতে নতুন উদ্যোগ নিয়েছে ক্যাডবেরি। সঙ্গী হয়েছে আনন্দবাজার অনলাইন। আবাসন এবং পাড়ার পুজো মিলিয়ে কলকাতা আটটি জায়গায় তৈরি করা হয়েছে ক্যাডবেরি সেলিব্রেশনস জ়োন। সেখানেই আয়োজন করা হয়েছে ধুনুচি নাচের। উৎসবের এই আনন্দঘন মুহূর্তকে আরও সুন্দর করতে ঢাকের তালে, ধুনুচি নাচে পা মিলিয়েছেন তারকারা।

বাংলা চলচ্চিত্র জগৎ থেকে শুরু করে টেলিভিশন ইন্ডাস্ট্রি, স্থাপত্য শিল্পী থেকে শুরু করে নেটমাধ্যমে প্রভাবী ব্যাক্তিত্ব, সকলেই রয়েছেন সেই তালিকায়।

শুধুমাত্র ধুনুচি নাচই নয়, আরও বেশ কয়েকটি মজাদার খেলারও আয়োজন করা হয়েছে এই সমস্ত জায়গায়। তারকাদের পাশাপাশি মণ্ডপে আগত দর্শনার্থীরাও সেই খেলাগুলিতে অংশ নিয়েছেন।

পুজো চলছে পুজোর মতো করে। সন্ধ্যে হলেই বাড়ছে ভিড়। সেই ভিড়ের মধ্যেও দর্শনার্থীদের চোখ টানছে ক্যাডবেরি সেলিব্রেশনস জোন।

দুর্গাপুজোর এই শুভ মুহূর্তে সকলকে অভিনন্দন ও আন্তরিক ভালবাসা। সকলের পুজো ভাল কাটুক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja Durga Puja 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE