POWERED BY
CO-POWERED BY
Back to
Advertisment

Diwali Makeup: দীপাবলির সাজ নিয়ে চিন্তিত? ব্যক্তিত্ব অনুযায়ী বেছে নিন পছন্দের রূপটান

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩০ অক্টোবর ২০২১ ১৬:৩৫
ছবি: সংগৃহীত

দীপাবলিতে নতুন সাজে নিজেকে সাজাবেন কী ভাবে?
ছবি: সংগৃহীত

হাতে গোনা আর মাত্র কয়েকটি দিন, তার পরেই আসছে আলোর উৎসব। দীপাবলি। ইতিমধ্যেই অনেকে পরিকল্পনা শুরু করে দিয়েছেন উৎসবের দিনগুলিতে নিজেকে সাজিয়ে তুলবেন কী ভাবে। পেশাদার প্রসাধন শিল্পীরা যে ভাবে সাজান, সে ভাবে নিজেকে সাজিয়ে তোলা সব সময় সম্ভব হয় না। কিন্তু আমরা যদি আমাদের ব্যক্তিত্ব অনুযায়ী রূপটান দিতে পারি, তা হলে এই উৎসবের মরসুমে নিজেকে আকর্ষণীয় করে তুলতে পারি সহজেই।

Advertisement

কী ভাবে সাজাবেন নিজেকে? রইল সন্ধান।

• যাঁরা খুব সাজতে ভালবাসেন তাঁরা এই দিপাবলিতে জোর দিন লিপস্টিকে। ঠোঁটে লাগাতে পারেন জমকালো লিপস্টিক।

• ‌যাঁরা খুব বেশি সাজতে চান না, তাঁরা প্রসাধনের ক্ষেত্রে প্রাইমার আর ফাউন্ডেশন ব্যবহার করতে পারেন। চোখের নীচে হাল্কা করে লাগিয়ে নিতে পারেন আইলানার। ঠোঁটে লাগাতে পারেন লিপস্টিক।

• অনেকেই চান সকলের থেকে নিজেকে আলাদা দেখাতে। তাঁরা নির্দ্বিধায় ঠোঁটে লাগাতে পারেন গাঢ় লাল লিপস্টিক। আর চোখকে মোহময়ী করে তুলতে ধূসর আইশ্যাডো আর কাজল দিয়ে সাজিয়ে নিন চোখ।



• যাঁরা একটু গতানুগতিকতার বাইরে গিয়ে সাজতে চান, তাঁরা চোখের উপর সবুজ বা হাল্কা বেগুনি রঙের আইশ্যাডো লাগাতে পারেন। চোখের পলকে লাগিয়ে নিন মাশকারা। ঠোঁটের জন্য বাছতে পারেন হাল্কা রঙের লিপস্টিক।

• এই দীপাবলিতে শাড়ি পড়বেন বলে ঠিক করেছেন? তা হলে ব্যবহার করুন ম্যাট ফাউন্ডেশন। ঠোঁটে পড়ুন বেগুনি লিপস্টিক। চোখে বাদামি আইশ্যাডো। গালে হাল্কা ফাউন্ডেশন। সব শেষে একটু হাইলাইটার লাগিয়ে নিন।

Advertisement