Advertisement
Kali Puja 2021

Diwali Makeup Tips: উৎসবে কী মেকআপ করবেন সেই নিয়ে চিন্তিত? চিন্তামুক্ত হন সহজ উপায়ে

মেকআপ করতে অনেকটা সময় ব্যয় হয়। কিন্তু বাইরে বেরোলেই খুব তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়। তা বলে সাজের ক্ষেত্রে কোনও রকম আপস তো করা যাবে না।

উৎসবের সাজে কিয়ারা আডবাণী।

উৎসবের সাজে কিয়ারা আডবাণী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২১ ২০:২৭
Share: Save:

সারা বছর কাজের চাপে রূপচর্চার খেয়াল রাখা প্রায় হয়ই না। শুধু নিজেকে ভাল দেখানোর জন্য নয়, নিজের মন ভাল রাখার জন্যেও সাজগোজের ছুতো খোঁজেন অনেকে। টানা দু’বছর বাড়িতে বন্দী থেকে থেকে সাজার সুযোগও তেমন হয়নি। বাড়িতে একটু আধটু সেজে ফেসবুকে ছবি দিয়েছেন ঠিকই, কিন্তু তাতে কি আর মন ভরে?

উৎসবের ভরা মরসুমে একের পর এক উৎসবের জন্যে নতুন নতুন সাজে সেজে উঠতে মুখিয়ে থাকেন সকলে। বিভিন্ন ধরনের মেকআপ ব্যবহার করেন সকলেই। কিন্তু মেক আপ করতে বেশ অনেকটা সময় লেগে যায়। অথচ বাইরে বেরোলেই খুব তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়। তা বলে সাজের ক্ষেত্রে কোনও রকম আপস তো করা যাবে না। এ বারের উৎসবের দিনগুলোয় তাই সেজে উঠুন এ রকম কিছু সহজ উপায়ে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সানস্ক্রিন ব্যবহার করুন

রোদের তাপ অত্যন্ত বেশি হলে সমস্যা হতে পারে ত্বকের স্বাস্থ্যের ক্ষেত্রে। বাইরে বেরোনোর সময়ে তাই ত্বকের যত্নের জন্য সানস্ক্রিন ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ। ত্বক সুস্থ থাকলে তার সৌন্দর্যও বাড়বে।

সহজ ম্যাট মেকআপ লাগান

উৎসবের দিনগুলিতে একটা বড় অংশ কাটাতে হয় বাড়ির বাইরে। তাই বেশি ক্ষণ রোদে থাকা বা বাড়তি ব্যস্ততার ফলে সমস্যা অত্যধিক ঘেমে যাওয়া খুবই স্বাভাবিক। যার ফলে ত্বক তৈলাক্ত হয়ে যায়। সেই জন্য ম্যাট মেকআপ করলে আপনার ত্বকের তৈলাক্ত দেখানোর সম্ভাবনা খানিকটা কম হবে।

গোলাপ জলের টোনার ব্যবহার করুন

বিভিন্ন ভিটামিন থাকে গোলাপ জলে, যার ফলে ত্বকের সুস্থতা ও সৌন্দর্যর জন্য গোলাপ জল অত্যন্ত কার্যকর। সব ধরনের ত্বকের জন্য গোলাপ জল উপযুক্ত হতে পারে। এ ছাড়াও ধুলোবালি, বা বেশি গরমের থেকেও রক্ষা করে ত্বককে। ত্বককে তরতাজা করে তোলার জন্য গোলাপ জলের টোনার অত্যন্ত গুরুত্বপূর্ণ।

চোখে প্রাইমার ব্যবহার করতে ভুলবেন না

মেকআপ যাতে অনেক ক্ষণ ঠিক থাকে, তার জন্য চোখেও প্রাইমার ব্যবহার করা প্রয়োজন। তবেই আই শ্যাডো অনেক ক্ষণ ঠিক থাকবে।

শিট মাস্ক লাগিয়ে নিন

সারা দিনের ঘোরাঘুরির পর রাতে শিট মাস্ক লাগিয়ে রাখতে পারেন খানিক ক্ষণ। মেকআপ তোলার পর শিট মাস্ক লাগিয়ে নিলে ত্বকের আর্দ্রতা বজায় থাকবে এবং ত্বকের সুস্থতার জন্যেও সাহায্য করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE