POWERED BY
CO-POWERED BY
Back to
Advertisment

Short Hairstyles: কিছু দিন আগে চুল ছেঁটে ফেলেছিলেন? ছোট চুলেই মাতিয়ে দিন দীপাবলির সন্ধ্যা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ নভেম্বর ২০২১ ১৮:২৭

ছোট চুলেই বাজিমাত অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার।

ছোট চুলে এখন অনেক অভিনব সাজের প্রচলন হয়েছে। লম্বা চুলেই যে খুলবে রূপের বাহার, এখন তা আর অনেকেই মনে করেন না। পুজো-পার্বণে সনাতনী সাজ মানেই যে এলোচুল বা খোঁপা, সে ধারণাও অস্তমিত। বরং ছোট চুলের আধুনিকতার সঙ্গে সাবেক পোশাকের যুগলবন্দিতে এখন মজেছেন শৌখিনীরা। বৃহস্পতিবার কালীপুজো। দীপাবলি-ভাইফোঁটার মরসুমে আপনিও পরীক্ষা-নিরীক্ষা করতে পারেন আপনার চুলের সঙ্গে। কেমন হতে পারে আপনার ছোট চুলের সাজ? আপনার জন্য রইল তারই কিছু হদিশ।

Advertisement
ছোট চুলে ভাল লাগতে পারে শর্ট কার্ল।

ছোট চুলে ভাল লাগতে পারে শর্ট কার্ল।


১) শর্ট কার্লস: প্রথমে চিরুনি দিয়ে চুল এদিক ওদিক করে উপরের অংশ ক্লিপ দিয়ে আটকে নিন। নীচের অংশ প্রথমে কার্ল করে তার পর ধীরে ধীরে ক্লিপ খুলে উপরের অংশের চুলের ডগাও কার্ল করুন। সামান্য হেয়ারস্প্রে প্রয়োগ করুন যাতে কার্ল অনেক ক্ষণ থাকে।

নিজের চুলে বুফোঁ করেছেন হলিউড অভিনেত্রী পেনেলোপি ক্রুজ।

নিজের চুলে বুফোঁ করেছেন হলিউড অভিনেত্রী পেনেলোপি ক্রুজ।


২) বুফোঁ: মাথার পিছনের অংশের চুলগুলি এক সঙ্গে আটকে নিন। তার পর সামনের অংশে সিঁথি করে চুল দু’ভাগে ভাগ করে তা কার্ল করে নিন। এ বার পিছনের অংশের বেঁধে রাখা চুল ছেড়ে দিয়ে একটি বুঁফো বানিয়ে নিন। পরিচ্ছন্ন দেখানোর জন্য এটি একবার আঁচড়েও নিন। দু’ দিক থেকে চুলের ছে়ড়ে থাকা অংশ ক্লিপ দিয়ে পিছনের দিকে আটকে নিন।

স্লিকড-ব্যাক ওয়েট চুলে পপ তারকা ডেমি লোভ্যাটো।

স্লিকড-ব্যাক ওয়েট চুলে পপ তারকা ডেমি লোভ্যাটো।


৩) স্লিকড-ব্যাক ওয়েট: কাঁধের উপর চুলের দৈর্ঘ্য হলে এমন সাজ মানাতে পারে ভাল। হাতে এক দলা হেয়ার মুস নিয়ে তা চুলে মাখিয়ে নিন। তার পর এই অবস্থাতেই চুল আঁচড়ে নিন।

Advertisement