POWERED BY
CO-POWERED BY
Back to
Advertisment

Diwali Skin Care: দীপাবলিতে চান দীপিকার মতো ত্বক? কী করে তা সম্ভব হবে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ অক্টোবর ২০২১ ১৭:৫৮

ঠিক মতো যত্ন নিলে আপনার ত্বকও হয়ে উঠতে পারে দীপিকা পাড়ুকোনের মতো ঝকঝকে।

দুর্গাপুজো, লক্ষ্মীপুজো, করবা চৌথ— লাগাতার উৎসবের পালা। ফলে শরীরচর্চা হোক বা ত্বকের নিয়মিত যত্ন, নিজের দিকে নজর দেওয়ার ক্ষেত্রে ঢিলে দিয়েছেন অনেকেই। কিন্তু উৎসবের মরসুম এখনও ফুরায়নি। বাকি আছে কালীপুজ‌ো। হাতে বেশি সময় না থাকলেও কিছু দিন আছে। ঠিক মতো যত্ন নিলে আপনার ত্বকও হয়ে উঠতে পারে দীপিকা পাড়ুকোনের মতো ঝকঝকে। কী করবেন দীপাবলির আগে?

১) প্রতিদিন মুখ পরিষ্কার করুন। বাজার থেকে কেনা ফেসওয়াশের বদলে ব্যবহার করুন মধু, চন্দনবাটা এবং গোলাপ জল। প্রাকৃতিক উপাদান ব্যবহার করলে আপনার ত্বকের জেল্লা আরও বাড়বে।

২) ফেস প্যাক আপনার ত্বকের ঔজ্জ্বল্য বাড়ায়। তবে ফেস প্যাকের ক্ষেত্রেও নির্দ্বিধায় নির্ভর করুন ঘরে মজুত বিভিন্ন উপকরণের উপরেই। হলুদ, মধু, বেসন, গোলাপ-চূর্ণ এবং নানাবিধ ফল দিয়ে ফেস প্যাক বানাতে পারেন বাড়িতেই। একদিন অন্তর ব্যবহার করুন। মধু ও কলা দিয়েও প্যাক বানাতে পারেন। এই ফেস প্যাকটি আপনার ত্বককে করবে মখমলের মতো নরম ও ঝকঝকে।

Advertisement
ফেস প্যাকের ক্ষেত্রেও নির্দ্বিধায় নির্ভর করুন ঘরে মজুত বিভিন্ন উপকরণের উপরেই।

ফেস প্যাকের ক্ষেত্রেও নির্দ্বিধায় নির্ভর করুন ঘরে মজুত বিভিন্ন উপকরণের উপরেই।


৩) স্ক্রাবও কিন্তু খুব গুরুত্বপূর্ণ, কারণ মুখের উপরের মৃত কোষের আবরণ সরিয়ে ফেলা প্রয়োজন। বাড়িতেই স্ক্রাব বানাতে পারেন কফি, চিনি বা ওটস দিয়ে। টমেটো ও চিনিকে স্ক্রাব হিসেবে ব্যবহার করাও বেশ জনপ্রিয়।

৪) উজ্জ্বল ত্বকের জন্য চাই প্রচুর পরিমাণে জল। সারা দিন অনেকটা জল খান। মাথায় রাখবেন কোনও ভাবেই যেন দেহে জলের ঘাটতি না হয়।

৫) সবই হল। এবার উৎসবের লগ্নে প্রয়োজন সঠিক রূপটান। এমন দ্রব্য বাছুন যা আপনার ত্বকের সঙ্গে মানানসই। মাস্কারা, হাইলাইটার বা ব্লাশ লাগাতে ভুলবেন না! যে কোনও উৎসবে এগুলি আবশ্যক।

Advertisement