POWERED BY
CO-POWERED BY
Back to
Advertisment

Festive Hair Care: দীপাবলির আগে চুলও হয়ে উঠুক ঝলমলে, মেনে চলুন চারটি পরামর্শ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ অক্টোবর ২০২১ ১৩:০৯

প্রতীকী ছবি।

হাতে আর মাত্র কয়েকটা দিন। তারপরই আলোর উৎসব। অনেকেই এই সময় নিজের মতো করে ঘরবাড়ি সাজাতে ব্যস্ত হয়ে পড়েন। ফলে নিজের প্রতি আর সেভাবে যত্ন নেওয়াই হয় না। কিন্তু দীপাবলির এই সময় ত্বক ও চুলের যত্ন নেওয়াটাও খুব জরুরি। কারণ বছরের এই সময়টাতে দূষণের মাত্রা অনেকটাই বেড়ে যায়। ফলে ত্বক ও চুল ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়। কেউ কেউ আবার নিয়ম মেনে ত্বকের পরিচর্যা করলেও চুলের প্রতি উদাসীন। অথচ নানারকম হেয়ারস্টাইলিংয়ের জন্য চুলের উপর দিয়েও কিন্তু কম ধকল যায় না! তাই চুলেরও ঠিকমতো পরিচর্যার প্রয়োজন।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


দীপাবলির আগে চুল ভাল রাখতে কী করবেন?

১) চুলে তেল মাখার এখন আর তেমন চল নেই। কিন্তু চুলকে পুষ্টি দিতে নিয়মিত চুলে তেল মাখুন। এতে চুল তো ভাল থাকেই, সেই সঙ্গে মাথার ত্বকেও প্রয়োজনীয় পুষ্টি পৌঁছাবে। তেল মাখার পাশাপাশি প্রতিদিন নিয়ম মেনে চুল ধুয়ে নিন।

২) চুল ভাল রাখতে এখন কিছুদিন হেয়ার স্ট্রেটনার, হেয়ার কার্লার ও যে কোনও ধরনের হেয়ার স্টাইলিংয়ের সামগ্রী ব্যবহার করা থেকে বিরত থাকুন।

৩) চুল নিষ্প্রাণ হয়ে পড়েছে? ঘরোয়া জিনিস দিয়ে বাড়িতেই বানিয়ে ফেলুন হেয়ার মাস্ক। সপ্তাহে ২-৩ বার এই ঘরোয়া হেয়ারমাস্ক ব্যবহার করলে চুল হয়ে উঠবে স্বাস্থ্যোজ্জ্বল।

৪) বাড়িতে বানানো হেয়ারমাস্ক দিয়েও চুল তার স্বাভাবিক সৌন্দর্য ফিরে পাচ্ছে না? তাহলে দীপাবলির আগে পার্লারে গিয়ে একবার হেয়ার স্পা করে নিন। এতে চুল হয়ে উঠবে ঝলমলে।

Advertisement