Advertisement
selfie

Selfie-Ready: এত সাজলেন, তাও নিজস্বীতে ভাল দেখাচ্ছে না? পুজোর সাজে কিছু বিষয়ে নজর দিন

কী ভাবে সাজলে নিজস্বীতেও সকলের মাঝে আপনার দিকেই চোখ যাবে সকলের? জেনে নিন কিছু ফিকির।

অনন্য়া পান্ডে।

অনন্য়া পান্ডে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৩:৪৬
Share: Save:

দারুণ সেজেছেন, কিন্তু ছবিতে কেমন যেন ম্লান লাগছে? কলেজের বন্ধুরা দল বেঁধে নিজস্বী তুললে আপনি কি সেই ছবিতে হারিয়ে যাচ্ছেন? যতই সুন্দর করে সাজুন, পাশের জনই বেশি চোখ টানছে সকলের? মন খারাপ করবেন না। কিছু ছোটখাটো বিষয়ে নজর দিলেই আপনিও হয়ে উঠবেন নিজস্বীর মধ্যমণি। সকলের নজর থাকবে আপনার দিকেই। শুধু পুজোয় সাজগোজ করার সময়ে কিছু নিয়ম মেনে চলুন।

১। মেকআপ করার সময়ে কী ধরনের ফাউন্ডেশন ব্যবহার করছেন? হাল্কা ফাউন্ডেশনের বদলে এইচ়়ডি ফাউন্ডেশন বেছে নিন। এগুলি ছবি তোলার জন্য বিশেষ ভাবে তৈরি। তাই ত্বক আরও উজ্জ্বল দেখাবে ছবিতে।

২। মুখের মেকআপ যতটা যত্ন নিয়ে করছেন, চুলের কায়দাতেও একই ভাবে নজর দিন। চুল অনুজ্জ্বল হলে মুখের দিকেও নজর যায় না ঠিক করে। তাই শ্যাম্পু-কন্ডিশনার লাগানোর পর একটি সিরাম অবশ্যই ব্যবহার করবেন। তা হলে চকচক করবে। ভাল করে ব্লো ড্রাই করে নিতে পারেন। চুল যাতে বেশি ঘন দেখায় তার জন্য চুল উল্টো করে পেতে বড় মুখের চিরুনি দিয়ে আঁচড়ে নিন। আর চুল যদি একটু এলেমেলো কায়দায় বেঁধে রাখেন, তা হলে অবশ্যই হেয়ার স্প্রে ব্যবহার করবেন। না হলে চুল এক রকম থাকবে না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

৩। গ্লসি লিপস্টিক লাগালে ঠোঁটের দিকে নজর যাবে বেশি। যদি ম্যাট লিপস্টিক লাগান, তা হলে গাঢ় রং বেছে নিতে পারেন।

৪। দাঁতে হলদে দাগ থাকলে ছবিতে খুবই খারাপ দেখাবে। দাই নুন-তেল গিয়ে দাঁত মাসাজ করে কিছু ক্ষণ রেখে ধুয়ে ফেলুন। তাতে দাঁত ঝকঝক করবে।

৫। ছবি তোলার সময় মুখে আলো পড়ছে কি না, তা ভাল করে দেখে নিন। ব্যাকগ্রাউন্ডে কী রয়েছে, তার উপরও নির্ভর করে আপনার ছবি কেমন হবে। চেষ্টা করবেন এমন কিছুর সামনে না দাঁড়ানোর, যার উপর চোখ চলে যাবে বেশি।

৬। আপনাকে কোন দিক থেকে সবচেয়ে সুন্দর লাগে ক্যামেরায়, তা আয়না দেখে রপ্ত করে নিন। ছবি তোলার সময়ে সে ভাবেই দাঁড়াবেন।

৭। মেকআপ করার সময়ে মুখে অবশ্যই হাইলাইটার ব্যবহার করবেন। যাতে আলো পড়লে মুখ আরও উজ্জ্বল দেখায়।

৮। নাকে বা কানে একটু অভিনব কোনও গয়না পরতে পারেন। শুধু পোশাক নয়, সঙ্গে কী কী পরছেন, কী ভাবে সাজবেন, সব কিছুর উপর নির্ভর করবে, ছবিতে আপনাকে কেমন দেখাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

selfie Durga Puja 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE