Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Festive Make up: পুজোর আগে নতুন প্রসাধনী কিনবেন? কী থাকবে সাজের টেবিলে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ সেপ্টেম্বর ২০২১ ১৯:২৮
ইয়ামি গৌতম।

ইয়ামি গৌতম।

শাড়ি-সালোয়ার পরে, সুন্দর করে সেজে, পায়ে নতুন জুতো পরে বেরোনোর সেরা অজুহাত প্রায় চলে এল বলে। আর কয়েক দিন পরেই পুজো। এত দিনে অনেকেরই জামা-জুতো কেনা হয়ে গিয়েছে, পা়ড়ার দরজির কাছে ব্লাউজ তৈরি করতে দেওয়া হয়ে গিয়েছে, এমনকি পুজোর কোন দিন কী করবেন, সেই পরিকল্পনাও করা হয়ে গিয়েছে। কিন্তু পরে আছে কিছু টুকটাক কেনাকাটা। তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বোধহয় সাজের প্রসাধনী। লিপস্টিক, ব্লাশ, নেল পলিশ— কিছু নতুন জিনিস না কিনলে যেন পুজো ঠিক জমে না। এ বারের পুজোয় কী করে ভিড়ের মধ্যেও নজর কাড়বেন? সাজের টেবিলে কী কী থাকা জরুরি, জেনে নিন।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


চকমকি চোখ

আইশ্যাডো কিনবেন? উৎসবের মরসুমে এমন সংগ্রহ কিনুন যাতে চকমকি আইশ্যাডো রয়েছে। তবেই উৎসবের আমেজ ধরা দেবে আপনার সাজে। লাল, পান্না-সবুজ, কালচে নীল, কমলার মতো রং দারুণ মানাবে সান্ধ্য-সাজে।

নজরকাড়া মুখ

হাইলাইটার লাগাতে ভুলবেন না পুজোয়। যদি আপনার কাছে না থাকে, তা হলে এ বছর কিনে নিন। গালে, চিবুকে, নাকের উপরে, ঠোঁটের কোণে লাগান। আলো পড়লে ঝকমক করবে।

ঠোঁটের জৌলুস

মাস্ক পরতেই হবে পুজোয় সময়েও। কোভিডবিধি মেনে পুজো পরিক্রমায় বেরোনো আবশ্যিক। তাই মাস্ক আপনার নিত্য সঙ্গী। কিন্তু ছবি তোলার সময়ে নিশ্চয়ই মাস্ক খুলবেন। তাই লিপস্টিক যাতে ঘেঁটে না যায়। তা দেখতে হবে। চেষ্টা করুন ম্যাট লিপস্টিক ব্যবহার করার। তা হলে মাস্কের নীচেও ঠিক থাকবে। কিনে ফেলুন পছন্দের কোনও রং। শখ মিটিয়ে নিজস্বী তুলুন।

ছবির মতো চেহারা

ম্যাট ফাউন্ডেশন ব্যবহার করুন। অন্য ফাউন্ডেশনের চেয়ে এগুলি অনেক বেশি দীর্ঘস্থায়ী। তাই অনেক ক্ষণ প্যান্ডেলে ঘুরলেও আপনার সাজ থাকবে একদম ছবির মতো। মেকআপ একটুও এ দিক-ও দিক হবে না। তবে ম্যাট ফাউন্ডেশন ত্বককে শুষ্ক করে দেয়। তাই লাগানোর আগে ভাল করে ত্বকে ময়েশ্চারাইজার লাগিয়ে নেবেন।

আরও পড়ুন

Advertisement