Advertisement
Durga Puja 2022

পুজোয় কী পরবেন ভেবে পাচ্ছেন না? আলমারিতে অবশ্যই থাক সাজের এই জিনিসগুলো

দুর্গাপুজোর গন্ধ মেখে ইতিমধ্যেই উৎসবের প্রস্তুতি শুরু করে দিয়েছে আপামর বাঙালি। হালফিলের ফ্যাশনে তাক লাগিয়ে দিতেই হবে! কিন্তু জানেন কি, আলমারিতে কোন পোশাকগুলি থাকলে কম সময়েই হবে বাজিমাত?

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৮:১১
Share: Save:
০১ ১৩
থ্রেডেড ব্ল্যাক ডেনিম:  দুর্গাপুজোয় বন্ধুবান্ধব এবং পরিবারের সঙ্গে দীর্ঘক্ষণ প্যান্ডেলে  প্যান্ডেলে ঘুরতে জিনসের চেয়ে ভাল আর কী বা আছে! কিন্তু সারা বছর ডেনিম পরে ক্লান্ত হয়ে গেলে থ্রেডেড ব্ল্যাক ডেনিম কিন্তু আলাদা অনুভুতি দেবে।

থ্রেডেড ব্ল্যাক ডেনিম: দুর্গাপুজোয় বন্ধুবান্ধব এবং পরিবারের সঙ্গে দীর্ঘক্ষণ প্যান্ডেলে প্যান্ডেলে ঘুরতে জিনসের চেয়ে ভাল আর কী বা আছে! কিন্তু সারা বছর ডেনিম পরে ক্লান্ত হয়ে গেলে থ্রেডেড ব্ল্যাক ডেনিম কিন্তু আলাদা অনুভুতি দেবে।

০২ ১৩
ভিক্টোরিয়ান মোটিফ:  কর্ড সেট এ বছর ফ্যাশনে ইন। কমলা প্রিন্টের এই সেট কালেকশনে থাকলেই কেল্লাফতে! উজ্জ্বল এই পোশাকটির নীচে ব্রালেট পরলে দেখাবে আরও সুন্দর!

ভিক্টোরিয়ান মোটিফ: কর্ড সেট এ বছর ফ্যাশনে ইন। কমলা প্রিন্টের এই সেট কালেকশনে থাকলেই কেল্লাফতে! উজ্জ্বল এই পোশাকটির নীচে ব্রালেট পরলে দেখাবে আরও সুন্দর!

০৩ ১৩
অলিভ কর্সেট:  কর্সেট এই মুহূর্তে হট কেক! নোরা ফতেহির মতো বডিকন পোশাক, জাহ্নবী কাপুরের মতো কর্সেট টপ কিংবা কিয়ারা   আডবাণীর মতো ব্লাউজ– কর্সেটের আবেদনই আলাদা!

অলিভ কর্সেট: কর্সেট এই মুহূর্তে হট কেক! নোরা ফতেহির মতো বডিকন পোশাক, জাহ্নবী কাপুরের মতো কর্সেট টপ কিংবা কিয়ারা আডবাণীর মতো ব্লাউজ– কর্সেটের আবেদনই আলাদা!

০৪ ১৩
ভলিউমিনিয়াস টপ: সবুজ রঙের একটা মাধুর্য আছে।  বেশির ভাগ ব্র্যান্ড এই রঙের পোশাক রেখেছে তাদের সম্ভারে। প্রিন্টেড স্কার্ট বা হট প্যান্টের সঙ্গে এই ধরনের ভলিউমিনিয়াস টপ বেশ মানানসই।

ভলিউমিনিয়াস টপ: সবুজ রঙের একটা মাধুর্য আছে। বেশির ভাগ ব্র্যান্ড এই রঙের পোশাক রেখেছে তাদের সম্ভারে। প্রিন্টেড স্কার্ট বা হট প্যান্টের সঙ্গে এই ধরনের ভলিউমিনিয়াস টপ বেশ মানানসই।

০৫ ১৩
প্রিন্টেড ম্যাক্সি ড্রেস: ষষ্ঠী বা  সপ্তমীর অলস বিকেল অথবা বাড়িতে জমাটি আড্ডা- ম্যাক্সি ড্রেস কিন্তু সবচেয়ে আরামদায়ক হবে।

প্রিন্টেড ম্যাক্সি ড্রেস: ষষ্ঠী বা সপ্তমীর অলস বিকেল অথবা বাড়িতে জমাটি আড্ডা- ম্যাক্সি ড্রেস কিন্তু সবচেয়ে আরামদায়ক হবে।

০৬ ১৩
স্ট্র্যাপি ক্রপ টপ:   ৯০-এর দশকের ক্রপ টপ ফ্যাশন  ফিরে এসেছে ! এই ধরনের টপ দিয়ে শাড়ি পরলেও ভাল লাগবে। নবমীর পার্টির জন্য বেছে নিতেই পারেন।

স্ট্র্যাপি ক্রপ টপ: ৯০-এর দশকের ক্রপ টপ ফ্যাশন ফিরে এসেছে ! এই ধরনের টপ দিয়ে শাড়ি পরলেও ভাল লাগবে। নবমীর পার্টির জন্য বেছে নিতেই পারেন।

০৭ ১৩
প্রিন্টেড ডেনিম: এমনিতেই সারা বছর কলেজে-অফিসে ডেনিম পরা হয়।  পুজোর দিনগুলোর জন্য প্রিন্টেড প্যান্ট তাই একেবারে খোলা হাওয়ার মতো। এগুলি ট্যাঙ্ক টপ দিয়ে পরা যাবে অনায়াসেই।

প্রিন্টেড ডেনিম: এমনিতেই সারা বছর কলেজে-অফিসে ডেনিম পরা হয়। পুজোর দিনগুলোর জন্য প্রিন্টেড প্যান্ট তাই একেবারে খোলা হাওয়ার মতো। এগুলি ট্যাঙ্ক টপ দিয়ে পরা যাবে অনায়াসেই।

০৮ ১৩
প্রিন্টেড লেহঙ্গা: শুধু বিয়ে বাড়িতেই লেহঙ্গা পরা যাবে, এমন কোনও নিয়ম নেই।  সোনালী জরির কাজ করা একটা প্রিন্টেড লেহঙ্গা রাখতেই পারেন পুজোর সাজের রুটিনে।

প্রিন্টেড লেহঙ্গা: শুধু বিয়ে বাড়িতেই লেহঙ্গা পরা যাবে, এমন কোনও নিয়ম নেই। সোনালী জরির কাজ করা একটা প্রিন্টেড লেহঙ্গা রাখতেই পারেন পুজোর সাজের রুটিনে।

০৯ ১৩
কাঞ্জিভরম:  অষ্টমীর অঞ্জলি মানেই শাড়ি। সে শাড়ি সাবেক হওয়াই ভাল।  সঙ্গে ছিমছাম সোনার গয়না।

কাঞ্জিভরম: অষ্টমীর অঞ্জলি মানেই শাড়ি। সে শাড়ি সাবেক হওয়াই ভাল। সঙ্গে ছিমছাম সোনার গয়না।

১০ ১৩
 সিকুইন শাড়ি: গত কয়েক  বছরে সিকুইন শাড়ি খুব জনপ্রিয় হয়েছে। এগুলি বেশ আকর্ষণীয় দেখায়।

সিকুইন শাড়ি: গত কয়েক বছরে সিকুইন শাড়ি খুব জনপ্রিয় হয়েছে। এগুলি বেশ আকর্ষণীয় দেখায়।

১১ ১৩
কুইল্টেড ব্যাগ: এই ধরনের ব্যাগ এথনিক এবং ওয়েস্টার্ন - সব ধরনের পোশাকের সঙ্গেই মানানসই।

কুইল্টেড ব্যাগ: এই ধরনের ব্যাগ এথনিক এবং ওয়েস্টার্ন - সব ধরনের পোশাকের সঙ্গেই মানানসই।

১২ ১৩
স্নিকার্স: একটা পপ কালার কিংবা উজ্জ্বল রঙের স্নিকার্স 'গেম চেঞ্জার' হয়ে উঠতে পারে যে কোনও মুহূর্তেই।

স্নিকার্স: একটা পপ কালার কিংবা উজ্জ্বল রঙের স্নিকার্স 'গেম চেঞ্জার' হয়ে উঠতে পারে যে কোনও মুহূর্তেই।

১৩ ১৩
স্ট্র্যাপি হিলস:  সাজের সঙ্গে সুন্দর জুতো না থাকলে সব মাটি! এ রকম একটা  স্ট্র্যাপি হিলস আপনার কালেকশনে থাকলে কোনও চিন্তাই করতে হবে না!

স্ট্র্যাপি হিলস: সাজের সঙ্গে সুন্দর জুতো না থাকলে সব মাটি! এ রকম একটা স্ট্র্যাপি হিলস আপনার কালেকশনে থাকলে কোনও চিন্তাই করতে হবে না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE