Advertisement
Alia Bhatt

Durga Puja 2021: আলিয়ার ‘রেড লিপস অবতার’ নাকি দীপিকার ‘নো মেক-আপ লুক’? কোন সাজে পুজোয় সাজবেন?

ইনস্টাগ্র্যাম-ফেসবুকের পাতায় নায়িকাদের সুন্দর ফোটোশ্যুটের ছবিতে চোখ আটকে যাওয়া স্বাভাবিক! পুজোর সময় এই ভাবে সাজতে চান?

আলিয়া-দীপিকা।

আলিয়া-দীপিকা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ১৩:২৫
Share: Save:

কেতাদুরস্ত পোশাকে আলমারি ভরিয়েছেন। পুজোর সাজ বলে কথা! শরারা থেকে জাম্পস্যুট সবই রয়েছে সেই তালিকায়। পোশাকের সঙ্গে মানানসই সাজ না হলে কিন্তু পুজোর লুক একেবারে মাটি! সোশ্যাল মিডিয়ার পাতায় বলি-নায়িকাদের ফোটোশ্যুটে চোখ আটকে যায়? মনে হয় আপনিও যদি এই ভাবে সাজতে পারতেন! পুজোর যে কোনও দিনের সাজে রাখতেই পারেন দীপিকার মতো নো মেক-আপ লুক! আবার নবমীর সন্ধ্যায় সাজার জন্য বেছে নিতেই পারেন আলিয়ার ‘রেড লিপ্স অবতার’!

Advertisement

আলিয়া ভট্ট।

আলিয়া ভট্ট।

কী ভাবে সাজবেন?

১) পোশাকে শরারাই থাক কিংবা এথনিক সালোয়ার স্যুট কিংবা ওয়েস্টার্ন টপ, লাল ঠোঁটের মোহ-ম্যাজিক সর্বত্র। যেহেতু এখানে ঠোঁটের সাজটাই মূল, তাই সারা মুখে খুব সামান্য মেক-আপ করবেন। ঠোঁটে লিপস্টিক লাগানোর আগে ঠোঁট স্ক্রাবিং করে নিন। তারপর লাল লিপ লাইনার দিয়ে ঠোঁটের বাইরেটা এঁকে নিয়ে লিপস্টিক দিয়ে ভিতরটা ভরাট করুন। মুখে হালকা ফাউন্ডেশন, কনসিলার লাগান। আর খুব সরু করে আই লাইনার। ব্যস, পুজোর একটা সন্ধের সাজ নকশা তৈরি!

দীপিকা পাড়ুকোন।

দীপিকা পাড়ুকোন।

২) খুবই জমকালো একটা পোশাক কিংবা সুন্দর দেখতে গাউন, তার সঙ্গে চড়া মেক-আপ করবেন না। বরং নো মেক-আপ লুক আপনার মুখে এনে দেবে অন্যরকম অভিব্যক্তি। ফাউন্ডেশন লাগিয়ে নিয়ে কনসিলার দিয়ে মুখের দাগ, চোখের নীচের কালি ঢেকে নিন। তার পরে মুখের উঁচু অংশগুলিতে হাইলাইটার লাগান। ঠোঁটে হালকা ন্যুড বা পিঙ্ক লিপস্টিক লাগান। গালে খুব হাল্কা ব্লাশ লাগাতে পারেন। চোখে পাতায় লাগান মাসকারা। ব্যস, তৈরি আপনার নো মেক-আপ লুক।

৩) বলি-নায়িকাদের মতো উজ্জ্বল ত্বক দেখিয়ে তাক লাগাতে চান? ত্বকে প্রথমেই লাগান ময়শ্চরাইজিং সেরাম বা ক্রিম। তার পরে হাইলাইটিং প্রাইমার ব্যবহার করুন। ফাউন্ডেশন ও কনসিলার লাগালেও সেটা বেশি লাগাবেন না। হাল্কা করে ব্লাশ লাগান। ঠোঁটে থাকুক হাল্কা গ্লস। কপালে, গালে, নাকে, গলায় ও কাঁধে হাইলাইটার লাগান। এই ভাবে মেক-আপ করলে আপনিও সকলের থেকে কেড়ে নিতে পারেন ‘স্পটলাইট’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.