Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পুজোয় পার্টির প্ল্যান? আড্ডা আর খাওয়ার ঠিকানা হোক ‘দ্য ব্রিউহিভ’!

পুজোকে কেন্দ্র করে ষষ্ঠী থেকে দশমীতে ‘দ্য ব্রিউহিভ’-এ থাকছে পুজো স্পেশাল মেনু।

সুদীপা দাশগুপ্ত
কলকাতা ০৩ অক্টোবর ২০১৯ ১২:৫৭
Save
Something isn't right! Please refresh.
Popup Close

পুজোর পরিকল্পনা কি ইতিমধ্যেই সেরে ফেলেছেন? প্রিয়জনের সঙ্গে সময় কাটানো আর ঠাকুর দেখা, না কি বন্ধুবান্ধবদের সঙ্গে দেদার পার্টি, নাচ আর নিশিযাপন? কোন প্ল্যানটি আপনার মনের মতো হল বলুন তো? কি ভাবছেন, দুটোই হলে মন্দ কি?

চিন্তা নেই। একই ছাদের তলায় পেয়ে যাবেন আপনার সমস্ত পরিকল্পনা বাস্তবায়িত করার সুবর্ণ সুযোগ। সল্টলেক সেক্টর ফাইভের ‘দ্য ব্রিউহিভ’-এ একবার ঢুঁ মেরেই আসুন না! পুজোয় এই রেস্তরাঁ হতেই পারে আপনার জমজমাটি আড্ডা দেওয়ার সেরা ঠিকানা। ঝাঁ চকচকে দোতলা রেস্তরাঁ সঙ্গে সুরের হালকা মূর্ছনা। আর হ্যাঁ, রেস্তরাঁর খাবারেও থাকছে অভিনব সব টুইস্ট! আর এই টুইস্টকে কেন্দ্র করেই ভোজনরসিকদের মনে দাগ কেটেছে ‘দ্য ব্রিউহিভ’।

পুজোকে কেন্দ্র করে ষষ্ঠী থেকে দশমীতে থাকছে এদের পুজো স্পেশাল মেনু। সেই মেনুর স্টার্টারে পাবেন চাটনিওয়ালা পনির টিক্কা, মুর্শিদাবাদ স্যাসলিক চিকেন, রয়্যাল বেঙ্গল ফিশ ফ্রাই, ধনিয়াখালি কাঁকড়ার মতো জিভে জল আনা সব পদ। সুস্বাদু সব খাবারের পরিবেশনাতেও থাকছে বেশ চমক। তাদের বেকড এগ উইথ হোলানডেস সস! এই খাবারের খোঁজে ফের আর এক বার ঢুঁ মারতেই হবে ব্রিউহিভে !

Advertisement

আরও পড়ুন :পুজোর বাফে ‘চিলেকোঠা’-য়! মেনুতে কী কী আর খরচই বা কত?​

মেন কোর্সের মেনুতে থাকছে বিরিয়ানি, কড়াই চিকেন এ ছাড়াও থাকছে নানা চিনা পদের বাহারি সম্ভার। শেষ পাতে বেকড বুন্দি পাই আর ভাপা মালাই ডাব সন্দেশ ট্রাই করতে ভুলবেন না যেন! সেই স্বাদ সত্যিই মনে রাখার মতো। এই রেস্তরাঁর মেনকোর্সের মেনু তেমন আহামরি না হলেও স্ন্যাক্স আর ডেজার্ট সেকশন সত্যিই অতুলনীয়!

মুর্শিদাবাদ স্যাসলিক চিকেন



সেই সব স্ন্যাক্সের মধ্যে মুর্শিদাবাদ স্যাসলিক চিকেন ট্রাই না করলে আপনি কিন্তু বেশ ঠকবেন! দ্য ব্রিউহিভ’-এর শেফ বিমল মহাজন ‘আনন্দবাজার ডিজিটাল’-এর সঙ্গে ভাগ করে নিলেন সেই স্ন্যাক্সের গোপন রেসিপি।



প্রণালী

চিকেনগুলিকে কিউব আকারে টুকরো করে নিতে হবে। তার পর একটি পাত্রে চিকেন ও টুকরো করে কেটে রাখা সব্জিগুলোর সঙ্গে সব মশলা একেবারে মিশিয়ে ভাল করে মেখে নিন। এ বার সেই পাত্রটি দুই থেকে তিন ঘন্টা ফ্রিজে রাখুন। ফ্রিজ থেকে বার করে ম্যারিনেটেড চিকেন ও সব্জিগুলো সতে স্টিকে গেঁথে নিন। গ্রিল প্যানে তেল ভাল করে গরম করে তাতে চিকেন সতে স্টিকগুলি স্যালো ফ্রাই করে নিন। ইচ্ছে মতো ডিপ সসের সঙ্গে পরিবেশন করুন মুর্শিদাবাদ স্যাসলিক চিকেন।

আরও পড়ুন :৬ বালিগঞ্জ প্লেসের মাছের রেসিপি ফাঁস! শেফের কায়দায় বাড়িতেই হবে ভোজ​

তন্দুরি পমফ্রেট



তন্দুরি চিকেন তো অনেক খেলেন এবার পাতে তন্দুরি পমফ্রেট পরলে কেমন হয়? জেনে নিন ‘দ্য ব্রিউহিভ’ স্পেশাল তন্দুরি পমফ্রেট রেসিপি। খুব অল্প সময়ে খরচ করলে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন এই সুস্বাদু রেসিপি।



প্রণালী

যে কোনও প্রকার তন্দুরি বানানোর জন্য দু’বার ম্যারিনেশন করা খুব দরকার। প্রথম ম্যারিনেশনের জন্য একটা পাত্রে পমফ্রেট মাছ নিয়ে তাতে নুন, লেবুর রস, কাঁচালঙ্কা বাটা, ও খানিকটা সর্ষের তেল ভাল করে মিশিয়ে দশ থেকে পনেরো মিনিট রেখে দিন। তার পর আর একটি পাত্রে জল ঝরানো দই, হলুদ গুঁড়ো, নুন, আদা বাটা ও রসুন বাটা, গরম মশলা গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, জোয়ান, সর্ষের তেল ভাল করে মিশিয়ে তাতে আগে থেকে ম্যারিনেটেড পমফ্রেট মাছগুলি দিয়ে দিন।

মাছের গায়ে মশলা যাতে ভাল করে মাখানো হয় সে দিকে নজর রাখুন। দুই থেকে তিন ঘন্টা মশলা মাখানো মাছগুলি ফ্রিজে রাখুন। গ্রিল প্যানে তেল ভাল করে গরম করে তাতে পমফ্রেটগুলি স্যালো ফ্রাই করে নিন। মাছের উপর হালকা পোড়া পোড়া ভাব এসে গেলে গ্যাস থেকে নামিয়ে সালাড ও গ্রিন চাটনির সঙ্গে পরিবেশন করুন তন্দুরি পমফ্রেট।

গ্রাফিক : তিয়াসা দাস



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement