Advertisement
Ganesh Puja in Kolkata

গণেশ পুজোয় থিম চন্দ্রযান-৩! কোথায়? জেনে নিন

গণেশ পুজোতেও এ বার থিম পুজোর হাওয়া! সল্টলেকে একটি পুজোর থিম যেমন চন্দ্রযান ৩।

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১২
Share: Save:

দুর্গাপুজোয় তো বহু বছর ধরেই দেখা যাচ্ছে। বেশ কয়েক বছর হয়ে গেল কালীপুজোতেও চলছে। এবার গণেশ পুজোতেও হই হই করে এসে পড়ল! কী সেটা! থিম। থিমের পুজো। এ বছর কলকাতায় থিমের গণেশ পুজো হচ্ছে। পারলে এখনই গিয়ে দেখে আসতে পারেন আপনি। আর থিম-টাও বেশ জমজমাট ও এক্কেবারে টাটকা। তা হলে খুলেই সব বলা যাক।

এ বছর গণেশ চতুর্থীতে সল্টলেকের পিএনবি মোড়ে বিবি ব্লক যুবক সঙ্ঘের গণেশ পুজোর থিম হল, চন্দ্রাযান-৩! আপনি প্যান্ডেলে পা রাখলেই চন্দ্রাযান-৩-এর উৎক্ষেপণের 'কাউন্টডাউন' আওয়াজ শুনতে পাবেন। ধীরে ধীরে শুনবেন চাঁদের বুকে চন্দ্রায়ন-৩'এর মহা ঐতিহাসিক ল্যান্ডিংয়ের মুহূর্তের শব্দ। মন্ডপের আকাশে দেখবেন চাঁদ, বিক্রম রোভার। এই থিম গণেশ পুজোর নাম, 'পাড়ি দিতে পারি'।

জানা গেল, কয়েক সপ্তাহ আগেই চন্দ্রায়ন-৩-এর সফল মহাকাশযাত্রা ও আমাদের দেশের এই মহাকাশযানের চাঁদে পা রাখার সাফল্যকে সল্টলেকের বারোয়ারি গণেশ পুজোর আয়োজকরা এহেন থিমে উৎসর্গ করছেন। বিশেষ করে, চন্দ্রায়ন-৩'-এর পুরো প্রকল্পটায় ইসরো-র বিশাল টিমে বাংলার যে ৩০ জন বৈজ্ঞানিক ছিলেন, এই গণেশ পুজোর থিম তাঁদেরকে ওই ক্লাবের তরফে একটা বড়সড় কুর্ণিশ!

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ganesh Pujo ganesh chaturthi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE