Advertisement
Ganesh Chaturthi Celebration

সাত দিন ধরে গণেশ উৎসব! তাও আবার খাস কলকাতায়

আজ্ঞে হ্যাঁ, ঠিকই শুনেছেন। এখানে গণেশ পুজো হয় সাত দিন ধরে।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৫:২১
Share: Save:

বাদামতলা সংঘের দুর্গা পুজোর কথা আমরা কে না জানি? দক্ষিণ কলকাতার বিখ্যাত পুজোরগুলির মধ্যে অন্যতম হল এই পুজো। তবে আপনি কি জানেন যে বাদামতলা সংঘের গণেশ পুজো কিন্তু বেশ প্রসিদ্ধ। মহা ধুমধাম করে এখানে পালিত হয় গণেশ পুজো। এ যেন কেবল পুজো নয়, গণেশ উৎসব।

এঁদের পুজোর প্রধান আকর্ষণ হল এদের সাত দিনের পুজো। আজ্ঞে হ্যাঁ, ঠিকই শুনেছেন। এখানে গণেশ পুজো হয় সাত দিন ধরে। দেখতে দেখতে এই বছর তাদের ১৮তম বর্ষে পা দিয়েছে বেহালা সরশুনা সার্বজনীন শ্রী শ্রী গণেশ উৎসব। সাত দিন পুজোর পাশাপাশি এখানে আয়োজন করা হয় নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের। নাচ, গান, বসে আঁকা প্রতিযোগিতা সহ আয়োজন করা হয় আরও অনেক কিছুরই। শুধু তাই নয় করা হয় বস্ত্র বিতরণ। আয়োজন থাকে এলাহি খাওয়া দাওয়ার। প্রায় আট থেকে দশ হাজার লোক খাওয়ানোর ব্যবস্থা থাকে বলে জানাচ্ছেন আয়োজকরা।

এ বারের থিম “ইঁদুর কেন……গণপতির বাহন?”। পুজোর উদ্বোধন হয়েছে গত ১৮ই সেপ্টেম্বর। আগামী ২৫শে সেপ্টেম্বর নিরঞ্জন যাত্রার মাধ্যমে শেষ হবে সাত দিন ব্যপী এই গণেশ উৎসব।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ganesh Puja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE