Advertisement
Durga Puja 2021

Durga Puja 2021: সহজে ক্লান্তি কাটাতে চান? আপনাকে সাহায্য করতে পারে গ্রিন টি

শুধু কি পুজোর সময়, মাঝে মধ্যেই তো কাজের চাপে বা মানসিক চাপেও ক্লান্তির ছাপ পড়ে চোখে-মুখে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ১২:১৮
Share: Save:

রোজকার রুটিন কিছুটা বদলে যাবে পুজোর সময়ে। সেটাই স্বাভাবিক। আর তাতেই একরাশ ক্লান্তি এসে হাজির হবে। শুধু কি পুজোর সময়, মাঝে মধ্যেই তো কাজের চাপে বা মানসিক চাপেও ক্লান্ত হয়ে পড়ে শরীর এবং মন। তার ছাপ পড়ে চোখে-মুখে। সেই ক্লান্তি কাটাবেন কী করে? এর সহজ সমাধান হতে পারে গ্রিন টি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

শরীরের ক্লান্তি এবং চেহারায় সেই ক্লান্তির ছাপ— দু’টিই দূর হতে পারে এই চায়ে। কী ভাবে?

• গ্রিন টি অ্যান্টিঅক্সিডেন্টে ভর্তি। ফলে এই চা পান করলে শরীরে জমা দূষিত পদার্থ সাফ হয়। যে সকালগুলি খুব ক্লান্তিকর সেই সকালে এক কাপ উষ্ণ গ্রিন টি শরীরের সব ক্লান্তি দূর করে দিতে পারে। এর সঙ্গে অল্প মধু মিশিয়ে নিলে বাড়বে বিপাকের হার। তাতে ওজনও কমবে কিছুটা। তবে মধু মেশানোর আগে দেখে নেবেন, সেটি খাঁটি কি না। যদি তাতে চিনি থাকে, তা হলে সেটি কাজের চেয়ে অকাজ করবে বেশি।

​​​​​​​• কিন্তু গ্রিন টি খেলেই কি কাজ শেষ? মোটেই না। যদি আপনি টি ব্যাগ ভিজিয়ে এই চা খান, তা হলে এর পরেও কাজে লাগবে চা পাতার অবশিষ্টাংশ। ভেজা টি ব্যাগগুলি ঠান্ডা করে নিন। ফ্রিজে রেখে দিন কয়েক ঘণ্টা। এর পরে সেই টি ব্যাগগুলি আপনার চোখের তলায় রেখে দিন মিনিট খানেক। চোখের তলার ক্লান্তির ছাপ দূর হবে এর ফলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2021 green tea Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE