Advertisement
Black Armpit

স্লিভলেস জামা পরতে চান?এই ৫টি উপায় দূর করুন বাহুমূলের কালো দাগ

পুজোতে নিজেকে ফ্যাশনেবল রাখতে বাহুমুলের কালো দাগ দূর না হলে কি করে স্লিভলেস টপ পরবেন সেই চিন্তায় নাজেহাল হয়ে পড়ছেন অনেকেই। কিন্তু বাড়িতেই লুকিয়ে রয়ছে সমাধান।

বাহুমুলের কালো দাগ করুন

বাহুমুলের কালো দাগ করুন

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৫:০০
Share: Save:

পুজোর আগে ফ্যাশনের লিস্টে রেখছেন স্লিভলেস টপ। কিন্তু নিজের বাহুমুলের কালো দাগ কিছুতেই দূর করতে পারছেন না।পুজোতে নিজেকে ফ্যাশনেবল রাখতে বাহুমুলের কালো দাগ দূর না হলে কি করে স্লিভলেস টপ পরবেন সেই চিন্তায় নাজেহাল হয়ে পড়ছেন অনেকেই। কিন্তু বাড়িতেই লুকিয়ে রয়ছে সমাধান। পুজোর আগে এই ৫টি উপায় ঘরোয়া উপায় বাহুমুলের কালো দাগ দূর করতে পারেন।

অ্যাপল সিডার ভিনিগারঃ

আসেটিক অ্যাসিড ব্লিচিং যুক্ত অ্যাপল সিডার ভিনিগার ত্বককে উজ্জ্বল করে।উষ্ণ জলের সঙ্গে অ্যাপল সিডার ভিনিগার লাগিয়ে কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলতে হবে। বেশ কিছুবার ব্যবহারের পর উপকার পেতে শুরু করবেন।

বেকিং সোডা এবং দুধঃ

এক চামচ বেকিং সোডা এবং পরিমান মতন দুধ দিয়ে একটি প্যাক বানিয়ে নিন। একদিন পর পর এই প্যাক বাহুমুলে লাগাতে হবে। কিছুদিন করার পর পার্থক্য লক্ষ্য করতে পারবেন।

অ্যাপল সিডার ভিনিগার

অ্যাপল সিডার ভিনিগার

চন্দনের গুড়োঃ

চন্দনের গুড়ো, গ্লিসারিন, গোলাপ জল এবং অল্প লেবুর রস মিশিয়ে একটি প্যাক তৈরি করতে হবে। এরপর চোখের তলায় হালকা করে কিছুক্ষণ লাগিয়ে ধুয়ে ফেলতে হবে।কিছুবার করার পর চমক নিজেই বুঝতে পারবেন।

আলুর রসঃ

যাদের সেন্সেটিভ ত্বক তাদের জন্য আলুর রস খুবই উপকারি।প্রতিদিন স্নানে যাওয়ার আগে ১০ মিনিটের জন্য বাহুমলে আলুর রস স্ক্রাব করতে হবে। তারপর ঈষদুষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

নারকেল তেলঃ

নারকেল তেল এ ভিটামিন ই রয়ছে। যা ত্বককে আর্দ্র রাখে।এক চামচ নারকেল তেল এবং ওয়ালনাট পাউডার মিশিয়ে ঘন একটি প্যাক তৈরি করে নিতে হবে। এরপর বাহুবলে বেশ কিছুক্ষণ ধরে স্ক্রাব করে জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ থেকে ৩ বার করা উচিত। এবং যেদিন করবেন সেদিন রাতে অবশ্যই বাহুবলে অল্প নারকেল তেল লাগিয়ে রেখে ধুয়ে ফেলতে হবে।

তবে, অবশ্যই মনে রাখবেন ত্বকের ক্ষেত্রে সব সময় চিকিৎসকের পরামর্শ নিয়েই কিছু করা প্রয়োজন।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE