Advertisement
Durga Puja 2022

ব্যক্তিত্ব যখন সাজ, শরীরের গঠন নয় মনের রূপই সৌন্দর্যের মাপকাঠি

সৌন্দর্য কিন্তু শারীরিক গঠনের উপর নির্ভর করে না। আপনার ব্যাক্তিত্বই আপনাকে করে তুলতে পারে সকলের থেকে আলাদা।

ব্যক্তিত্বই হোক আসল পরিচয়

ব্যক্তিত্বই হোক আসল পরিচয়

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ০৮:৫২
Share: Save:

পুজোর হাতছানি দিচ্ছে শরতের আকাশ। বাড়ির অন্দরসজ্জা থেকে শুরু করে কেনাকাটা, চুল এবং ত্বকের যত্ন সবকিছুই চলছে জোরকদমে। কিন্তু এরই মাঝে চিন্তা। তন্বী চেহারা নয় আপনার? শারীরিক গঠন নিয়ে কিছু বাঁধা ধরা ধারণা রয়েছে আমাদের। কিন্তু জানেন কি সৌন্দর্য শারীরিক গঠনের ওপর নির্ভর করে না। আপনার ব্যাক্তিত্বই আপনাকে করে তুলতে পারে সবার থেকে আলাদা। রোগা মানেই সুন্দর এবং মোটা মানেই যে অসুন্দর তা কিন্তু নয়।

তবে হ্যাঁ, আপনার শারীরিক সুস্থতা এবং নমনীয়তা ভাবনার বিষয় হতে পারে। বাইরের জাঙ্ক ফুড খাওয়া, অনিয়মিত রুটিন অথবা জিনগত কারণ থেকেও মোটা হওয়ার প্রবণতা আসে। নিয়মিত শরীর চর্চা এবং ডায়েটের মাধ্যমে আপনি আপনার কাঙ্খিত চেহারা পেতে পারেন। প্রয়োজনীয়তা অনুযায়ী যোগাসন অথবা ওয়ার্কআউট করুন। তবে তা অবশ্যই কোন বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে। প্রাথমিক পর্যায়ে নিজের মতো করলে হিতে বিপরীত হতে পারে। এ বার আসা যাক, খাদ্যাভ্যাসের কথায়। সুষম খাবার থাকুক প্লেটে। ফল, শাক-সবজি এবং অন্যান্য প্রোটিন ও ভিটামিন যুক্ত খাবার থাকুক তালিকায়। ডায়েটিশিয়ানের পরামর্শ নিয়ে রুটিন মেনে খাওয়া দাওয়া করুন।

কী ভাবছেন? পুজোর সময় মানানসই পোশাক বাছাই করবেন কী ভাবে? ফ্যাশন কিন্তু শুধুমাত্র তন্বী চেহারার মানুষদের জন্যই নয়। পছন্দের পোশাকে সাজিয়ে তুলুন নিজেকে। এথনিক, ওয়ের্স্টান লুক অথবা ফিউশন – ক্যারি করুন আত্মবিশ্বাসের সঙ্গে। থাকুক অন্যান্য সাজ সরঞ্জাম যেমন জুয়েলারি, জুতো ইত্যাদি। দেখবেন সবার মাঝে আপনার সাজই হয়ে উঠছে নজরকাড়া। মোটা অথবা রোগা, শারীরিক গঠন নিয়ে দুশ্চিন্তা দূরে সরিয়ে রেখে এ বছর পুজোয় পছন্দের সাজে মেলে ধরুন নিজেকে।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE