Advertisement
Durga Puja 2022

পুজোয় ফটোশ্যুট করবেন? জেনে নিন কোন আলোয় ভাল ওঠে কোন ছবি

সাবেক সাজে কেমন আলোয় দেখাবে চমৎকার? কেমনই বা আলো চাই পশ্চিমি লুকে? রইল তার হদিস।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৪:২৪
Share: Save:

এ বার পুজোয় নিজের বাড়িতেই করতে পারেন নিজের ফোটোশ্যুট। কিন্তু তার জন্য একটি সুন্দর জায়গার সঙ্গে সঙ্গে চাই পর্যাপ্ত আলো। আলো লাগালেই তো আর হল না! কোন আলোয় কোন ছবি ভাল উঠবে, তা-ও জানা প্রয়োজন। এই প্রতিবেদনে রইল বাড়িতেই ফটোশ্যুট করার কিছু টিপস।

টুনি আলোয় সাজিয়ে তুলুন বাড়ি

পর্দার উপর টুনি আলো দিয়ে সাজিয়ে তুলতে পারেন আপনার ঘরের কোনও কোণ। তার পরে তার সামনে বসে বা দাঁড়িয়ে করতে পারেন ফটোশ্যুট। সাবেক সাজে এই আলোয় আপনাকে দেখাবে চমৎকার। টুনি আলো দিয়ে সাজাতে পারেন কোন গাছের টবকেও। তার পরে আলো আঁধারিতে সেই গাছের সঙ্গেও জমে যাবে ছবি।

রিং লাইটের ব্যবহার

নিজের মুখের ছবি তুলতে সবচেয়ে ভাল রিং লাইটের ব্যবহার। এই আলো আপনি বিভিন্ন ভাবে ব্যবহার করে আপনার মুখের ছবি তুলতে পারবেন। রিং লাইটের আলোয় কিন্তু বেশ একটা মায়াবি আমেজ আছে।

ডিজাইনার আলোয় ঝলমলে

এখন অনলাইন বিপণিগুলিতে নানা ধরনের ডিজাইনার আলোর সম্ভার দেখতে পাওয়া যায়। স্টার ডিজাইনিং লাইট, বাটির মতো দেখতে ল্যাম্প, রকমারি টেবিল ল্যাম্প ইত্যাদি। এগুলি দিয়ে সাজাতে পারেন আপনার শোওয়ার ঘর বা বসার ঘর। তার পরে সেই মায়াবি আলোয় দেখে তুলে নিতে পারেন সেলফি।

বোতল আলোর কারিকুরি

কাচের বোতল রঙ করে তার মধ্যে ভরে দিন একটি টুনি আলোর চেন। অন্ধকার আলোয় সেই বোতল আলো তৈরি করে দেবে মায়াবি পরিবেশ। এই আলোয় তোলা আপনার ছবিটিও হতে পারে মায়াবি।

সূর্যের আলোয় ভরসা

যতই বৈদ্যুতিক আলো ব্যবহার হোক না কেন, সূর্যের আলোর কিন্তু কোনও বিকল্প নেই। শাড়ি পরেই হোক আর পশ্চিমি সাজে রোদের ছোঁয়া, অর্থাৎ সান কিসড ছবির কিন্তু একটা আলাদা গুরুত্ব আছে। তার উপরে সেই ছবির ব্যাকগ্রাউন্ডে কিছু গাছ থাকলে তো কথাই নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE