Advertisement
Durga Puja 2021

সেরা সর্বজনীনের শিরোপা কার?শেষ মুহূর্তে খেলা ঘুরিয়ে দিতে পারে আপনার ভোট

তিলোত্তমার সেরা কুড়ির মধ্যে থেকে প্রথম তিনটি সর্বজনীনকে জেতাতে অবশ্যই অংশগ্রহণ করুন এই ভোটিংয়ে।তিলোত্তমার সেরা কুড়ির মধ্যে থেকে প্রথম তিনটি আবাসনের পুজোকে জেতাতে অবশ্যই অংশগ্রহণ করুন এই ভোটিংয়ে।

সেরা দশটি সর্বজনীন বেছে নিতে উপস্থিত থাকছেন ৩ জুরি।

সেরা দশটি সর্বজনীন বেছে নিতে উপস্থিত থাকছেন ৩ জুরি।

None
শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২১ ১৪:১৪
Share: Save:

সকাল থেকে রোদেলা আকাশ, পঞ্জাবি আর শড়িতে ভরে উঠেছে মণ্ডপ। পুজোর ঠিক মধ্যিখানে দাঁড়িয়ে আমরা। সেই সঙ্গে চলছে শেষ মুহূর্তের লড়াই। আনন্দবাজার ডট কম আয়োজিত সেরা সর্বজনীনের দৌড়ে শেষ পর্যন্ত কারা বিজোয়াল্লাস করবে, তা এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা। শেষ মূহূর্তে নিজের পছন্দসই বারোয়ারি পুজোকে জেতাতে ভোট দিন। ভোট দেওয়ান।

এই সেরা সর্বজনীনের লড়াইয়ে মহানগরী থেকে মোট ২৯০টি পুজো অংশগ্রহণ করেছিল। ২০২১-এর এই সম্পূর্ণ প্রতিযোগিতায় সাহায্যের হাত এগিয়ে দিয়েছে আমাদের স্পনসরেরা। প্রতিযোগিতার শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের যোগ্য সঙ্গত দিয়েছে দ্য বেঙ্গল। দ্য বেঙ্গল বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক এবং কল্যাণমূলক কর্মকাণ্ডের প্রচারের জন্য বিশিষ্ট নাগরিক, নেতা, ও সমাজের গণমান্য ব্যক্তিদের একত্রিত করে এবং ভারতের সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ ও প্রচারের লক্ষ্যে বিভিন্ন সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে। আমাদের সেরা সর্বজনীনের তিন জন মাননীয় জুরি অরিন্দম শীল, জুন মালিয়া এবং অনিরুদ্ধ রায় চৌধুরিও দ্য বেঙ্গলেরই সদস্য।

প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু হয়েছিল সেপ্টেম্বরে। রেজিস্ট্রেশন শেষ হয় ৩১ সেপ্টেম্বর। ১ অক্টোবর থেকে ১০ অক্টোবর চলে সেরা কুড়ি বারোয়ারি পুজো বাছাইয়ের কাজ। এই প্রাথমিক স্তরে আর্টস কলেজের শিক্ষার্থীদের চুলচেরা বিশ্লেষণে কলকাতার ২৯০টি বারোয়ারি থেকে সেরা ২০টি পুজোকে বেছে নিয়েছি আমরা। ষষ্ঠীর সকাল থেকে শুরু হয়ে গিয়েছে ভোট। জনতার রায়ে কে শেষ হাসি হাসবে, তা জানা যাবে আজ। আজ ফলাফলের পালা।

প্রাপ্ত ভোট এবং জুরিদের প্রদেয় নম্বরের ভিত্তিতেই বেছে নেওয়া হবে প্রথম তিন পুজোকে। সঙ্গে বিভিন্ন বিভাগে আকর্ষণীয় পুরস্কার ও খেতাব পাবে আরও ৭। অর্থাৎ অষ্টমীর সন্ধেবেলা আনন্দবাজার ডট কম বেছে নেবে এই বছরের সেরা ১০টি পুজোকে।

এই কঠিন পরিস্থিতিতেও ভার্চুয়ালি পুজো প্রতিযোগিতার আয়োজন করতে গিয়ে যেভাবে আপনাদের সকলের এই বিপুল সহযোগিতা আমরা পেয়েছি, তাতে আমরা সত্যিই আপ্লুত। আপনাদের সাহায্য ছাড়া এই অসাধ্য সাধন হতো না। প্রাথমিক স্তরে মণ্ডপ ভিজিটের সময় প্রত্যেক মণ্ডপের ভিতরে থাকা কোভিড বিধি আমাদেরকে বার বার মনে করিয়ে দিয়েছে যে এই লড়াইয়ের জন্য আমরা প্রস্তুত। সমস্ত সতর্কতা অবলম্বন করেই পুজোর আয়োজন করেছে বেশিরভাগ ক্লাব।

পুজো প্রতিযোগিতার শেষ লগ্নে দাঁড়িয়ে আছি আমরা। তাই আর দেরি নয়? শেষ মুহূর্তে খেলা ঘুরিয়ে দিতে পারে আপনার একটি ভোট। সেরা সর্বজনীনের প্রথম দশে আপনার পছন্দের পুজোকে দেখতে হলে এখনই ভোট দিন। ভোট দেওয়ান। পুজো সংক্রান্ত সমস্ত আপডেটের জন্য সঙ্গে থাকুন। চোখ রাখুন আনন্দ উৎসবে।

শুভ শারদীয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2021 festive season
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE