Advertisement
Majhherhat Sarbojonin Durgotsob

হারিয়ে যাওয়া সময়কে ফিরিয়ে আনতে চাইছেন এঁরা!

মাঝেরহাট সর্বজনীন দুর্গোৎসব গত বছর থেকেই সাবেকি পুজো ছেড়ে থিম পুজোর দিকে গিয়েছে। এ বারে তাদের থিম ‘সময়ের স্রোতে লুপ্তপ্রায় আমি’।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ২০:০৫
Share: Save:

হাওড়ার নামজাদা বারোয়ারি পুজোগুলির মধ্যে অন্যতম হাওড়ার মাঝেরহাট সর্বজনীন দুর্গোৎসব এই বছর ১১৮ বছরে পা দিল। গত বছর থেকেই সাবেকি পুজো ছেড়ে থিম পুজোর দিকে এগিয়েছেন উদ্যোক্তারা। ৮ নং লক্ষীনারায়ণ তলা রোড, বি গার্ডেন, হাওড়া ৭১১১০৩, এই ঠিকানায় পেয়ে যাবেন এই পুজো মণ্ডপ।

তবে ক্লাবের সদস্য কুমারদীপ সরকার জানালেন, ‘‘আমাদের প্রতিমা এখনও সাবেকি হয়। এই বছর আমাদের থিম ‘সময়ের স্রোতে লুপ্তপ্রায় আমি।’ সময়ের সঙ্গে সঙ্গে বদলে গিয়েছে পড়াশুনোর মাধ্যম। খাতা পেনের দুনিয়া ছেড়ে মানুষ এখন ডিজিটাল মাধ্যমের দিকে বেশি আগ্রহী। তাই সংবাদপত্র, গল্পের বইয়ের এই হারিয়ে যেতে বসা দশা নিয়ে আমাদের এই বছরের থিম। তবে প্রতিমা এই বছরেও সাবেকিই থাকছে।’’

থিম শিল্পী বাবাই মালিকের হাত ধরে তৈরি হয়েছে এই মন্ডপ। থিমের বিশেষত্ব লুকিয়ে রয়েছে এর অন্য রকম ভাবনা চিন্তার ধাঁচেই। খবরের কাগজের হারিয়ে যাওয়া গৌরব নিয়েই এই থিমের কথা বলা। ক্লাবের সদস্যরা আশা রাখছেন, গত বছরের মতো এই বছরেও দর্শনার্থীরা নিরাশ হবেন না এই পুজো দেখে। পত্রিকা দিয়ে তৈরি হওয়া নানা অংশ ব্যবহার হয়েছে মণ্ডপ সজ্জায়।

কী ভাবে যাবেন

হাওড়া থেকে আসতে আন্দুল রোডের দিকে রাস্তায় যে কোনও বাসে উঠে কলেজ ঘাট রোড বাস স্টপে নামতে হবে। বি গার্ডেন থেকে বাসে উঠলে আইআইইএসটি দ্বিতীয় গেটে নেমে ১ মিনিট হাঁটা পথে পৌঁছে যেতে পারেন মাঝেরহাট সর্বজনীন দুর্গোৎসবের পুজো মন্ডপে।

থিম- সময়ের স্রোতে লুপ্তপ্রায় আমি

থিম শিল্পী -বাবাই মালিক

প্রতিমা শিল্পী- গোপাল পাল

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja Theme
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE