Advertisement
Presented by
Co powered by
Associate Partners
Durga Puja 2022

পুজোর কেনাকাটায় বেরিয়ে নাজেহাল? ভোগান্তি কমাতে বিশেষ বাস পরিষেবা সরকারের, জেনে নিন রুট

পুজোর আগে বিশেষ বাস পরিষেবা শুরু করেছে রাজ্য পরিবহণ নিগম। আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত বিশেষ বাস পরিষেবা মিলবে। একইসঙ্গে সপ্তাহের ছুটির দিন ও বিশেষ ছুটির দিনগুলিতেও এই পরিষেবার সুবিধা পাবেন যাত্রীরা।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৮:৩৫
Share: Save:

ঢাকে কাঠি পড়ল বলে! গড়িয়াহাট থেকে ধর্মতলা, হাতিবাগান থেকে নাগেরবাজার, গোটা কলকাতা নেমে পড়েছে পথে। পুজোর বাজারের ভিড়ের দখলে মহানগরীর রাজপথ। আর কেনাকাটা-ফেরত বাস না পেয়ে নাজেহাল দশা! আর পেলেও ভিড়ে ঠাসাঠাসি করে, যানজট কাটিয়ে বাড়ি ফেরা যেন যুদ্ধের সামিল!

পুজোর আগে এই পরিস্থিতিতে বিশেষ বাস পরিষেবা শুরু করেছে রাজ্য পরিবহণ নিগম। রাজ্যের পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী জানান, পরিষেবা চলবে আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। একইসঙ্গে সপ্তাহের ছুটির দিন ও বিশেষ ছুটির দিনগুলিতেও এই পরিষেবার সুবিধা পাবেন যাত্রীরা। বেলা ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত মূলত গড়িয়াহাট, ধর্মতলা এবং শ্যামবাজার থেকে মিলবে এই বিশেষ বাস। পাশাপাশি, শহরের বিভিন্ন জায়গা থেকে এসি বাস চালুর চিন্তা-ভাবনাও করা হয়েছে বলে পরিবহণ সূত্রে খবর।

ধর্মতলা থেকে হাওড়া, ডানলপ, শ্যামবাজার থেকে ব্যারাকপুর কোর্ট, গড়িয়াহাট থেকে বেহালা চৌরাস্তা, পর্ণশ্রী পল্লির রুটে এই বিশেষ বাস পরিষেবা মিলবে। হাওড়া স্টেশনের বাস গ্র্যান্ড হোটেল সংলগ্ন ডোরিনা ক্রসিংয়ের কাছাকাছি এলাকা থেকে পাওয়া যাবে। ডানলপ যাওয়ার বাস মিলবে মেট্রো সিনেমার উল্টো দিকে হেয়ার স্ট্রিট থানার আউটপোস্ট সংলগ্ন এলাকা থেকে। চিত্তরঞ্জন অ্যাভিনিউ, গিরিশ পার্ক, শ্যামবাজার, সিঁথি হয়ে বিটি রোড ধরে ডানলপ পর্যন্ত যাবে বাস।

এসপ্ল্যানেড সংলগ্ন এল-২০ বাসস্ট্যান্ড থেকে মিলবে বেহালা চৌরাস্তা যাওয়ার বাস। সাঁতরাগাছি যাওয়ার বাস ধরতে পারবেন এসপ্ল্যানেড বাসস্ট্যান্ড থেকে। শ্যামবাজার মেট্রো স্টেশন এবং এপিসি রোডের সংযোগস্থল থেকে নাগেরবাজার এবং ব্যারাকপুর যাওয়ার বাস পাবেন যাত্রীরা। তা ছাড়াও, শহরের আরও কিছু গুরুত্বপূর্ণ মোড় থেকে পাওয়া যাবে এই পরিষেবা। মূলত, কোভিড পরবর্তী সময়ে দুর্গা পুজোর বাজারে ভিড় নিয়ন্ত্রণ এবং সংক্রমণ বৃদ্ধি এড়াতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে সরকারি সূত্রের খবর। এর পাশাপাশি বিশেষ পার্কিং ব্যবস্থাও করা হয়েছে।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.