jewellers

পায়ে পায়ে ১৭, আলোর উৎসবের সঙ্গে শ্যামসুন্দর কো জুয়েলার্সে শুরু ‘চমক ভরা ধনতেরস’

‘চমক ভরা ধনতেরস’ — উৎসবের নামের সঙ্গে সামঞ্জস্য রেখেই চমক রয়েছে শ্যামসুন্দরের ঝুলিতে।

‘চমক ভরা ধনতেরস’ নিয়ে হাজির শ্যামসুন্দর কো জুয়েলার্স

‘চমক ভরা ধনতেরস’ নিয়ে হাজির শ্যামসুন্দর কো জুয়েলার্স

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১৪:২৩
Share: Save:

আকাশ জুড়ে শরতের মেঘের ভেলা। সন্ধ্যে হতেই শহর সেজে উঠছে আলোর রোশনাইয়ে। দুর্গাপুজোর রেশ কাটতে না কাটতেই শহর জানান দিচ্ছে আলোর উৎসব — দীপাবলির। ঠিক তার কয়েকদিন আগেই ধনতেরস। উত্তর ভারতের এই সংস্কৃতির ছাপ সমানভাবেই উজ্জ্বল বাঙালি সংস্কৃতিতেও। মনে করা হয়, এই দিন সোনা কিনলে নাকি ভাগ্য খুলে যায়! জীবনে আসে সমৃদ্ধির ছোঁয়া। বাংলা ও বাঙালির জীবনে শ্রীবৃদ্ধির এই দিনটিকে উদযাপন করার জন্য প্রতি বছরের মতো এই বছরও 'চমক ভরা ধনতেরস' নিয়ে হাজির শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্স।

সোনা হোক বা হিরে কিংবা রূপো — সময়ের সঙ্গে সঙ্গে বেড়েছে গয়নার দাম। গয়নার এই বহুমূল্য বাজারেও উৎসবের মরশুমে শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্স গ্রাহকদের জন্য নিয়ে এসেছে একগুচ্ছ আকর্ষণীয় অফার। এই অফার চলবে আগামী ২৪ অক্টোবর পর্যন্ত।

এই বছর ১৭ তম বর্ষে পদার্পণ করেছে শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্সের এই উৎসব। প্রতি বছরের ন্যায় এ বারেও নতুন সম্ভার নিয়ে হাজির হয়েছে তারা। হাতে তৈরি সোনার গয়না, হিরের গয়না, বিয়ের গয়না থেকে শুরু করে গ্রহ-রত্ন, বহুমূল্য পাথর, আরও কত কী রয়েছে সেই সম্ভারে! সাধ্যের মধ্যে দাম, সঙ্গে ঐতিহ্যমণ্ডিত ও আধুনিক নকশার অপরূপ মিশেল। সঙ্গে নজরকাড়া অফার। সব মিলিয়ে এটি যে কোনও মানুষের মন ভাল করে দিতে বাধ্য।

‘চমক ভরা ধনতেরস’ — উৎসবের নামের সঙ্গে সামঞ্জস্য রেখেই চমক রয়েছে শ্যামসুন্দরের ঝুলিতে। সোনার গয়নার মজুরিতে রয়েছে ২৭ শতাংশ ছাড়। হিরের গয়নার মজুরিতে রয়েছে ১০০ শতাংশ ছাড়। সঙ্গে প্রতি কেনাকাটায় রয়েছে নিশ্চিত পুরস্কার। তবে এখানেই শেষ নয়। গ্রাহকদের জন্য প্রতিদিন চলছে লাকি ড্র। যেখানে ৩ জন গ্রাহক পেয়ে যাবেন স্বর্ণমুদ্রা জেতার সুযোগ। মেগা ড্র-তে থাকছে ১টি সুইফট ডিজায়ার গাড়ি এবং ২টি স্কুটি জেতার সুযোগ।

এ ছাড়াও থাকছে বিভিন্ন বিশেষ অফার। যেমন, এই মরশুমে কোনও গ্রাহক চাইলে পুরনো গয়না বদলে নতুন গয়নাও কিনতে পারেন। এমন ব্যবস্থাও রয়েছে শ্যামসুন্দর কো জুয়েলার্সে। রয়েছে সোনায় সোহাগা অফার, অর্থাৎ গয়না কেনার জন্য বিশেষ ডিসকাউন্ট স্কিমের বন্দোবস্ত করেছে তারা। পাশাপাশি, স্বর্ণমুদ্রা, রৌপ্যমুদ্রা থেকে রুপোর বাসন, সব কিছু পাওয়া যাবে বিশেষ অফারে।

প্রসঙ্গত, ১১ অক্টোবর শহর কলকাতায় এক বিশেষ সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই বছরের ধনতেরস কালেকশনের শুভমুক্তি হয়। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে এই অনুষ্ঠানের সূচনা করেন সমাজের নানান স্তরের বিশিষ্ট ও দিকপাল ব্যক্তিত্বরা। যাঁরা তাঁদের কাজের মাধ্যমে নিজেদের জীবন, কাজের জগত ও সমাজকে আলোকিত করেছেন। এঁদের মধ্যে ছিলেন পদ্মশ্রী দীপা কর্মকার (অলিম্পিয়ান জিমন্যাস্ট), ড. পদ্মিনী চক্রবর্তী (ধ্রুপদী নৃত্যশিল্পী), শ্রীমতি তিথি দেব বর্মন (সংগীতশিল্পী), বিচারপতি স্বপন চন্দ্র দাস (ত্রিপুরা হাইকোর্টের বিচারপতি), চিকিৎসক মঙ্গল দেব বর্মা (বিশিষ্ট চিকিৎসক), ড. মোহর লাল পাল (শিক্ষাবিদ) প্রমুখ ব্যক্তিত্বরা। অনুষ্ঠানে তাঁদের সান্নিধ্যেই প্রকাশ পেয়েছে এই বছরের কালেকশন ‘ধনতেরাস ড্যাজেল’। অনুষ্ঠানে উপস্থিত থাকা প্রত্যেকেই সংশ্লিষ্ট অনুষ্ঠান সম্পর্কে তাঁদের কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

পায়ে পায়ে সতেরো বছর। অনুভূতি কেমন? এই প্রসঙ্গে সংস্থার কর্ণধার তথা ডিরেক্টর রূপক সাহা জানান, “ধনসম্পদ এবং সমৃদ্ধির দেবতাকে ঘরে স্বাগত জানানোই এই ধনতেরসের উদ্দেশ্য। আমাদের এই 'চমক ভরা ধনতেরাস' ১৬ বছর আগে শুরু হয়েছিল। যাতে ক্রেতারা ওই বিশেষ দিনে সোনা, হীরে ও রূপোর গয়না কিনে তাঁদের পরিবারের সৌভাগ্য ও সমৃদ্ধির জন্য প্রার্থনা করতে পারেন। যত বছর এগিয়েছে ততই এই 'চমক ভরা ধনতেরস' তার ব্যাপ্তিতে আরও বড় হয়েছে। উৎসবের দিনগুলিকে আরো সুন্দর করে তুলতে সোনা ও হিরের সুন্দর সম্ভারের পাশাপাশি আমরা নানা রকমের উপহার, লাকি ড্র ও অফারের বিশেষ ব্যবস্থাও করেছি। প্রতি বছরের মতোই এই বছরও দর্শকরা যেভাবে আমাদের এই উৎসবে যুক্ত হচ্ছেন, তাতে আমরা আপ্লুত।”

অন্যদিকে সংস্থার আরেক ডিরেক্টর অর্পিতা সাহা বলেন, “এই দীর্ঘ সময় ধরে গ্রাহকরা যেভাবে আমাদের সঙ্গে থেকেছেন, তাঁদের প্রতি আমরা বিশেষভাবে কৃতজ্ঞ। আমি ধন্যবাদ জানাতে চাই তাঁদের, যাঁরা বছরের পর বছর ধরে আমাদের উপর সর্বদা তাঁদের বিশ্বাস ও ভরসা বজায় রেখেছেন। গ্রাহকদের কাছে আমরা অঙ্গীকারবদ্ধ। আগামীদিনে আমরা যাতে আরও নতুন গয়নার সম্ভার নিয়ে আসতে পারি এবং তাঁদের মনের সাধ পূরণ করতে পারি, সেই চেষ্টা করব।"

ইতিমধ্যেই বাঙালির আলোর উৎসবকে আরও উজ্জ্বল ও আলোকিত করে তুলতে তৈরি হয়ে গিয়েছে শ্যামসুন্দর কো জুয়েলার্স। তাই আর দেরি না করে এই পুজোর মরশুমে বিশেষ ছাড়ে গয়না কিনুন শ্যাম সুন্দর থেকে এবং সুখ-সমৃদ্ধিতে ভরিয়ে তুলুন নিজের পারিপার্শ্বিক পরিবেশ।

কলকাতার গড়িয়াহাট, বেহালা ও বারাসত এবং ত্রিপুরার আগরতলা, খোয়াই, ধর্মনগর ও উদয়পুরে শ্যাম সুন্দর কো জুয়েলার্সের এক্সক্লুসিভ স্টোরগুলিতে এই অফারগুলি উপলব্ধ রয়েছে।

তা হলে আর দেরি কেন? আজই ভিজিট করুন আপনার নিকটবর্তী শ্যামসুন্দর কো জুয়েলার্সের যে কোনও স্টোরে এবং এই বছরের দীপাবলিকে করে তুলুন আরও সুন্দর, আরও প্রাণবন্ত।

সকলকে দীপাবলির অগ্রিম শুভেচ্ছা ও অভিনন্দন। প্রত্যেকে ভাল থাকুন। সুস্থ থাকুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE