Advertisement
Durga Puja 2022

পাওয়ার ব্যাঙ্ক কিনবেন? মাথায় রাখুন এই বিষয়গুলি!

ভাল করে দেখে না কিনলে কিন্তু কিছু দিন পরেই খারাপ হয়ে যেতে পারে আপনার সাধের পাওয়ার ব্যাঙ্ক। তাই কেনার আগে ভাল করে দেখে নিন এই বিষয়গুলি।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১২:৩৭
Share: Save:

পুজোয় বাড়ি বসে থাকতে কার ভাল লাগে? এ দিকে সারা দিন বাইরে টইটই মোবাইলে চার্জের হাল বেহাল। তা নিয়ে এখন অবশ্য খুব একটা ভাবনার কিছু নেই। সঙ্গে একটা পাওয়ার ব্যাঙ্ক রাখলেই হল! টুক করে চার্জ দিয়ে নিতে পারবেন মোবাইল বা হাতের স্মার্ট ওয়াচে। বাইরে গেলেও কিন্তু বেশ কাজে লাগে এই পাওয়ার ব্যাঙ্ক। তবে একটা কথা। বাজারে কিন্তু এখন অনেক রকম পাওয়ার ব্যাঙ্ক কিনতে পাওয়া যায়। ভাল করে দেখে না কিনলে কিন্তু কিছু দিন পরেই খারাপ হয়ে যেতে পারে আপনার সাধের পাওয়ার ব্যাঙ্ক। তাই কেনার আগে ভাল করে দেখে নিন এই বিষয়গুলি।

ক্যাপাসিটি

আপনি কত ক্ষণ ফোন চার্জ দিতে পারবেন, তা নির্ভর করে আপনার পাওয়ার ব্যাঙ্কের ক্যাপাসিটির উপর। ক্ষমতা যত বেশি হবে, তত বেশি ক্ষণ চার্জ দেওয়া যাবে। কেনার আগে দেখে নিন আউটপুট ভোল্টেজ আপনার ডিভাইসের সঙ্গে যেন একই মাত্রায় হয়।

কানেক্টিভিটি

কানেক্টিভিটি খুব গুরুত্বপূর্ণ। আপনার পাওয়ার ব্যাঙ্কটি একই সময়ে যাতে অনেকগুলি ডিভাইসে কানেক্ট করা যায় কি না দেখে নিন। খেয়াল রাখুন যেন আপনার আই প্যাড থেকে মোবাইল, সব কটি ডিভাইসে কানেক্ট করার সুবিধা থাকে।

অ্যাম্পিয়ার

সাধারণত একটি পাওয়ার ব্যাঙ্ক ১ থেকে ৩.৫ (এ)-এর হয়ে থাকে। একটি পাওয়ার ব্যাঙ্কের অ্যাম্পিয়ারেজ যত বেশি হবে, আপনার ডিভাইসটিও তত দ্রুত চার্জ হবে।

স্মার্ট ফোনের ব্যাটারি

পাওয়ার ব্যাঙ্ক ক্যাপাসিটির সঙ্গে দেখে নিন আপনার ফোনের ব্যাটারির ক্ষমতা। যদি আপনার ফোনের ব্যাটারি হয় ৫০০০ এমএ এইচ, তবে পাওয়ার ব্যাঙ্ক কিনতে হবে তার চেয়ে বেশি ক্ষমতা সম্পন্ন। পাওয়ার ব্যাঙ্কটি যদি হয় ১০০০০ এমএএইচ ক্ষমতার, তবে মোবাইলে দু’বার চার্জ দিতে পারবেন।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE