Advertisement
Budget Friendly Phone Ideas

১৫ থেকে ২০ হাজার টাকার মধ্যে ফোন! অবিশ্বাস্য সব বৈশিষ্ট্য, দেখে নিন এক নজরে

পুজোর আগে সেলফি তুলতে চাই নতুন ফোন, তাতে চাই ভাল ক্যামেরা, ভাল ব্যাটারি ব্যাকআপ, আরও কত কী! অবিশ্বাস্য কম দামে তেমন কিছু ফোনের খোঁজ দিলেন প্রযুক্তিবিদ অভ্র রায়।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০৮
Share: Save:
০১ ১২
সারা বছরই নতুন নতুন ফোন আসতে থাকে বাজারে,  নানা রকম দামের ও মানের হয় সেগুলি। তবে পুজোর আগে সেলফি তুলতে চাই নতুন ফোন,  তাতে চাই ভাল ক্যামেরা, ভাল ব্যাটারি ব্যাকআপ, আরও কত কী! কিন্তু দাম হতে হবে ১৫-২০ হাজারের মধ্যে?  চিন্তা কী,  খোঁজ দিলেন টেক প্রযুক্তিবিদ।

সারা বছরই নতুন নতুন ফোন আসতে থাকে বাজারে, নানা রকম দামের ও মানের হয় সেগুলি। তবে পুজোর আগে সেলফি তুলতে চাই নতুন ফোন, তাতে চাই ভাল ক্যামেরা, ভাল ব্যাটারি ব্যাকআপ, আরও কত কী! কিন্তু দাম হতে হবে ১৫-২০ হাজারের মধ্যে? চিন্তা কী, খোঁজ দিলেন টেক প্রযুক্তিবিদ।

০২ ১২
ইনফিনিক্স জিটি ১০ প্রো: ৬.৬৭ ইঞ্চি স্ক্রিনের এই ফোনে আছে,  অক্টা কোর মিডিয়াটেক ডাইমেন্সিটি ১৩০০ প্রসেসর, ৩২ এমপি ফ্রন্ট ক্যামেরা, ১০৮ এমপি রিয়ার ক্যামেরা। র‍্যাম পাওয়া যাবে ৮জিবি ও স্টোরেজ ২৫৬ জিবি,  সঙ্গে এই ফোনের ব্যাটারি ব্যাকআপ খুবই ভাল, ৫০০০ এমএএইচ। অ্যান্ড্রয়েড ১৩ ভার্সানের এই ফোঙের দাম ১৯,৯৯৯ টাকা থেকে শুরু। এই দামে পাওয়া ইদানীং সব ফোনের মধ্যে এটি অন্যতম সেরা বলেই জানাচ্ছেন প্রযুক্তিবিদ।

ইনফিনিক্স জিটি ১০ প্রো: ৬.৬৭ ইঞ্চি স্ক্রিনের এই ফোনে আছে, অক্টা কোর মিডিয়াটেক ডাইমেন্সিটি ১৩০০ প্রসেসর, ৩২ এমপি ফ্রন্ট ক্যামেরা, ১০৮ এমপি রিয়ার ক্যামেরা। র‍্যাম পাওয়া যাবে ৮জিবি ও স্টোরেজ ২৫৬ জিবি, সঙ্গে এই ফোনের ব্যাটারি ব্যাকআপ খুবই ভাল, ৫০০০ এমএএইচ। অ্যান্ড্রয়েড ১৩ ভার্সানের এই ফোঙের দাম ১৯,৯৯৯ টাকা থেকে শুরু। এই দামে পাওয়া ইদানীং সব ফোনের মধ্যে এটি অন্যতম সেরা বলেই জানাচ্ছেন প্রযুক্তিবিদ।

০৩ ১২
টেকনো পোভা ৫প্রো: নতুন বাজারে আসা নানা ফোনের মধ্যে এই ফোন্টি ইতিমইধ্যেই সাড়া ফেলে দিয়েছে ক্রেতাদের মধ্যে, দারুণ দামে এই ভাল মানের ফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চির স্ক্রিন,  তার সঙ্গে আছে ১৬ এমপি সামনের ক্যামেরা,  পিছনের ক্যামেরা ৫০ এমপি,  র‍্যাম ৮জিবি এবং স্টোরেজ ২৫৬ জিবি। ৫০০০ এমএএইচের দারুন ব্যাটারি ব্যাকআপের সঙ্গে পাওয়া যাবে অ্যান্ড্রেয়েড ১৩ ভার্সান।

টেকনো পোভা ৫প্রো: নতুন বাজারে আসা নানা ফোনের মধ্যে এই ফোন্টি ইতিমইধ্যেই সাড়া ফেলে দিয়েছে ক্রেতাদের মধ্যে, দারুণ দামে এই ভাল মানের ফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চির স্ক্রিন, তার সঙ্গে আছে ১৬ এমপি সামনের ক্যামেরা, পিছনের ক্যামেরা ৫০ এমপি, র‍্যাম ৮জিবি এবং স্টোরেজ ২৫৬ জিবি। ৫০০০ এমএএইচের দারুন ব্যাটারি ব্যাকআপের সঙ্গে পাওয়া যাবে অ্যান্ড্রেয়েড ১৩ ভার্সান।

০৪ ১২
ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি: কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসরের এই ফোনের স্ক্রিন ৬.৭২ ইঞ্চি এবং সামনের ক্যামেরা ১৬ এমপি আর পেছনের ক্যামেরা, ১০৮ এমপি। র‍্যাম এটীরও ৮জিবি ও স্টোরেজ ২৫৬ জিবি আর তাঁর সঙ্গে ব্যাটারি ব্যাকআপও ৫০০০।

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি: কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসরের এই ফোনের স্ক্রিন ৬.৭২ ইঞ্চি এবং সামনের ক্যামেরা ১৬ এমপি আর পেছনের ক্যামেরা, ১০৮ এমপি। র‍্যাম এটীরও ৮জিবি ও স্টোরেজ ২৫৬ জিবি আর তাঁর সঙ্গে ব্যাটারি ব্যাকআপও ৫০০০।

০৫ ১২
রেডমি ১২ ৫জি: কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ যেন ২ প্রসেসরের এই ফোনের ৬.৭৯ ইঞ্চি স্ক্রিন রয়েছে, সঙ্গে রয়েছে ৫০ এমপি ও ২ এমপি পিছনের ক্যামেরা ও ৮ এমপি সামনের ক্যামেরা। ফোনটি ৪, ৬ ও ৮ জিবি র‍্যামে পাওয়া যাবে, আর স্টোরেজ হবে  ১২৮ জিবি আর ২৫৬ জিবি, অ্যান্ড্রয়েড ভার্সান ১৩ ও ব্যাটারি ব্যাকআপ ৫০০০ এমএএইচ। দাম শুরু ১১,৯৯৯ টাকা।

রেডমি ১২ ৫জি: কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ যেন ২ প্রসেসরের এই ফোনের ৬.৭৯ ইঞ্চি স্ক্রিন রয়েছে, সঙ্গে রয়েছে ৫০ এমপি ও ২ এমপি পিছনের ক্যামেরা ও ৮ এমপি সামনের ক্যামেরা। ফোনটি ৪, ৬ ও ৮ জিবি র‍্যামে পাওয়া যাবে, আর স্টোরেজ হবে ১২৮ জিবি আর ২৫৬ জিবি, অ্যান্ড্রয়েড ভার্সান ১৩ ও ব্যাটারি ব্যাকআপ ৫০০০ এমএএইচ। দাম শুরু ১১,৯৯৯ টাকা।

০৬ ১২
ভিভো আইকু জি৭: অ্যান্ড্রেয়েড ১৩ ভার্সানের এই ফোনটি ৬.৩৮ ইঞ্চি স্ক্রিন রয়েছে, সঙ্গে পাওয়া যাবে ৬৪ এমপি ক্যামেরা। ৬ এবং ৮ জিবি র‍্যামের পাশাপাশি রয়েছে ৪৫০০এমএ এইচ  ব্যাটারি ব্যাকআপ। দাম ২৩.৯৯৯ টাকা।

ভিভো আইকু জি৭: অ্যান্ড্রেয়েড ১৩ ভার্সানের এই ফোনটি ৬.৩৮ ইঞ্চি স্ক্রিন রয়েছে, সঙ্গে পাওয়া যাবে ৬৪ এমপি ক্যামেরা। ৬ এবং ৮ জিবি র‍্যামের পাশাপাশি রয়েছে ৪৫০০এমএ এইচ ব্যাটারি ব্যাকআপ। দাম ২৩.৯৯৯ টাকা।

০৭ ১২
পোকো এক্স৫ প্রো: ৬.৬৭ ইঞ্চির এই ফোনের সামনের ক্যামেরা ১৬ এমপি ও পিছনের ক্যামেরা ১০৮ এমপি। এই ফোনের র‍্যাম ৬ ও ৮ জিবি এবং তারই সঙ্গে স্টোরেজ হতে পারে ১২৮ জিবি কিংবা ২৫৬জিবির। ব্যাটারি ব্যাকআপ ৫০০০ এমএএইচ পর্যন্ত পাওয়া যাবে।  তবে অ্যান্ড্রেয়েড ভার্সান ১২ এটি। দাম ২০,৯৯৯ টাকা।

পোকো এক্স৫ প্রো: ৬.৬৭ ইঞ্চির এই ফোনের সামনের ক্যামেরা ১৬ এমপি ও পিছনের ক্যামেরা ১০৮ এমপি। এই ফোনের র‍্যাম ৬ ও ৮ জিবি এবং তারই সঙ্গে স্টোরেজ হতে পারে ১২৮ জিবি কিংবা ২৫৬জিবির। ব্যাটারি ব্যাকআপ ৫০০০ এমএএইচ পর্যন্ত পাওয়া যাবে। তবে অ্যান্ড্রেয়েড ভার্সান ১২ এটি। দাম ২০,৯৯৯ টাকা।

০৮ ১২
স্যামসং গ্যালাক্সি এম৩৪ ৫জি: কিছু ক্রেতা থাকেন,  যাঁরা বরাবর স্যামসংয়ের ফোন ব্যবহার করতেই পছন্দ করেন। তাঁদের জন্য ২০০০০ হাজার টাকার মধ্যে এই ফোনটি আদর্শ। এতে রয়েছে ৬.৫ ইঞ্চি স্ক্রিনের সঙ্গে অক্টা কোর প্রসেসর, সামনের ক্যামেরা ১৩ এমপি এবং পিছনের ক্যামেরা ৫০ এমপি ও ৮ এমপি। র‍্যাম পাওয়া যাবে ৬ জিবি ও ৮জিবি দুরকমই,  তার সঙ্গে স্টোরেজ থাকবে ১২৮ জিবির। ব্যাটারি ব্যাকআপ এটির খুবই ভাল,  ৬০০০ এমএএইচ।

স্যামসং গ্যালাক্সি এম৩৪ ৫জি: কিছু ক্রেতা থাকেন, যাঁরা বরাবর স্যামসংয়ের ফোন ব্যবহার করতেই পছন্দ করেন। তাঁদের জন্য ২০০০০ হাজার টাকার মধ্যে এই ফোনটি আদর্শ। এতে রয়েছে ৬.৫ ইঞ্চি স্ক্রিনের সঙ্গে অক্টা কোর প্রসেসর, সামনের ক্যামেরা ১৩ এমপি এবং পিছনের ক্যামেরা ৫০ এমপি ও ৮ এমপি। র‍্যাম পাওয়া যাবে ৬ জিবি ও ৮জিবি দুরকমই, তার সঙ্গে স্টোরেজ থাকবে ১২৮ জিবির। ব্যাটারি ব্যাকআপ এটির খুবই ভাল, ৬০০০ এমএএইচ।

০৯ ১২
রেডমি কে৫অআই ৫জি: মিডিয়াটেক ডাইমেন্সিটি ৮১০০ ৫জি প্রসেসরের সঙ্গে এই ফোনে রয়েছে ১৬ এমপি সামনের ক্যামেরা, পিছনের ক্যামেরা ৬৪ এমপি, ৮ এম্পি ও ২ এমপি। র‍্যাম পাওয়া যাবে ৬ জিবি ও ৮ জিবি এবং স্টোরেজ হবে ১২৮ জিবি ও ২৫৬ জিবির। ব্যাটারি ব্যাকআপ খুবই ভাল, ৫০৮০ এমএএইচ, আর অ্যান্ড্রয়েড ভার্সান ১২।দাম ২০,৯৯৯ টাকা।

রেডমি কে৫অআই ৫জি: মিডিয়াটেক ডাইমেন্সিটি ৮১০০ ৫জি প্রসেসরের সঙ্গে এই ফোনে রয়েছে ১৬ এমপি সামনের ক্যামেরা, পিছনের ক্যামেরা ৬৪ এমপি, ৮ এম্পি ও ২ এমপি। র‍্যাম পাওয়া যাবে ৬ জিবি ও ৮ জিবি এবং স্টোরেজ হবে ১২৮ জিবি ও ২৫৬ জিবির। ব্যাটারি ব্যাকআপ খুবই ভাল, ৫০৮০ এমএএইচ, আর অ্যান্ড্রয়েড ভার্সান ১২।দাম ২০,৯৯৯ টাকা।

১০ ১২
মোটো জি ৭৩:  ৬.৫০ ইঞ্চি স্ক্রিনের  এই ফোনের প্রসেসর আছে মিডিয়াটেক ডিমেন্সিটি ৯৩০, সাম্নের ক্যামেরা ১৬ এমপি আর পিছনের ক্যামেরা ৫০ এমপি ও ৮ এমপি। র‍্যাম ৮ জিবি আর স্টোরেজ ১২৮ জিবি, ব্যাটারি ব্যাকআপও বেশ ভাল,  ৫০০০ এমএএইচ।

মোটো জি ৭৩: ৬.৫০ ইঞ্চি স্ক্রিনের এই ফোনের প্রসেসর আছে মিডিয়াটেক ডিমেন্সিটি ৯৩০, সাম্নের ক্যামেরা ১৬ এমপি আর পিছনের ক্যামেরা ৫০ এমপি ও ৮ এমপি। র‍্যাম ৮ জিবি আর স্টোরেজ ১২৮ জিবি, ব্যাটারি ব্যাকআপও বেশ ভাল, ৫০০০ এমএএইচ।

১১ ১২
রিয়েলমি ১০: এই ফোনে রয়েছে ৬.৬ ইঞ্চি স্ক্রিন, অক্টা কোর প্রসেসর, ৮ এমপি সামনের ক্যামেরা আর ৫০ এমপি ও ২ এমপি। আরও রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, সঙ্গে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ,  দাম শুরু ১৪,৪৯৯ টাকা।

রিয়েলমি ১০: এই ফোনে রয়েছে ৬.৬ ইঞ্চি স্ক্রিন, অক্টা কোর প্রসেসর, ৮ এমপি সামনের ক্যামেরা আর ৫০ এমপি ও ২ এমপি। আরও রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, সঙ্গে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, দাম শুরু ১৪,৪৯৯ টাকা।

১২ ১২
স্যামসাং গ্যালাক্সি এম১৪:  স্যামসাঙের এই ফোনটিও দামের মধ্যে খুবই ভাল হতে পারে। ৬.৬ত ইঞ্চি স্ক্রিন, ১৩ এমপি সামনের ক্যামেরা ও পিছনের ক্যামেরা ৫০ এমপি,  সঙ্গে রয়েছে অক্টা কোর প্রসেসর। সঙ্গে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ১৩ ভার্সান, ৬০০০ এমএএইচ ব্যাটারি ব্যাকআপ।

স্যামসাং গ্যালাক্সি এম১৪: স্যামসাঙের এই ফোনটিও দামের মধ্যে খুবই ভাল হতে পারে। ৬.৬ত ইঞ্চি স্ক্রিন, ১৩ এমপি সামনের ক্যামেরা ও পিছনের ক্যামেরা ৫০ এমপি, সঙ্গে রয়েছে অক্টা কোর প্রসেসর। সঙ্গে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ১৩ ভার্সান, ৬০০০ এমএএইচ ব্যাটারি ব্যাকআপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE