CO-POWERED BY
Back to
Advertisment

Samsung: বাজার কাঁপাচ্ছে স্যামসাংয়ের এই সস্তার ফোন দু’টি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ অক্টোবর ২০২১ ১০:৩৪

দু’টি মডেলেরই স্ক্রিন ৫.৩ ইঞ্চির। এইচডি+ ডিসপ্লের রেজলিউশন ১৪৮০x৭২০ পিক্সেল।

স্মার্টফোনের বাজারে স্যামসাং একের পর এক দিগন্ত খুলে চলেছে। মধ্যবিত্তের কথা মাথায় রেখে যে মডেল দু’টি এনেছে সংস্থা, গত এক বছরে সেগুলির জনপ্রিয়তা আকাশছোঁয়া। সাড়ে পাঁচ থেকে সাড়ে ছ’হাজারের মধ্যে গ্যালাক্সি এম০১ কোরের মডেল দু’টি গত এক বছরে বহু মানুষের পকেটে জায়গা করে নিয়েছে। দু’টি মডেলেরই স্ক্রিন ৫.৩ ইঞ্চির। এইচডি+ ডিসপ্লের রেজলিউশন ১৪৮০x৭২০ পিক্সেল। ফোনের সামনের ও পিছনের ক্যামেরা যথাক্রমে পাঁচ ও আট মেগাপিক্সেলের। সঙ্গে ফোর-এক্স ডিজিটাল জুম। আছে ভিডিয়ো রেকর্ডিংয়ের সুবিধাও।

ফোন দু’টির অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড গো ১০.০। গুগলের এক বিশেষ অপারেটিং সিস্টেম এই অ্যান্ড্রয়েড গো। এর জন্য দরকার মাত্র দেড় জিবি ইন্টারনাল স্টোরেজ এবং এক জিবি র‌্যাম। সাধারণ অ্যান্ড্রয়েড ফোনে যে সমস্ত সুবিধা মেলে, তার সবই এই ফোনে পাওয়া যায়। অ্যান্ড্রয়েড গো ফোনগুলির একটি বিশেষ সুবিধা রয়েছে। সেটা হল এই ফোনগুলির অপারেটিং সিস্টেম নিয়মিত আপডেটের পাশাপাশি প্রতি বছর আপগ্রেডও (প্রতি বছর গুগল অ্যান্ড্রয়েডের যে নতুন ভার্সন চালু করে) হয়।

Advertisement

দু’টি সিমের পাশাপাশি এই ফোনে এসডি কার্ড ব্যবহারের সুযোগও আছে। ৫১২ জিবি মেমরি সাপোর্টের সুবিধা-সহ ফোনটির দু’টি মডেল রয়েছে যেগুলির র‌্যাম ও ইন্টারনাল স্টোরেজ যথাক্রমে এক জিবি ও ১৬ জিবি এবং দু’জিবি ও ৩২ জিবি। মিডিয়াটেকের কোয়াডকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে যার প্রসেসিং স্পিড দেড় গিগাহার্ৎজ। ব্যাটারির ক্ষমতা তিন হাজার এমএএইচ। ফোনটি ৪জি এলটিই, এউএসবি ২.০ ও ব্লুটুথ ৫.০সাপোর্ট করে। ফোনটি পাওয়া যাচ্ছে লাল, নীল ও কালো এই তিনটি রঙে।

Advertisement