TATA

কম খরচে নজরকাড়া প্রযুক্তি! পরিবহণে ফের বিপ্লব আনল টাটার পিক আপ ট্রাক

সম্প্রতি টাটার লঞ্চ করা এই তিনটি নতুন পিক-আপ ট্রাক ভারতের পরিবহণ ক্ষেত্রে নতুন নজির তৈরি করেছে।

টাটা পিক আপ ট্রাকের প্রথম ঝলক

টাটা পিক আপ ট্রাকের প্রথম ঝলক

শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১০:৩৯
Share: Save:

সামনে পাহাড় থাকুক বা নদী, আবহাওয়া যতই প্রতিকুল হোক না কেন, কোথাও না থেমে প্রতিশ্রুতি মতো পণ্য পরিবহণে এগিয়ে যাবে টাটা যোদ্ধা ২.০। একই প্রতিশ্রুতিতে অঙ্গীকারবদ্ধ টাটা ইন্ট্রা ভি৫০ এবং টাটা ইন্ট্রা ভি২০ বাই-ফুয়েল। সম্প্রতি টাটার লঞ্চ করা এই তিনটি নতুন পিক-আপ ট্রাক ভারতের পরিবহণ ক্ষেত্রে নতুন নজির তৈরি করেছে। কিন্তু কেন এত সহজেই জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছে টাটার এই নতুন মডেলগুলি? কী কী বৈশিষ্ট্য রয়েছে এই পিক আপ ট্রাকগুলিতে? চলুন দেখে নি।

টাটা যোদ্ধা .

  • সর্বোচ্চ বহন ক্ষমতা ২০০০ কেজি
  • ২৫০ এনএম টর্ক সহ ২.২ লিটার ডিজেল ইঞ্জিন রয়েছে এই ট্রাকটিতে
  • সর্বোচ্চ গ্রেডেবিলিটি ৩০ শতাংশ
  • মেটালিক বাম্পার এবং ফেন্ডারের সঙ্গে দুর্ধর্ষ লুক

এই পিক-আপ ট্রাকটি যে কোনও স্থানে, যে কোনও দুর্গম অঞ্চলে সহজেই পৌঁছে যেতে পারে। নির্বিঘ্নে পণ্য পরিবহনের ক্ষেত্রে এই মুহূ্র্তে এই ট্রাকটির বিকল্পের কথা ভাবা নেহাতই বাতুলতা। সেই সঙ্গে যোদ্ধা ২.০তে রয়েছে এমন নজরকাড়া নকশা। সর্বোপরি টাটার ‘ট্রাস্ট বার’। যা এই ট্রাকটিকে করে তুলেছে আরও আকর্ষণীয়।

টাটা যোদ্ধা ১২০০, ১৫০০ এবং ১৭০০ কেজি বিকল্পেও উপলব্ধ রয়েছে। সেই সঙ্গে রয়েছে ৪x৪, ৪x২ কনফিগারেশনও। এই মডেলের মধ্যে সিঙ্গল ক্যাব এবং ক্রিউ ক্যাব দুই-ই উপলব্ধ রয়েছে।

টাটা ইন্ট্রা ভি৫০

  • সর্বোচ্চ বহন ক্ষমতা ১৫০০ কেজি
  • ২২০ এনএম টর্ক সহ ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন রয়েছে এই ট্রাকটিতে
  • সর্বোচ্চ লোড বডি ২৯৬০ মিমি

টাটার নতুন এই ইন্ট্রা ভি৫০ মডেলটি শুধুমাত্র উচ্চ ভারবহন ক্ষমতাই নয়, অত্যাধুনিক আরামদায়ক কেবিন সহ উন্নত প্রযুক্তিতে তৈরি। এটিতে রয়েছে দীর্ঘতম লোড ডেক এবং উচ্চ গ্রাউন্ড ক্লিয়ারেন্স। এই সব কিছুর মিশেল এই ট্রাকটিকে আরও মফস্বল এলাকার জন্য উপযুক্ত করে তুলেছে।

টাটা ইন্ট্রা ভি২০ বাই-ফুয়েল

  • ১০৬ এনএম টর্ক সহ ১.২ লিটারের বাই-ফুয়েল ইঞ্জিন রয়েছে এই ট্রাকটিতে
  • বাই-ফুয়েল সিভির জন্য সর্বোচ্চ ভার বহন ক্ষমতা ১০০০ কেজি
  • সর্বোচ্চ দূরত্ব অতিক্রম করতে পারে ৭০০ কিলোমিটার

টাটা ইন্ট্রা ভি২০ বাই-ফুয়েল ভারতের প্রথম সিএনজি এবং পেট্রোল চালিত কমার্সিয়াল গাড়ি যেটি ১০০০কেজি পর্যন্ত ভার বইতে সক্ষম। সেই সঙ্গে সিএনজি জ্বালানির বিকল্প থাকার ফলে গাড়ির সার্বিক খরচও কম হয়।

ইতিমধ্যেই ১ লক্ষেরও বেশি খুশি গ্রাহক টাটার এই পিকআপ ট্রাকগুলিকে বেছে নিয়েছেন। শুধুমাত্র নজরকাড়া ডিজাইন বা আকর্ষণীয় ফিচারের জন্যেই নয়, টাটার এই পিক আপ ট্রাক বেছে নেওয়ার নেপথ্যে রয়েছে টাটার শতাব্দী প্রাচীন বিশ্বস্ততা এবং পরিষেবা। এই ট্রাকগুলি কেনার পরবর্তী সময়ে গ্রাহকরা বিভিন্ন ধরনের পরিষেবা পেতে পারেন। টাটার ‘সম্পূর্ণ সেবা ২.০’ প্রোগ্রামের অধীনে রয়েছে —

টাটা জিপি: ৪৮ ঘণ্টার* মধ্যে রিপেয়ারিংয়ের সমস্যার সমাধান

টাটা অ্যালার্ট: রোড সাইড অ্যাসিস্টেন্স এবং ২৪ ঘণ্টার* মধ্যে সমস্যার সমাধান

টাটা গুরু: রিপেয়ার এবং পরিষেবার জন্য রয়েছে ৫০ হাজারেরও বেশি প্রযুক্তিবিদ

টাটা বন্ধু: মেকানিক থেকে ড্রাইভার বা মালিক, প্রত্যেকের কথা ভেবে তৈরি একটি অ্যাপ যেখানে টাটা গুরুর প্রযুক্তিবিদদের সঙ্গে সহজেই যোগাযোগ করা যায়।

তা হলে আর দেরি কেন? পণ্য পরিবহণকে আরও সুদৃঢ় করতে আজই বাড়িতে নিয়ে আসুন টাটা যোদ্ধা ২.০, টাটা ইন্ট্রা ভি৫০ বা টাটা ইন্ট্রা ভি২০ বাই-ফুয়েল।

বিশদে জানতে যোগাযোগ করুন নিকটবর্তী টাটা ট্রাকের শোরুমে।

এই প্রতিবেদনটি ‘টাটা ট্রাক’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্য়ান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TATA Automobile truck
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE