Dollar Abasoner Big Boss 2023

ডলার ‘আবাসনের বিগ বস্’ ২০২৩, কারা হলেন সেরা তিন?

জোর সময় প্রতিযোগিতার মাধ্যমে এমন ব্যক্তিত্বদেরকেই সম্মান জানায় ডলার এবং আনন্দবাজার অনলাইন। এই বছরও কারা হলেন সেরা ৩ ‘আবাসনের বিগ বস’? চলুন দেখে নিই।

সেরা ৩ ‘আবাসনের বিগ বস’?

সেরা ৩ ‘আবাসনের বিগ বস’?

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ ১৫:২৪
Share: Save:

প্রত্যেক আবাসনেই এমন একজন থাকেন, যাঁর কাছে থাকে সব সমস্যার সমাধান। যে কোনও বিপদে আবাসনের মানুষদের পাশে এসে দাঁড়ান তিনি। এক লহমায় বের করে দিতে পারেন সমাধানের রাস্তা। পুজো হোক বা ক্রিকেট ম্যাচ, সাংস্কৃতিক অনুষ্ঠান হোক বা সামাজিক কর্মকাণ্ড, সমস্ত কাজে তাঁকেই আগে পাওয়া যায়। পুজোর সময় প্রতিযোগিতার মাধ্যমে এমন ব্যক্তিত্বদেরকেই সম্মান জানায় ডলার এবং আনন্দবাজার অনলাইন। এই বছরও কারা হলেন সেরা ৩ ‘আবাসনের বিগ বস’? চলুন দেখে নিই।

অরিজিৎ দত্ত, জিৎ গ্যালাক্সি

ডলার ‘আবাসনের বিগ বস’ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন জিৎ গ্যালাক্সির অরিজিৎ দত্ত। পেশায় বহুজাতিক সংস্থায় কর্মরত হলেও আবাসনে সব রকমের প্রয়োজনে সবার আগে সবার দরকারে, সবার পাশে জিৎকে পাওয়া যায়। আবাসনের সমিতিতে কোষাধক্ষ্যও তিনি। কোনও অনুষ্ঠান আয়োজন হলেও জিৎ এগিয়ে আসেন সবার আগে।

রাজু চন্দ্র পাল, ঐক্যতান

ডলার ‘আবাসনের বিগ বস’ প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন ঐক্যতানের রাজু চন্দ্র পাল। এই আবাসনের অন্যতম পুরনো বাসিন্দা তিনি। আবাসনের যে কোনও প্রয়োজনে হোক কিংবা আবাসিকদের ব্যক্তিগত প্রয়োজন, রাজু সবার আগে এগিয়ে আসেন। বিভিন্ন সরকারি প্রকল্পের সঙ্গে তাল মিলিয়ে বিভিন্ন সামাজিক কাজ করেন বছরভর। এই আবাসনে বিগ বস তিনিই।

সুমন কর, অ্যাস্টার গার্ডেনস

ডলার ‘আবাসনের বিগ বস’ প্রতিযোগিতায় তৃতীয় হয়েছেন অ্যাস্টার গার্ডেনস-এর সুমন কর। আবাসিকদের কাছে সুমন হলেন সব ‘যখন ডাকি, তখন পাই/সুমন দা'কে সবাই চাই’। আবাসনের সব গ্রুপের সঙ্গে তিনি যুক্ত। সুমন মিতভাষী। ব্যক্তিত্বেও তুখোড়।

এই বছর প্রতিযোগিতায় অংশ নিয়েছিল ১৫০টিরও বেশি আবাসন। যার মধ্যে থেকে প্রাথমিক স্তরে সেরা ২০ জন ‘আবাসনের বিগ বস’দের বেছে নেওয়া হয়। এই ২০ জনের ছবি, কাজের বিবরণ সহ আপলোড করা হয় আনন্দবাজার অনলাইনের ফেসবুকের পাতায়। এর পর শুরু হয় আসল লড়াই। ২১ অক্টোবর অর্থাৎ সপ্তমী পর্যন্ত চলে ভোট। অবশেষে ছবিতে প্রাপ্ত লাইক ও শেয়ারের ভিত্তিতে় বেছে নেওয়া হয় এই সেরা ৩ জনকে।

মহাঅষ্টমীর মহালগ্নে এই ৩ বিজেতার হাতে তুলে হল দেওয়া চেক। প্রথম পুরস্কারের অঙ্ক ছিল ৪০,০০০ টাকা। দ্বিতীয় পুরস্কারের অঙ্ক ছিল ৩৫,০০০ টাকা। এবং তৃতীয় পুরস্কারের অঙ্ক ছিল ২৫,০০০ টাকা।

মোট পুরস্কারের অর্থের ৭৫ শতাংশ পাবে সংশ্লিষ্ট আবাসনের পুজো কমিটি এবং ২৫ শতাংশ পাবেন বিজেতা।

শুভ শারদীয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Durga Puja 2023 Durga Puja 2023 Festival
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE