Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

প্রকাশ্যে আনা হোক ভিডিয়ো ফুটেজ, নন্দীগ্রামের ঘটনা নিয়ে কমিশনে বিজেপি

নিজস্ব সংবদাদাতা
কলকাতা ১১ মার্চ ২০২১ ১৩:৫৬
শিশির বাজোরিয়া ও সব্যসাচী দত্ত।

শিশির বাজোরিয়া ও সব্যসাচী দত্ত।
নিজস্ব চিত্র

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর ‘হামলা’র ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের দাবি করে নির্বাচন কমিশনে গেলেন বিজেপি-র প্রতিনিধিরা। দাবি করলেন ঘটনার ভিডিয়ো ফুটেজ প্রকাশ্যে আনারও।

বৃহস্পতিবার নির্বাচন কমিশনের দফতরে দুপুরে হাজির হন বিজেপি নেতা শিশির বাজোরিয়া ও সব্যসাচী দত্ত। বুধবার সন্ধ্যায় নন্দীগ্রামের বারুলিয়া বাজারে তাঁর উপর হামলা হয়েছে বলে অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই হামলার পিছনে বিজেপি-র হাত রয়েছে বলে তারপর থেকেই দাবি করেছে তৃণমূল। এ বার সেই ঘটনারই বিস্তারিত তদন্ত দাবি করলেন বিজেপি-র প্রতিনিধিরা।

নির্বাচন কমিশনের দফতর থেকে বেরিয়ে এসে সব্যসাচী বলেন, ‘‘ঘটনার সময় তোলা ভিডিও ক্লিপিং অবিলম্বে প্রকাশ করা হোক। যে সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এই ঘটনা ঘটে, তখন অনেক সংবাদ মাধ্যম উপস্থিত ছিল। তাঁর নিজের লোকেরাও ছিলেন। তাঁদের ও সংবাদ মাধ্যমের তোলা সমস্ত ফুটেজ যেন প্রকাশ করা হয়। না হলে গোটা ঘটনার দায় গিয়ে পড়ে নির্বাচন কমিশনের উপর। যে রাজ্যে মুখ্যমন্ত্রী সুরক্ষিত নন, সেখানে বাকি নাগরিকদের কী অবস্থা হবে?’’ তিনি আরও যোগ করেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের অনেক বয়স হয়েছে। তাঁর নিজের স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখা উচিত। আমরা চাই তিনি দ্রুত সুস্থ হয়ে উঠুন।’’

Advertisement

বুধবার রাতেই সংবাদমাধ্যমে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য জানিয়েছিলেন, ঘটনার উচ্চপর্যায়ের তদন্ত চায় দল। কারা মুখ্যমন্ত্রীর উপর হামলা করল, তাদের চিহ্নিত করে দ্রুত শাস্তি দেওয়ারও দাবি তোলেন তিনি। সেই কথার সূত্র ধরেই বৃহস্পতিবার কমিশনে লিখিত ভাবে উচ্চপর্যায়ের তদন্তের দাবি জানাল বিজেপি। শিশির বাজোরিয়া বলেন, ‘‘৪ জন নিরাপত্তাকর্মী কেন মুখ্যমন্ত্রীকে রক্ষা করতে পারলেন না? তাঁদের অবিলম্বে সাসপেন্ড করা হোক। তাঁর শারীরিক অবস্থা এতটা খারাপ হওয়ার পরেও কেন অ্যাম্বুল্যান্স ব্যবহার করা হল না? কনভয়ে থাকা অ্যাম্বুল্যান্স কোথায় ছিল?’’

বিজেপি-র আগে নির্বাচন কমিশনে অভিযোগ জানাতে যায় তৃণমূলও। তৃণমূলের সেই প্রতিনিধি দলে ছিলেন রাজ্যের দুই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও চন্দ্রিমা ভট্টাচার্য। পার্থ চট্টোপাধ্যায় বলেন কমিশনের উচিত নিরপেক্ষ ভূমিকা নেওয়া। তাঁর অভিযোগ, মমতার উপর হামলার পূর্বাভাস ছিলই।

আরও পড়ুন

Advertisement