Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

Bengal Polls: ইমাম ভাতা নয়, চাই কাজ, আওয়াজ তুললেন আব্বাস

নিজস্ব সংবাদদাতা
হরিপাল ২৪ মার্চ ২০২১ ০৭:১১
আইএসএফ প্রার্থী শিমুল সোরেনের সমর্থনে হরিপালের কালুবাটিতে বক্তব্য রাখছেন পিরজাদা আব্বাস সিদ্দিকী।

আইএসএফ প্রার্থী শিমুল সোরেনের সমর্থনে হরিপালের কালুবাটিতে বক্তব্য রাখছেন পিরজাদা আব্বাস সিদ্দিকী।
ছবি: দীপঙ্কর দে

ইমাম ভাতা বন্ধের দাবি জানালেন ফুরফুরা শরিফের পিরজাদা তথা ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের (আইএসএফ) প্রধান আব্বাস সিদ্দিকি। মঙ্গলবার হরিপালে দলের প্রার্থী শিমুল সোরেনের হয়ে প্রচার করতে এসে তিনি এই দাবি করেন।

বিকেলে হরিপালের কালুবাটীতে নির্বাচনী সভায় বক্তব্য পেশ করতে গিয়ে আব্বাস এই ধরণের ভাতার পরিবর্তে রাজ্যের প্রকৃত উন্নয়নের জন্য কর্মসংস্থান এবং প্রাথমিক নাগরিক পরিষেবার বাস্তবায়নের উপরে জোর দেন। তাঁর কথায়, ‘‘ইমাম ভাতা চাই না। চাই সকলের জন্য কাজ, শিক্ষা, বাসস্থান আর চিকিৎসা।’’

হরিপাল কেন্দ্রে এ বার তৃণমূলের টিকিটে দাঁড়িয়েছেন এখানকার বিদায়ী বিধায়ক বেচারাম মান্নার স্ত্রী করবী মান্না। বেচারাম সরে গিয়েছেন পাশের সিঙ্গুর আসনে। এ দিন নাম না করে বেচারামকে একহাত নেন আব্বাস। তাঁর তোপ, ‘‘একা লুটে লুটে হয়নি। এ বার স্ত্রীকেও নামিয়েছেন।’’ বিষয়টিকে ‘জমিদারির পরিবারতন্ত্র’ বলে কটাক্ষ করেন তিনি। তাঁর কথায়, ‘‘নেতার ছেলেই শুধু নেতা হবেন আর বাকিরা লাঙ্গল ঠেলবেন, এই পরম্পরা পরিবর্তন করতে হবে।’’ তাঁর অভিযোগ, মারা গিয়েছেন এমন লোকের নামে বিভিন্ন প্রকল্পে টাকা আসছে। সেই টাকা কারা আত্মসাৎ করছেন, সেই তথ্য জোগাড়ের চেষ্টা করছেন তাঁরা।

Advertisement

তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া বিধায়কদের প্রসঙ্গ প্রসঙ্গ তুলে আইএসএফ-সুপ্রিমো বলেন, ‘‘বলতে পারবেন, জেতার পরে তৃণমূলের বিধায়ক বিজেপিতে যাবেন না! ইডি, সিবিআই পাঠালেই হুড়মুড়িয়ে চলে যাবেন। তাই বিজেপিকে ভোট না দিয়ে ভূমিপুত্র শিমুলকে দিন।’’ আইএসএফ সভাপতি শিমূল থাকেন হরিপাল ব্লকের বাহিরখণ্ডের পশ্চিম নারায়ণপুর গ্রামে। আব্বাসের বক্তব্য প্রসঙ্গে তৃণমূলের করবীদেবীর প্রতিক্রিয়া, ‘‘আমাকে আমার দল টিকিট দিয়েছে, অন্য কেউ নন।’’ মৃত ব্যক্তির নামে টাকা আসার অভিযোগ ‘মিথ্যা’ বলে তাঁর দাবি।

বিজেপিকেও কড়া সমালোচনায় বিদ্ধ করেন আব্বাস। বলেন, ‘‘বিজেপি বাংলায় বিভাজনের রাজনীতি করছে।’’ এ দিন সভায় শিমুল ছাড়াও উপস্থিত ছিলেন সংযুক্ত মোর্চার অপর দল সিপিএমের হুগলি জেলা সম্পাদক দেবব্রত ঘোষ।

আরও পড়ুন

Advertisement