Advertisement
২০ এপ্রিল ২০২৪
Adhir Ranjan Chowdhury

Bengal Polls: হিম্মত থাকলে ওঁদের ধরুন, মমতাকে অধীর

শীতলখুচিতে ঠিক কী ঘটনা ঘটেছিল, সেই ‘সত্য’ উদঘাটন করতে সিবিআই তদন্তের দাবিও তুলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। ফাইল চিত্র।

রায়গঞ্জ শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২১ ০৬:১২
Share: Save:

বিজেপির যে নেতারা হিংসাত্মক ও উস্কানিমূলক মন্তব্য করছেন, তাঁদের সরাসরি গ্রেফতার করার দাবি তুললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। এই প্রশ্নে তাঁরা রাজ্য সরকারের পাশে থাকবেন বলে জানিয়েছেন তিনি। পাশাপাশিই শীতলখুচিতে ঠিক কী ঘটনা ঘটেছিল, সেই ‘সত্য’ উদঘাটন করতে সিবিআই তদন্তের দাবিও তুলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। প্রয়োজনে তাঁরা কয়েক দিনের মধ্যে ওই ঘটনা নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন তিনি।

দক্ষিণ দিনাজপুরে প্রচারে গিয়ে মঙ্গলবার অধীরবাবুর বক্তব্য, ‘‘বিজেপি নেতারা বলছেন, বাংলা জুড়ে শীতলখুচি করব। কেউ বলছেন, সিআরপিএফ-কে বলব বুকে গুলি মারতে। মমতা বন্দ্যোপাধ্যায় দুর্বল, তাই ওরা ঘুরে বেড়াচ্ছে! আমরা সরকারে থাকলে ওই সব ভাষণের পরে ঘাড় ধাক্কা দিয়ে জেলে ভরে দিতাম!’’ একই সঙ্গে তাঁর মন্তব্য, ‘‘গাঁধী মূর্তির নীচে বসে নাটক না করে মমতার যদি হিম্মত থাকে, তবে শীতলখুচি নিয়ে যাঁরা আস্ফালন করছেন, তাঁদের গ্রেফতার করুন। আমরা সঙ্গে থাকব।’’ পরে অন্য প্রচারের ফাঁকে অধীরবাবুর আরও দাবি, ভোটের সময়ে নির্বাচন কমিশন থাকলেও কিছু পদক্ষেপ রাজ্য প্রশাসনও করতে পারে। কংগ্রেস সরকারে থাকলে উস্কানিমূলক মন্তব্যের দায়ে বিজেপি নেতাদের গ্রেফতার করত বলেই তাঁর দাবি। তাঁর অভিযোগ, দুর্নীতির জালে জড়িয়ে থাকা তৃণমূল নানা ভাবে বিজেপির সঙ্গে সমঝোতা করে চলতে চায় বলেই তাদের সরকারের ‘হিম্মত’ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE