×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জুন ২০২১ ই-পেপার

WB Election: প্রচার সেরে ফেরার পথে মালদায় গুলিবিদ্ধ বিজেপি প্রার্থী, কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ গেরুয়া শিবিরের

নিজস্ব সংবাদদাতা
মালদা ১৮ এপ্রিল ২০২১ ২২:০১


নিজস্ব চিত্র

গুলিবিদ্ধ মালদহ বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী গোপালচন্দ্র সাহা। বিজেপি-র অভিযোগ, কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা খুব কাছ থেকে রবিবার সন্ধ্যায় গুলি করেছে তাঁকে। ঘটনার পর স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় বিজেপি প্রার্থীকে। পরে তাঁকে স্থানান্তরিত করা হয় মালদহ মেডিক্যাল কলেজে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে।

করোনা পরিস্থিতিতে নির্বাচন কমিশন নির্দেশ দেয় সন্ধ্যা ৭টার মধ্যে প্রচার শেষ করতে হবে। সেই হিসাবে প্রচার শেষ করে সন্ধ্যার পর মালদহ বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী এ দিন বাড়ি ফিরছিলেন। ফেরার পথে পুরাতন মালদহের সাহাপুর এলাকায় কিছু মানুষের সঙ্গে দাঁড়িয়ে কথা বলছিলেন তিনি। অভিযোগ, সেই সময় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা পিছন থেকে গুলি করে। গুলি লাগে গোপালের গলার কাছে। রক্তাক্ত গোপাল মাটিতে লুটিয়ে পড়েন। ঘটনাটি ঘটে সন্ধ্যা ৮টা-সোয়া ৮টা নাগাদ। স্থানীয় বাসিন্দারা মোলপুর স্বাস্থ্য কেন্দ্রে তাঁকে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসার পর মালদহ মেডিক্যাল কলেজে পাঠিয়ে দেন। সেখানেই চিকিৎসা চলছে গোপালের।

ঘটনার নেপথ্যে কারা রয়েছে, তা এখনও স্পষ্ট নয়। স্থানীয় বিজেপি নেতৃত্বে যাঁরা রয়েছেন, তাঁদের দাবি কংগ্রেসের আশ্রিত দুষ্কৃীতার গুলি চালিয়েছে। বিজেপি-র তরফ থেকে পুরো ঘটনা নির্বাচন আধিকারিককে জানানো হয়েছে। পুলিশ সুপারকে জানানো হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। এলাকায় উত্তেজনা রয়েছে। কংগ্রেসের তরফ থেকে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Advertisement
Advertisement