Advertisement
০৫ মে ২০২৪
Sudip Jain

Bengal Polls 2021: সুদীপ জৈনের সততা এবং নিরপেক্ষতায় ভরসা রাখুন, তৃণমূলকে বলল কমিশন

তৃণমূলের অভিযোগ, এর আগেও তিনি পক্ষপাতদুষ্ট আচরণ করেছিলেন পশ্চিমবঙ্গের সঙ্গে।

সুদীপ জৈন নিয়ে তৃণমূলের অভিযোগের জবাব দিল নির্বাচন কমিশন।

সুদীপ জৈন নিয়ে তৃণমূলের অভিযোগের জবাব দিল নির্বাচন কমিশন।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ মার্চ ২০২১ ২২:৪৫
Share: Save:

সুদীপ জৈনকে নিয়ে তৃণমূলের অভিযোগকে গুরুত্বই দিল না নির্বাচন কমিশন। পাল্টা তৃণমূল নেতৃত্বকে তারা বলল, উপ-নির্বাচন কমিশনার সুদীপ জৈনের নিরপেক্ষতায় ভরসা রাখুন। তাঁর সততায় আস্থা রাখুন।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা সুদীপের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনে চিঠি দিয়েছিল তৃণমূল। একদিন পর সেই চিঠির জবাব দিয়েছে নির্বাচন কমিশন। শুক্রবার কমিশন জানিয়েছে, এর আগেও কমিশনের পদস্থ কর্তার বিরুদ্ধে নির্বাচনের আগে এবং পরে অভিযোগ এসেছে। তবে সততা এবং নিরপেক্ষতার সঙ্গে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার ব্যাপারে সুদীপের উপর তাদের আস্থা রয়েছে বলে তৃণমূলের চিঠির জবাবে জানিয়েছে কমিশন।

রাজ্যসভার তৃণমূল দলনেতা ডেরেক ও’ব্রায়েন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠি পাঠিয়েছিলেন। তৃণমূল সাংসদ সৌগত রায়ও ভোটের দায়িত্ব থেকে সুদীপকে অব্যাহতি দেওয়ার দাবি করেন। তৃণমূলের অভিযোগ, এর আগেও তিনি পক্ষপাতদুষ্ট আচরণ করেছিলেন পশ্চিমবঙ্গের সঙ্গে। ২০১৯ সালে অমিত শাহর মিছিলের সময় বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় ভুল রিপোর্ট দিয়েছিলেন সুদীপ। শুধু তা-ই নয়, তৃণমূলের আরও অভিযোগ, পক্ষপাতদুষ্ট বলেই সেই সময় প্রচার বন্ধ করে দিয়েছিলেন, কুইক রেসপন্স টিম চালু করেছিলেন। সংবিধান বহির্ভূত কাজও করেছিলেন সুদীপ, অভিযোগ করে তৃণমূল। ডেরেকের চিঠিতে এর সব কিছুরই উল্লেখ ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Election Commission Sudip Jain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE