Advertisement
১০ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: ভোট পর্যন্ত জলপাইগুড়িতে ‘বহিরাগতদের’ হোটেলে থাকায় নিষেধাজ্ঞা, কড়া পদক্ষেপ কমিশনের

শহরের অভিজাত হোটেলগুলিতে বুধবার রাতে বাহিনী নিয়ে অভিযান চালান জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু ও পুলিশ সুপার প্রদীপকুমার যাদব।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২১ ১৩:৫৫
Share: Save:

ভোটের আগে জলপাইগুড়িতে যাতে বাইরে থেকে কেউ এসে বিশৃঙ্খলা না করতে পারেন, তার জন্য কড়া পদক্ষেপ করল নির্বাচন কমিশন। ভোটের দিন, অর্থাৎ ১৭ এপ্রিল (শনিবার) পর্যন্ত এখানকার হোটেলে বাইরের কেউ থাকতে পারবেন না বলেই ঘোষণা করা হয়েছে। ‘বহিরাগত’ রুখতেই এই পদক্ষেপ করা হয়েছে বলে কমিশন সূত্রে খবর।

পঞ্চম দফার নির্বাচনকে আরও সুষ্ঠুভাবে পরিচালনা করতে উদ্যোগী কমিশন। শহরের অভিজাত হোটেলগুলিতে বুধবার রাতভর অভিযান চালান জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু ও পুলিশ সুপার প্রদীপকুমার যাদব। তারপরেই হোটেল, রিসর্টে থাকার ব্যাপারে চরম নিষেধাজ্ঞা জারি করল কমিশন। জলপাইগুড়ি জেলা জুড়ে শুরু হয়েছে নাকা চেকিং।

বুধবার রাতে জলপাইগুড়ির বিভিন্ন অভিজাত হোটেলে বিশাল পুলিশ বাহিনী নিয়ে অভিযানে যান জেলাশাসক ও পুলিশ সুপার। হোটেলের রেজিস্টার খতিয়ে দেখার পাশাপাশি হোটেলে থাকা বাসিন্দাদের নথিপত্রও খতিয়ে দেখেন তাঁরা। কোনও সন্দেহ হলে হোটেলের ঘরও খতিয়ে দেখেন তাঁরা।

জেলাশাসক মৌমিতা বলেন, ‘‘কমিশনের নির্দেশ এসেছে, ভোটগ্রহণের দিন পর্যন্ত হোটেল বা রিসর্টগুলিতে থাকার কারণ সংক্রান্ত উপযুক্ত নথিপত্র না দেখালে কাউকে থাকতে দেওয়া যাবে না। তাই অবৈধ ভাবে কেউ রয়েছেন কি না, তা আমরা খতিয়ে দেখার কাজ শুরু করলাম। ১৭ এপ্রিল ভোট শেষ না হওয়া পর্যন্ত এই নির্দেশ দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jalpaiguri West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE