Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: মৃত রেজাউলের স্ত্রী-ই কংগ্রেস প্রার্থী সামশেরগঞ্জে, জঙ্গিপুরে আরএসপি-র জানে আলম

সামশেরগঞ্জে সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী রেজাউল হক ও জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর মৃত্যু হয় করোনা সংক্রমণের কারণে।

রোকেয়া খাতুন এবং জানে আলম।

রোকেয়া খাতুন এবং জানে আলম। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২১ ০১:৪৫
Share: Save:

সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর বিধানসভা আসনে নতুন প্রার্থীদের নাম ঘোষণা করল সংযুক্ত মোর্চা। বুধবার এই দুই আসনে নতুন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে, সামশেরগঞ্জ থেকে কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রয়াত প্রার্থী রেজাউল হকের স্ত্রী রোকেয়া খাতুন। জঙ্গিপুর আসনে সংযুক্ত মোর্চার তরফে লড়াই করবেন আরএসপি প্রার্থী জানে আলম। ওই দুই আসনে আগামী ১৩ মে ভোট।

সপ্তম দফায় ২৬ এপ্রিল মুর্শিদাবাদ জেলার ১১টি বিধানসভা আসনে ভোট হবে। কিন্তু গত বৃহস্পতিবার সামশেরগঞ্জের সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাস মারা যান করোনা সংক্রমিত হয়ে। পর দিন শুক্রবার বিকেলে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। ওই দুই আসনের ভোট নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়।

পরে নির্বাচন কমিশন জানায়, ১৩ মে এই কেন্দ্রে ভোট হবে। ঘটনাচক্রে, ১৩ মে হতে ইদ হতে পারে। তারই প্রতিবাদ জানিয়ে সোমবার নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে বেঙ্গল ইমামস অ্যাসোসিয়েশন। সংযুক্ত মোর্চা এবং এসইউসিআই-ও প্রতিবাদপত্র দিয়েছে কমিশনে। সব পক্ষের দাবি, ১৩ মে ইদ উৎসব হতে পারে, যদি ১২ মে সন্ধ্যায় চাঁদ দেখা যায়। কারণ রমজান কখনও কখনও ২৯ দিনেও শেষ হয়ে যায়। এবং ওই দিন ইদ না হলেও, ইদের প্রস্তুতি হিসেবেও মুসলিম সমাজ ব্যস্ত থাকবে। তাই ইদের পরে এই দুই কেন্দ্রে ভোট নেওয়া হোক। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও রমজান মাস শেষে সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোটের আবেদন জানিয়েছেন কমিশনের কাছে। যদিও ভোটের দিন ক্ষণ বদলের ইঙ্গিত দেয়নি নির্বাচন কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress West Bengal Assembly Election 2021 RSP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE