×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৪ জুন ২০২১ ই-পেপার

Bengal Polls: রাজ্যবাসীকে বিপুল সংখ্যায় ভোটদানের আহ্বান মোদী-মমতার

নিজস্ব প্রতিবেদন
হাওড়া ১০ এপ্রিল ২০২১ ০৮:৪৭
ভোটারদের লাইন।

ভোটারদের লাইন।
নিজস্ব চিত্র।

ভোট চতুর্থীর সকালে পশ্চিমবঙ্গবাসীকে ভোট দিতে উৎসাহ জোগালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার সকালেই বাংলায় টুইট করেছেন তিনি। যেমন করেছিলেন আগের তিন দফাতেও। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও টুইট করেছেন। সেই টুইটে তিনিও বঙ্গবাসীকে গণতান্ত্রিক অধিকার প্রয়োগের কথা মনে করিয়ে দিয়েছেন।

শনিবার সকালে করা টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘পশ্চিমবঙ্গে চতুর্থ দফার ভোট শুরু হয়েছে। আজকের ভোটদাতাদের কাছে রেকর্ড সংখ্যায় ভোটদানের আহবান জানাচ্ছি। তরুণ ও মহিলা ভোটারদেরও বিপুল সংখ্যায় ভোটদানের অনুরোধ জানাচ্ছি।’ একই বয়ানে তিনি অন্য টুইট করেছেন ইংরেজিতেও।

মমতাও দেরি করেননি। মোদীর টুইটের মিনিট পাঁচেকের মধ্যেই টুইটারে ভেসেছে মুখ্যমন্ত্রীর টুইট। সেখানে তিনি লিখেছেন, ‘আমি বাংলার সকল মা, ভাই ও বোনেদের আবেদন করব, সকলে আজ বিপুল সংখ্যায় নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করুন।’

Advertisement


শনিবার সকাল থেকেই শুরু হয়েছে রাজ্যের চতুর্থ দফার ভোটগ্রহণ। রাজ্যের ৫ টি জেলার ৪৪টি আসনে ভোটগ্রহণ হবে আজ। এর মধ্যে উত্তরবঙ্গের কোচবিহার জেলার ৯ এবং আলিপুরদুয়ারের ৫টি বিধানসভা আসনের সব ক’টিতেই ভোটগ্রহণ চলছে। এ ছাড়া দক্ষিণ ২৪ পরগনার ৩১টি কেন্দ্রের মধ্যে ১১টি, হাওড়া জেলার ১৬টির মধ্যে ৯টি এবং হুগলির ১৮টির মধ্যে ১০টি আসনেও ভোট হচ্ছে।

Advertisement