×

আনন্দবাজার পত্রিকা

Advertisement
Powered By
Co-Powered by
Co-Sponsors

Bengal Polls: বিজেপি-র পতাকা নিয়ে কলকাতায় মিছিল মিঠুনের, আরও চার দিন তৃণমূলের হয়ে প্রচারে জয়া

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ এপ্রিল ২০২১ ০৮:৫২
প্রথমবারের জন্য কলকাতায় বিজেপি-র হয়ে প্রচারে নামছেন মিঠুন চক্রবর্তী। হাওড়া শিল্পাঞ্চলে তৃণমূলের হয়ে প্রচার চালাবেন জয়া বচ্চন।

প্রথমবারের জন্য কলকাতায় বিজেপি-র হয়ে প্রচারে নামছেন মিঠুন চক্রবর্তী। হাওড়া শিল্পাঞ্চলে তৃণমূলের হয়ে প্রচার চালাবেন জয়া বচ্চন।
ছবি: পিটিআই

বৃহস্পতিবার চতুর্থ দফার প্রচারের শেষ দিন। তাই অন্তিম দিনের প্রচারে ঝড় তুলতে তৈরি তৃণমূল-বিজেপি দুই শিবির। আর সেই দিনেই প্রথমবারের জন্য কলকাতায় বিজেপি-র হয়ে প্রচারে নামছেন মিঠুন চক্রবর্তী। অন্য দিকে, তৃণমূলের হয়ে হাওড়া শিল্পাঞ্চলে প্রচার চালাবেন সমাজবাদী পার্টির রাজ্যসভার সাংসদ তথা বর্ষীয়ান অভিনেত্রী জয়া বচ্চন। বিজেপি-তে যোগদানের পর গ্রামাঞ্চলে প্রচার চালালেও মিঠুন কখনও কলকাতায় প্রচারে আসেননি। এই প্রথমবার বেহালা থেকে নিজের প্রচার কর্মসূচি শুরু করবেন তিনি। বিজেপি-কে প্রচারের ময়দান খোলা ছাড়তে নারাজ জোড়াফুল শিবির। তাই আরও চার দিন জয়াকে প্রচারে ধরে রাখছে তারা। বুধবার রাতে এক বিবৃতি প্রকাশ করে তৃণমূল শীর্ষ নেতৃত্ব জানিয়েছেন, প্রথমে দু-তিনদিন প্রচার করার কথা বললেও আরও চার দিন তৃণমূলের হয়ে প্রচার চালাবেন ‘ধন্যি মেয়ে’। কলকাতা লাগোয়া দক্ষিণ ২৪ পরগনা জেলার আসনগুলোতে প্রচারে বৃহস্পতিবার শেষ দিনে সব পক্ষই নিজের 'স্টার ক্যাম্পেনার'দের ময়দানে নামিয়েছে। তাই বেহালা, টালিগঞ্জ, যাদবপুর এলাকায় বিভিন্ন দলের হেভিওয়েটরা প্রচার করেছেন। বৃহস্পতিবার শেষদিন বেহালায় প্রচার করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও বেহালা পূর্বে রত্না চট্টোপাধ্যায়ের হয়ে ভোট চাইতে আসতে পারেন তিনি।

মিঠুন তাঁর প্রচার শুরু করবেন তৃণমূলের গড় বেহালা থেকে। বৃহস্পতিবার সকালে বেহালা পশ্চিমের হরিসভা এলাকা থেকে তাঁর রোড-শো শুরু হবে। সেখান থেকে বেহালা পূর্ব ও পশ্চিমের সংযোগস্থল আদর্শ পল্লি এলাকায় তাঁর কর্মসূচি শেষ হবে। সূত্রের খবর, এই রোড-শোয় তাঁর সঙ্গেই থাকবেন বেহালা পূর্বের প্রার্থী পায়েল সরকার ও বেহালা পশ্চিমের প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এরপর মিঠুন যাবেন টালিগঞ্জে বাবুল সুপ্রিয়র হয়ে প্রচার করতে। টালিগঞ্জের টেকনিশিয়ান স্টুডিও থেকে শুরু হবে মিঠুনের রোড শো। কলকাতায় এই তিন বিধানসভার প্রচার শেষ করে মহাগুরুর গন্তব্য হবে ডোমজুড়। সেখানে বিজেপি প্রার্থী রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিয়ে সলব বাজার থেকে বাঁকড়া পর্যন্ত রোড শো করবেন তিনি। এরপর হাওড়া জেলাতে আরও দুটি কর্মসূচি রয়েছে তাঁর। হাওড়া উত্তর বিধানসভা কেন্দ্রের বাঁধাঘাট স্ট্যান্ডে বিজেপি প্রার্থীর উমেশ রায়ের সমর্থনে আয়োজিত জনসভায় অংশ নেবেন তিনি। নবীন সংঘের মাঠে বিজেপি প্রার্থী বৈশালী ডালমিয়ার হয়ে জনসভা করে মিঠুন তাঁর বৃহস্পতিবারের কর্মসূচি শেষ করবেন।

অন্যদিকে, মিঠুনের মতোই বৃহস্পতিবার দিনভর তৃণমূলের হয়ে হাওড়ার বিধানসভা আসনগুলোতে প্রচারে ব্যস্ত থাকবেন জয়া। সকাল সওয়া ১১টা নাগাদ শিবপুর বিধানসভায় ক্রিকেটার প্রার্থী মনোজ তিওয়ারির হয়ে হাওড়া পুর নিগমের ৮ নম্বর ওয়ার্ডে একটি রোড শো করবেন। সেই কর্মসূচি শেষ করে হাওড়া দক্ষিণের তৃণমূল প্রার্থী নন্দিতা চৌধুরীর হয়ে প্রচারে অংশ নেবেন অমিতাভ জায়া। সেই রোড শো-টি হবে দানেশ শেখ লেন থেকে বিবেকানন্দ মোড় পর্যন্ত। সবশেষে হাওড়া উত্তরের তৃণমূল প্রার্থী গৌতম চৌধুরীর হয়ে মোহর গেট থেকে জিটি রোড পর্যন্ত রোড-শোয় অংশ নিয়ে নিজের বৃহস্পতিবারের প্রচার কর্মসূচি শেষ করবেন জয়া।

Advertisement
Advertisement