Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Bengal Polls 2021: ‘মমতাই বাংলার আসল বাঘিনী’, প্রার্থী না দিয়ে বিধানসভা ভোটে তৃণমূলের পাশে থাকার বার্তা শিবসেনার

ভোটে তৃণমূলকে সমর্থন করার সিদ্ধান্তই নিয়েছে দল।

ফাইল ছবি

নিজস্ব সংবদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২১ ১৬:০৫
Share: Save:

নবান্নে এসে তৃণমূলকে সমর্থন জানিয়ে গিয়েছেন আরজেডি নেতা, লালুপুত্র তেজস্বী যাদব। সমর্থনের কথা বলেছেন সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদবও। এ বার বিধানসভা ভোটে মমতার পাশে দাঁড়াল শিবসেনা। দলের মুখপাত্র সঞ্জয় রাউত একটি টুইট করে জানিয়ে দিলেন, পশ্চিমবঙ্গে এ বারের বিধানসভা নির্বাচনে আলাদা করে কোনও প্রার্থী দিচ্ছে না সেনা। ভোটে তৃণমূলকে সমর্থন করার সিদ্ধান্তই নিয়েছে দল।

মহারাষ্ট্রে সরকার গঠনের পর আত্মবিশ্বাসে ফুটতে থাকা সেনা শিবিরের পক্ষ থেকে সঞ্জয়ই একসময়ে জানিয়েছিলেন, এ বার ধীরে ধীরে সারা দেশে দলের বিস্তার ঘটানোর কাজ করা হবে। পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনেও সেনা প্রার্থী দেবে বলে ইঙ্গিত দিয়েছিলেন তিনি। কিন্তু কয়েক মাসের মধ্যেই অবস্থান পাল্টে ফেললেন। টুইটারে লিখলেন, ‘অনেকেই জানতে চাইছেন, শিবসেনা পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে লড়াই করবে কি না। দলের সভাপতি উদ্ধব ঠাকরের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বাংলার নির্বাচনে এ বার প্রার্থী দেবে না শিবসেনা’।

পশ্চিমবঙ্গের রাজনীতি নিয়েও স্পষ্ট মত প্রকাশ করেছে শিবসেনা। কিছুটা মহারাষ্ট্র মডেলেই যে বিজেপি বিরোধী শক্তিদের একসঙ্গে লড়াই করার বার্তা দিতে চাইছে উদ্ধব ঠাকরের দল, তা সঞ্জয়ের টুইট বার্তা থেকে স্পষ্ট। তিনি লিখেছেন, ‘বর্তমান পরিস্থিতির দিকে তাকালে দেখা যাবে, পশ্চিমবঙ্গের ভোটে দু’টি পক্ষ একদিকে দিদি অন্যদিকে বাকিরা। সব ‘এম’, মানে অর্থ (মানি), পেশিশক্তি (মাসল), সংবাদমাধ্যম (মিডিয়া) সবই মমতার বিরুদ্ধে ব্যবহৃত হচ্ছে। সেই কারণেই শিবসেনা মমতার বিরুদ্ধে না লড়ে তাঁর পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। আমরা চাই মমতা বন্দ্যোপাধ্যায়ের চূড়ান্ত সাফল্য, কারণ মনে করি তিনিই সত্যিই বাঙলার বাঘিনী’।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE