×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৪ জুন ২০২১ ই-পেপার

Bengal Polls: স্ট্রেচারে শুয়েই মনোনয়ন জমা দিলেন জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী জাকির হুসেন

নিজস্ব সংবাদদাতা
জঙ্গিপুর ০৬ এপ্রিল ২০২১ ১৮:০২
স্ট্রেচারে শুয়েই মনোনয়ন জমা দিলেন জাকির হুসেন।

স্ট্রেচারে শুয়েই মনোনয়ন জমা দিলেন জাকির হুসেন।
নিজস্ব চিত্র।

বিস্ফোরণে গুরুতর আহত হয়েছিলেন। হাসপাতালে শুয়ে থাকতে হয়েছে অনেক দিন। তার মধ্যেই প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাম ঘোষণা করলেও প্রচার শুরু করতে পারেননি জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী তথা রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হুসেন। অ্যাম্বুল্যান্সে করে এসে স্ট্রেচারে শুয়েই মনোনয়ন জমা দিলেন তিনি।

মঙ্গলবার জঙ্গিপুর মহকুমা শাসকের কাছে মনোনয়ন দাখিলের জন্য যান জাকির। কয়েক হাজার কর্মী-সমর্থককে নিয়ে মিছিল করে যান তিনি। মনোনয়নপত্র জমা দেওয়ার পরে ফের অ্যাম্বুল্যান্সে চেপেই বাড়ির পথে রওনা দেন তিনি।

গত ১৭ ফেব্রুয়ারি নিমতিতা স্টেশনে শক্তিশালী বিস্ফোরণে গুরুতর জখম হন জাকির। সঙ্গে সঙ্গে তাঁকে কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। জাকিরের সঙ্গে ভর্তি হন আরও বেশ কয়েক জন তৃণমূল কর্মী। অস্ত্রোপচারের পর গত রবিবার বাড়ি ফিরেছেন তিনি।

Advertisement


২০১৬ বিধানসভায় জঙ্গিপুর থেকেই বিধায়ক হয়েছিলেন জাকির। তাঁকে ফের সেখানে প্রার্থী করেছে তৃণমূল। প্রচার শুরু করতে না পারলেও জয়ের বিষয়ে আশাবাদী জাকির । মানুষের ভালবাসাতেই জিতে ফের এক বার বিধায়ক হবেন বলেই দাবি করেছেন তিনি।

এ দিকে নিমতিতার ঘটনার তদন্ত শুরু করেছে জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)। ইতিমধ্যেই এই ঘটনায় সুতির তৃণমূল প্রার্থী ইমানি বিশ্বাসকে ২ বার জেরার জন্য ডেকেছে এনআইএ। এই বিস্ফোরণের ঘটনার পিছনে তাঁর ভূমিকা থাকতে পারে বলেই মনে করছেন তদন্তকারী আধিকারিকরা।

Advertisement