×

আনন্দবাজার পত্রিকা

Advertisement
Powered By
Co-Powered by
Co-Sponsors

Bengal Poll: ভূপতিনগরে যুবকের অস্বাভাবিক মৃত্যু, খুনের অভিযোগে রাজনৈতিক তরজা

নিজস্ব সংবাদদাতা
কাঁথি ০৮ এপ্রিল ২০২১ ১৪:১১
মৃত শম্ভু বারুইয়ের দেহ ঘিরে তদন্ত পুলিশের।

মৃত শম্ভু বারুইয়ের দেহ ঘিরে তদন্ত পুলিশের।
নিজস্ব চিত্র।

বৃহস্পতিবার সকালে পূর্ব মেদিনীপুরের ভূপতিনগর থানা এলাকায় মাঠের মধ্যে থেকে উদ্ধার হল এক যুবকের রক্তাক্ত দেহ। পুলিশ জানিয়েছে, মৃত যুবকের নাম শম্ভু বারুই (২৪)। তাঁর বাড়ি স্থানীয় গড়বাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের বংশীধর ১০ নম্বর বুথ এলাকায়। ঘটনা জানাজানি হতেই চাঞ্চল্য ছড়ায় এলাকায়। শুরু হয় রাজনৈতিক তরজা। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে দেহটিকে উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে এলাকায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে বাড়ি থেকে বেরিয়েছিলেন শম্ভু। রাত্রি ৩টে নাগাদ বাড়ি ফিরে এলেও একটি ফোন কল পেয়ে তিনি ফের বেরিয়ে যান। আর বাড়িতে ফেরেননি। সকালে পরিবারের সদস্যের যখন চারিদিকে খোঁজখবর শুরু করেছেন, সেই সময় খবর আসে শম্ভুর দেহ পড়ে রয়েছে গ্রামের পাশের একটি ফাঁকা মাঠে।

এরপর ঘটনাস্থলে ছুটে আসেন মৃত যুবকের বাবা, মা-সহ পরিবারের লোকেরা। গ্রামের লোকেরাও ঘটনাস্থলে ভিড় জমান। মৃতের বাবা তপন বারুইয়ের দাবী, তাঁর ছেলেকে খুন করা হয়েছে। খুনের ঘটনায় জড়িতদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন তাঁর বাবা।

Advertisement

বিজেপি-র দাবি, মৃত যুবক তাদের দলের সমর্থক। বিজেপি-র কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি অনুপকুমার চক্রবর্তীর অভিযোগ, ভোটপর্ব মেটার পরে গোটা জেলা জুড়েই তাঁদের দলের নেতা-কর্মীরা আক্রান্ত হচ্ছেন। শম্ভুকে পরিকল্পনা মাফিক খুন করা হয়েছে বলে তাঁর অভিযোগ। অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানিয়েছেন অনুপ।

যদিও ভূপতিনগরের তৃণমূল নেতা পার্থপ্রতীম দাস তাঁর দলের বিরুদ্ধে খুনের অভিযোগ খারিজ করে বলেন, ‘‘যে কোনও মৃত্যুই বেদনাদায়ক। তবে শম্ভু বারুইয়ের মৃত্যুর ঘটনা নিয়ে অযথা রাজনৈতিক ভাবে জলঘোলা করা হচ্ছে। পুলিশ গোটা ঘটনার তদন্ত করুক। খুনের ঘটনা হলে প্রকৃত দোষীদের খুঁজে বার করে তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিক।’’

Advertisement