Advertisement
২৭ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: নীলবাড়ির লড়াইয়ে সবাই প্রার্থী হলেও নেই দিলীপ, প্রচারে ঘোরার নির্দেশ দিলেন মোদী-শাহ

দিলীপ বললেন ,‘‘রাজ্য সভাপতি হিসেবে দল আমায় গোটা রাজ্যে প্রচারে নেতৃত্ব দিতে বলেছে। সবাই প্রার্থী হবেন। আর আমি সকলকে জেতানোর দায়িত্বে।’’

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২১ ১৩:৩০
Share: Save:

মন্ত্রী বাবুল সুপ্রিয় থেকে সাংসদ লকটে চট্টোপাধ্যায়। রাজ্যসভার সাসংদ স্বপন দাশগুপ্ত থেকে সদ্য দলে যোগ দেওয়া অভিনেত্রী পাপিয়া অধিকারী সকলেই বিধানসভা নির্বাচনের প্রার্থী। সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়কেও প্রার্থী করার সিদ্ধান্ত পাকা করে ফেলেছে বিজেপি। কিন্তু সেই তালিকায় নেই দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। বৃহস্পতিবার দিলীপ নিজেই সেই কথা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘আমি প্রার্থী হচ্ছি না। বৃহস্পতিবারই বাকি থাকা আসনের বেশির ভাগের প্রার্থিতালিকা প্রকাশিত হবে। তবে তাতে আমার নাম থাকছে না। রাজ্য সভাপতি হিসেবে দল আমায় গোটা রাজ্যে প্রচারে নেতৃত্ব দিতে বলেছে। সবাই প্রার্থী হবেন। আর আমি সকলকে জেতানোর দায়িত্বে।’’

প্রসঙ্গত, ২০১৬ সালে খড়্গপুর সদর থেকে বিধায়ক হয়েছিলেন দিলীপ। এর পরে সেই পদ ছেড়ে ২০১৯ সালে মেদিনীপুর থেকে সাংসদ হয়ে লোকসভায় গিয়েছেন। দিলীপকেও প্রার্থী করা হতে পারে বলে জল্পনা ছিল বিজেপি-র অন্দরে। বিজেপি সূত্রে জানা গিয়েছিল, কেন্দ্রীয় নেতারাও চেয়েছিলেন তিনি প্রার্থী হন। কিন্তু বুধবার রাত পর্যন্ত আলোচনায় সেই সিদ্ধান্ত বদলানো হয়েছে। ঠিক হয়েছে, দিলীপ সারা বাংলা ঘুরে প্রচার করবেন।

সেই প্রচারের জন্য দিলীপের জন্য বিজেপি একটি বিশেষ গাড়ির ব্যবস্থাও করেছে বিজেপি। বৃহস্পতিবার সকালেই সেই গাড়ির সওয়ার হয়েছেন দিলীপ। ভোর রাতে দিল্লি থেকে ফেরার পরে সকালে নিজেই নিজের সেই প্রচার গাড়ির সূচনা করে দিলীপ রওনা দেন হুগলির আরামবাগের উদ্দেশে। সেখান থেকে হুগলিরই চণ্ডীতলায় যাবে দিলীপ-শকট। সেখানে বিজেপি প্রার্থী অভিনেতা যশ দাশগুপ্ত।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, উত্তরপ্রদেশ থেকে বানিয়ে আনা হয়েছে ওই বিশেষ গাড়ি। বাংলায় বিজেপি-র যে পাঁচটি ‘পরিবর্তন যাত্রা’ বেরিয়েছিল, তাতে ব্যবহৃত গাড়িগুলিও এসেছিল উত্তরপ্রদেশ থেকেই। সেগুলি ২০১৭ সালে বিধানসভা নির্বাচনের সময়ে উত্তরপ্রদেশে ব্যবহার করা হয়েছিল। কিন্তু দিলীপের জন্য যে গাড়ি এসেছে সেটি একেবারে নতুন করে বানানো। ওই গাড়ির ভিতরে বিশ্রাম নেওয়ার ব্যবস্থা থেকে শৌচাগার সবই রয়েছে। ভিতরে বসে যেমন টিভি-র সরাসরি সম্প্রচার দেখা যাবে, তেমনই যেখানে যেখানে গাড়ি যাবে, সেখানে জমায়েতকে ভিডিয়ো দেখানোর জন্য এলইডি স্ক্রিনও লাগানো যাবে। গাড়িটি এমন ভাবে তৈরি করা হয়েছে, যাতে নিমেষে গাড়ির উপরেই মঞ্চ বানিয়ে ফেলা যায়। যেখানে দাঁড়িয়ে বক্তৃতা করবেন নেতারা। আবার গাড়ির উপরে রেলিং লাগিয়ে রোড-শোও করা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Dilip Ghosh West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE