Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Lovely Moitra

Bengal Polls: সোনারপুরে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে

তৃণমূলের অভিযোগ, সুভাষগ্রাম এলাকার বেশ কয়েকটি বুথে বিজেপি-তে ভোট দেওয়ার জন্য প্রভাবিত করা হয়েছে।

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সোনারপুর শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২১ ১৮:০৪
Share: Save:

সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। তৃণমূলের অভিযোগ, সুভাষগ্রাম এলাকার বেশ কয়েকটি বুথে বিজেপি-তে ভোট দেওয়ার জন্য প্রভাবিত করা হয়েছে। ওই কেন্দ্রেরই তৃণমূল প্রার্থী লাভলি মৈত্র ঘটনাস্থলে এলে তাঁকে বুথে ঢুকতে বাধা দেওয়ারও অভিযোগ ওঠে। বুথ থেকে ২০০ মিটারের বাইরে একটি দোকানে খাওয়ারদাওয়া করতে গেলে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা তৃণমূল প্রার্থীকে হটিয়ে দেন বলে অভিযোগ। তাদের সঙ্গে একপ্রস্থ বচসায় জড়িয়ে পড়েন লাভলি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রের সুভাষ গ্রামের নবতারা হাইস্কুলে রয়েছে ১০টি বুথ। সকাল থেকেই নির্বিঘ্নে ভোট গ্রহণ শুরু হয় এই কেন্দ্রে। দুপুরের দিকে অভিযোগ ওঠে কেন্দ্রীয় বাহিনী বুথের সামনে ভোটাদের বিজেপি-তে ভোট দেওয়ার জন্য প্রভাবিত করছে। খবর পাওয়া মাত্রই বুথে পৌঁছে যান তৃণমূল প্রার্থী লাভলী মৈত্র। তিনি বুথে ঢুকতে গেলেই কেন্দ্রীয় বাহিনী তাঁকে বাধা দেয় বলে অভিযোগ। এমনকি তাঁর সঙ্গে দুর্ব্যবহার করা হয় বলেও অভিযোগ।

পরে লাভলি বলেন, “বিজেপি-কে ভোট দেওয়ার জন্য প্রভাবিত করছিল কেন্দ্রীয় বাহিনী। আমি বুথে ঢুকতে গেলে বাধা দেওয়া হয়। বিজেপি-র হয়েই কাজ করছে কেন্দ্রীয় বাহিনী। বিষয়টি নির্বাচন কমিশনকে জানাব।” যদিও তৃণমূল প্রার্থীর এই অভিযোগ মানতে নারাজ বিজেপি। পাল্টা তৃণমূলের বিরুদ্ধে বুথ রিগিং-এর চেষ্টার অভিযোগ তুলেছে গেরুয়া শিবির। এ বিষয়ে বিজেপি প্রার্থী অঞ্জনা বসু বলেন, “ওই বুথগুলোতে রিগিং করার চেষ্টা করছিল তৃণমূল। কিন্তু কেন্দ্রীয় বাহিনী রুখে দেওয়ায় এখন মিথ্যে নাটক করছে ওরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sonarpur Lovely Moitra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE