Advertisement
০৫ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Election: শীতলখুচি-কাণ্ডের তদন্তকারী অফিসারকে ভবানীভবনে তলব সিআইডি-র সিট-এর

ডিআইজি সিআইডি কল্যাণ মুখোপাধ্যায়ের নেতৃত্বে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করা হয়েছে। ডাকা হতে পারে মাথাভাঙা থানার অফিসার ইনচার্জকেও।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২১ ১৩:৫৬
Share: Save:

শীতলখুচি-কাণ্ডে এ বার পদক্ষেপ করল তদন্তকারী সংস্থা সিআইডি। এই ঘটনার তদন্তের জন্য বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করল সিআইডি। তদন্তের শুরুতেই মাথাভাঙা থানার তদন্তকারী অফিসারকে তলব করেছে তারা। ওই অফিসার শীতলখুচি-কাণ্ডের তদন্ত করছিলেন।

শীতলখুচির ঘটনার পরে তদন্তভার দেওয়া হয় সিআইডি-র হাতে। ডিআইজি সিআইডি কল্যাণ মুখোপাধ্যায়ের নেতৃত্বে ৪ সদস্যের একটি বিশেষ দল গঠন করেছে সিআইডি। সেই বিশেষ দল মাথাভাঙা থানার তদন্তকারী অফিসারকে ভবানীভবনে তলব করেছে। এ ছাড়া মাথাভাঙা থানার অফিসার ইনচার্জকেও তলব করা হতে পারে বলে সিআইডি সূত্রে খবর।

১০ এপ্রিল ভোট চলাকালীন কোচবিহারের মাথাভাঙা থানার অন্তর্গত শীতলখুচিতে ২টি আলাদা বুথে গুলিচালনায় মোট ৫ জন নিহত হন। আহত হন বেশ কয়েক জন। শীতলখুচির ১২৬ নম্বর বুধে নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ-এর গুলিচালনায় নিহত হন ৪ জন। যা নিয়ে তোলপাড় শুরু হয় রাজ্য রাজ্যনীতিতে। তদন্ত শুরু করে কমিশন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন যে কমিশনের পাশাপাশি এ নিয়ে রাজ্যের তরফে সমান্তরাল ভাবে তদন্ত করানো হবে। তার পরেই দায়িত্ব ভার দেওয়া হয় সিআইডি-র হাতে।

এর আগে বুধবার বদল করা হয়েছে কোচবিহারের পুলিশ সুপারকে। দেবাশিস ধরের জায়গায় ওই জেলার পুলিশ সুপার করা হয়েছে কে কান্নানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Assembly Election 2021 Sitalkuchi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE