Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২২
JP Nadda

কেন্দ্রীয় প্রকল্প থেকে বঞ্চিত বাংলা সুরাহা পাবে বিজেপি ক্ষমতায় এলেই: নড্ডা

কাটমানির বিরুদ্ধে টিকা লাগবে। তোলাবাজির জন্য টিকা লাগবে। তার ব্যবস্থা আমরা করব। এর জন্য বাংলার মানুষ টিকা দেবেন।

জেপি নড্ডা।

জেপি নড্ডা। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২১ ১৬:১৬
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পর এ বার বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নড্ডা। ৩ দিনের ব্যবধানে রাজ্যে জনসভা করছেন বিজেপির শীর্ষস্তরের দুই নেতা। সোমবার গঙ্গার পশ্চিম পাড়ের বাসিন্দারা শুনেছিলেন মোদীর কথা। বৃহস্পতিবার গঙ্গার পূর্ব পাড়ে জেপি নড্ডা কী বলেন সে দিকেই তাকিয়ে সকলে। বুধবার রাতেই কলকাতা এসেছেন তিনি। বৃহস্পতির সকালে ছিলেন হেস্টিংসে রাজ্য বিজেপি-র প্রধান নির্বাচনী কার্যালয়ে। তার পর গিয়েছিলেন নৈহাটির কাঁঠালপাড়ায় সাহিত্যিক বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের বাড়ি ও সংগ্রহশালায়। সেখানে পূর্ব নির্ধারিত কর্মসূচি সেরে ব্যারাকপুরের আনন্দপুরী এলাকার একটি কালীমন্দিরে পুজো দিয়ে শুরু করেছেন জনসভা।

জেপি নড্ডার বক্তব্য—

৪.৩০: আপনারা আমার কথা শুনলেন। তার জন্য ধন্যবাদ। আমরা বাংলার গ্রামে গ্রামে যে বার্তা পৌঁছেছেন, তা জনতা শুনেছে। আমরা আশা মানুষ সেই মতো কাজ করবে। এর পরই জয় শ্রী রাম এবং ভারতমাতার নামে ধ্বনি দিতে থাকেন মঞ্চে উপস্থিত বিজেপির অন্যান্য নেতারা।

৪.২৯: বাংলার সংস্কৃতি নিয়ে চর্চা হয় গোটা দেশে। কিন্তু মমতা স্বরাষ্ট্রমন্ত্রীকে যে ভাষায় আক্রমণ করেছেন, তা দেখিয়ে দিচ্ছে বাংলার সংস্কৃতিকে এই সরকার কোথায় নামিয়েছে। মমতা ভাষার সংস্কৃতি বাংলায় চলবে না। আমাদের বাংলা ঐতিহ্যবাহী সংস্কৃতিকে পুনরুদ্ধার করতে হবে। এই বিষয়টি আপনারা মাথায় রাখুন।

৪.২৮: আমরা সোনার বাংলা গড়ার সংকল্প করছি। বিবেকানন্দের বাংলা, নেতাজির বাংলা, গুরুদেব রবীন্দ্রনাথের বাংলা।

৪.২৭: চালচোর কে? ত্রিপলচোর কে? এর উত্তর জনতা দিচ্ছে। বাংলার মানুষ দিচ্ছে। আমি কিন্তু কিছু বলছি না। এই চালচোর, ত্রিপলচোরের বিরুদ্ধে টিকা লাগবে। এই ব্যবস্থা আমরা করব।

৪.২৬: আপনি খালি টিকার কথা বলছেন। টিকা তো আয়ুষ্মান ভারতের হবে, প্রধানমন্ত্রী কৃষক সম্মান নিধির টিকা হবে।

৪.২৫: বাংলার ধর্ষণের ঘটনা প্রায়ই ঘটে। ধর্ষণের ঘটনাগুলির তদন্ত হয় না।

৪.২৩: মমতা কখনও নিজেকে বাংলার মা বলেন, কখনও বাংলার মা বলেন। কিন্তু বাংলার মা, মেয়েদের কী অবস্থা। সবথেকে বেশি নারীপাচার হয় বাংলায়। সবথেে বেশি গার্হ্যস্থ হিংসার শিকার বাংলার মহিলারা। আপনি বাংলার মেয়েদের জন্য কী চিন্তা করছেন?

৪.২২: কাটমানির বিরুদ্ধে টিকা লাগবে। তোলাবাজির জন্য টিকা লাগবে। তার ব্যবস্থা আমরা করব। এর জন্য বাংলার মানুষ টিকা দেবেন।

৪.২০: মমতা টিকাকরণের জন্য ব্যবস্থা করতে বলেছিলেন। মোদীজি তা করেছেন। ৪৫ বছরের উপরে যাদের কো-মর্বিডিটি আছে তাঁদের বিনামূল্যে টিকা দেওয়ার কথা ভাবা হচ্ছে।

৪.১৮: মোদী ভারতের সঙ্গে বাংলার ভাগ্য বদলানোর চেষ্টা করেছেন। ২৫ হাজার কোটি টাকা খরচ করেছেন শিলিগুড়ি করিডরের রাস্তা তৈরির জন্য। ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্য টাকা দিয়েছেন। খড়্গপুর থেকে রাস্তা তৈরির টাকা দিয়েছেন। বিজেপি সরকার এলে কেন্দ্রীয় সরকারের প্রকল্পের সুবিধা পাবে বাংলাবাসী। মমতার বঞ্চনা থেকে মুক্তি পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.