Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

শংসাপত্র নেওয়ার সময় বিজয়ী প্রার্থীর সঙ্গে ২ জনের বেশি থাকতে পারবেন না: কমিশন

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৭ এপ্রিল ২০২১ ১১:৪১
কোভিড পরিস্থিতিতে বেনজির সিদ্ধান্ত কমিশনের। গ্রাফিক: সৌভিক দেবনাথ।

কোভিড পরিস্থিতিতে বেনজির সিদ্ধান্ত কমিশনের। গ্রাফিক: সৌভিক দেবনাথ।

গণনাকেন্দ্রে ফলাফল ঘোষণার পর রিটার্নিং অফিসারের কাছ থেকে শংসাপত্র নেওয়ার সময় বিজয়ী প্রার্থী বা তাঁর মনোনীত কারও সঙ্গে সর্বাধিক আর মাত্র দু’জন থাকতে পারবেন। তার চেয়ে বেশি সংখ্যক মানুষকে গণনাকেন্দ্রে ঢোকার অনুমতি দেওয়া হবে না বলে মঙ্গলবার জানাল নির্বাচন কমিশন।

সারা দেশে গত কয়েক সপ্তাহ ধরে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ উত্তরোত্তর উত্তাল হয়ে উঠেছে। সংক্রমণ ও মৃতের সংখ্যা, দুই-ই বৃদ্ধি পাচ্ছে। এমন প্রেক্ষিতে মঙ্গলবার নির্বাচন কমিশনের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

পশ্চিমবঙ্গ-সহ ৪ রাজ্য ও এক কেন্দ্রশাসিত অঞ্চলে রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোটগণনা ও ফলাফল ঘোষণা হবে আগামী ২ মে। করোনা সংক্রমণ রুখতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন ওই দিন ও তার পরেও কোনও রকম বিজয়মিছিল বা সভা-সমাবেশ করা যাবে না বলে জানিয়ে দিয়েছে।

Advertisement

পশ্চিমবঙ্গ ছাড়াও ভোট হচ্ছে অসম, তামিলনাড়ু, কেরল ও পুদুচেরিতে। ২৯ এপ্রিল অষ্টম তথা শেষ দফার ভোট হবে ২৯৪ আসনের পশ্চিমবঙ্গ বিধানসভার বাকি কয়েকটি কেন্দ্রে।

সংক্রমণের দ্বিতীয় ঢেউ ওঠার পর গত এক সপ্তাহে টানা ৬ দিনই দেশে কোভিডে সংক্রমিতের সংখ্যা ছিল ৩ লক্ষেরও বেশি। মৃতের সংখ্যা পৌঁছেছে ২ হাজার ৭৭১-এ।

আরও পড়ুন

Advertisement