Advertisement
২০ এপ্রিল ২০২৪
Prashant Kishor

WB Election Result: দুই অঙ্কও পেরোতে পারবে না বিজেপি, পুরনো টুইট মনে করালেন প্রশান্ত কিশোর

এমন ভবিষ্যদ্বাণী করলে রাজনীতি ছেড়ে প্রশান্ত কিশোরকে অন্য পেশা খুঁজতে হবে বলে এত দিন কটাক্ষ করে আসছিল বিজেপি।

পুরনো টুইট ফিরিয়ে আনলেন প্রশান্ত কিশোর।

পুরনো টুইট ফিরিয়ে আনলেন প্রশান্ত কিশোর।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২১ ১৪:৪৪
Share: Save:

২১ ডিসেম্বর ২০২০। ভোটকুশলী প্রশান্ত কিশোর টুইট করেছিলেন, বাংলায় ভোটবাক্সে দুই সংখ্যাও পেরোবে না বিজেপি। তাঁর কথা মনে রাখতে বলেছিলেন।

২ মে, ২০২১। দুপুর ৩টে পর্যন্ত ৮১টি আসনে এগিয়ে বিজেপি। তৃণমূল এগিয়ে ২০৮টি আসনে। তাতে নিজেই নিজের ভবিষ্যদ্বাণীর কথা মনে করিয়ে দিলেন ভোটকুশলী। রবিবার নিজের টুইটার হ্যান্ডলে চার মাস আগের সেই টুইটই একেবারে উপরে তুলে এনেছেন তিনি।

বিহারে নীতীশ কুমার বিজেপি-র সঙ্গে হাত মেলানোর পরেই তাঁর সঙ্গে রাজনৈতিক সম্পর্ক ছিন্ন করেন প্রশান্ত। তার পর ২০২১-এ বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূলকে জেতানোর ভার হাতে তুলে নেন তিনি। অতীতে নরেন্দ্র মোদীর সঙ্গে কাজ করেলও, মমতার সঙ্গে হাত মেলানোয় প্রশান্তর উপর চটে যায় বিজেপি। কিন্তু প্রশান্তের সাফ বক্তব্য ছিল, বিজেপি-র বিভাজনের রাজনীতির বিরুদ্ধেই তাঁর লড়াই।

এর পর বাংলার নির্বাচন ঘিরে উত্তাপ যখন বাড়ছে, সেই সময় ডিসেম্বরে টুইটারে প্রশান্ত লেখেন, ‘যতই সংবাদমাধ্যম পাশে থাক, যতই হাওয়া গরম করা হোক, বাস্তবে দুই সংখ্যা পেরোতেও বেগ পেতে হবে বিজেপি-কে’। তিনি আরও লেখেন, ‘আমার টুইট মনে রাখবেন। বিজেপি এর চেয়ে ভাল ফল করলে, নেটমাধ্যমও ছেড়ে দেব আমি’। রবিবার ভোটবাক্সে তৃণমূলের জয় যখন এক রকম নিশ্চিত এবং বিজেপি দুই সংখ্যাতেই আটকে, পুরনো সেই টুইটই ফিরিয়ে আনলেন প্রশান্ত। বোঝাতে চাইলেন, তাঁর কথাই অক্ষরে অক্ষরে তা ফলে গিয়েছে।

এত দিন ওই ভবিষ্যদ্বাণী নিয়ে প্রশান্তকে কম বিদ্রূপ করেননি বিজেপি নেতৃত্ব। এমন ভবিষ্যদ্বাণী করলে অবিলম্বে তাঁকে রাজনীতি থেকে অতি শীঘ্র তাঁকে রাজনীতি ছেড়ে অন্য পেশা খুঁজতে হবে বলে কটাক্ষও করেন তাঁরা। তবে রবিবার ভোটের ফলাফল প্রকাশ হওয়ার পর বিজেপি-র তরফে এ নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE