Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Jagdeep Dhankhar

Bengal Polls: বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে শাহের মন্ত্রক রিপোর্ট চাইল রাজ্যপালের কাছে

পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসা নিয়ে তদন্ত করবে অমিত শাহের মন্ত্রক। এ জন্য ইতিমধ্যেই চার সদস্যের দল বাংলায় পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক।

জগদীপ ধনখড় এবং অমিত শাহ।

জগদীপ ধনখড় এবং অমিত শাহ। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ মে ২০২১ ১৪:২৬
Share: Save:

বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠাল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সংবাদসংস্থা এএনআই সূত্রে এই খবর জানা গিয়েছে। পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসা নিয়ে তদন্ত করবে অমিত শাহের মন্ত্রক। এ জন্য ইতিমধ্যেই চার সদস্যের দল বাংলায় পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। অতিরিক্ত সচিব পর্যায়ের এক অফিসারের নেতৃত্বাধীন ওই দল বৃহস্পতিবার রাজ্যে এসেছে।

ইতিমধ্যেই নবান্নে পৌঁছেছে চার সদস্যের ওই দল। সূত্রের খবর, হিংসায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা ঘুরে দেখতে পারে ওই প্রতিনিধি দল। রাজ্য থেকে ফেরার পর ওই দল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে রিপোর্ট জমা দেবে বলেই খবর।

প্রসঙ্গত, এর আগে বুধবার ভোট পরবর্তী হিংসা নিয়ে পশ্চিমবঙ্গের নবনির্বাচিত সরকারকে সতর্কবার্তা পাঠিয়েছিল অমিত শাহের নেতৃত্বাধীন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। ওই বার্তায় বলা হয়, ভোট পরবর্তী হিংসা নিয়ে অবিলম্বে রিপোর্ট না পাঠালে বিষয়টি বিশেষ গুরুত্ব দিয়ে দেখা হবে। এ নিয়ে মঙ্গলবার একটি টুইট করেছিল শাহের মন্ত্রক।

ওই টুইটে প্রশ্ন তোলা হয়, নির্বাচনোত্তর পশ্চিমবঙ্গে বিরোধী দলের কর্মীরা কেন আক্রান্ত হচ্ছেন, তা নিয়েও। সম্প্রতি পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়কে ফোন করে বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদী। মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের জন্য শপথ নেওয়ার দিনই রাজ্যে হিংসা এবং রক্তপাত থামানোর দাবিতে ধর্নায় বসেছিল রাজ্য বিজেপি। সেই ধর্নায় উপস্থিত ছিলেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা। তার পরই তদন্তের জন্য দল গড়ে অমিত শাহের মন্ত্রক। এর পর রাজ্যপালের কাছ থেকেও রিপোর্ট চাইল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE