Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Seema Haider

সচিনের সঙ্গে সীমার বিয়ে বৈধ নয়? পাক বধূর প্রাক্তন স্বামীর মামলায় বিপদে মীনা দম্পতি

এর আগেও মীনা দম্পতির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলে তিন কোটি টাকা খেসারত দাবি করেছিলেন গুলাম। এমনকি, সন্তানদেরও পাকিস্তানে ফেরত নিয়ে যেতে চেয়ে মামলা করেছিলেন তিনি।

(বাঁ দিকে) সচিন মীনা এবং সীমা হায়দর।

(বাঁ দিকে) সচিন মীনা এবং সীমা হায়দর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১৮:৫০
Share: Save:

প্রেমের টানে স্বামীর সংসার ছেড়ে পাকিস্তান থেকে অবৈধ ভাবে ভারতে প্রবেশ করে বিতর্কে জড়িয়েছিলেন সীমা হায়দর। নয়ডার যুবক সচিন মীনাকে বিয়েও করেন তিনি। এ বার সেই বিয়ের বৈধতা নিয়ে প্রশ্ন তুলে আদালতে গেলেন সীমার প্রাক্তন স্বামী গুলাম হায়দর।

সংবাদমাধ্যম সূত্রে খবর, চলতি সপ্তাহেই পাকিস্তান থেকে ভারতের এক আইনজীবীর মাধ্যমে নয়ডার আদালতে প্রতারণার অভিযোগ তুলে মামলা করেন গুলাম। তাঁর অভিযোগ, সীমা এবং সচিন প্রতারণা করেছেন তাঁর সঙ্গে। বৃহস্পতিবার অতিরিক্ত মুখ্য জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রদীপকুমার কুশওয়াহারের এজলাসে গুলাম আইনজীবী মোমিন মালিক বলেন, ‘‘সীমা জামিনের আবেদনে তাঁর মক্কেলকে নিজের স্বামী বলে উল্লেখ করেছিলেন।’’

তার পরই মোমিন বলেন, ‘‘গুলামের থেকে বিবাহবিচ্ছেদ না নিয়েই ভারতে এসেছিলেন সীমা। তার পর সচিনকে বিয়ে করেন। বিবাহবিচ্ছেদ না নিয়ে কী ভাবে আবার সীমা বিয়ে করলেন? এই বিয়ে অবৈধ। জামিনের আবেদনে কেন স্বামীর পরিচয়ের জায়গায় সচিনের নাম ব্যবহার না করে গুলামের নাম ব্যবহার করলেন সীমা?’’

সীমার সঙ্গে সচিনের প্রেম শুরু হয় ২০১৯ সালে। অনলাইন গেম খেলতে খেলতেই আলাপ হয় দু’জনের। বন্ধুত্ব পেরিয়ে দু’জনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। লকডাউন পর্বে অনলাইনে চুটিয়ে প্রেম করেন তাঁরা। পরবর্তী সময়ে ঠিক করেন, একসঙ্গে সংসার পাতবেন। দু’জনে চলে যান নেপালে। পশুপতিনাথ মন্দিরে গিয়ে সাত পাকে বাঁধা পড়েন তাঁরা। তার পর গত বছর ১৩ মে অবৈধ ভাবে ভারতে প্রবেশ করেছিলেন সীমা। থাকতে শুরু করেন গ্রেটার নয়ডায় সচিনের বাড়িতেই।

খবর পেয়ে ৪ জুলাই পুলিশ সীমাকে গ্রেফতার করে। সেই সঙ্গে সচিন এবং তাঁর বাবাকেও আটক করে জেরা করে পুলিশ। অবৈধ ভাবে প্রবেশের পাশাপাশি সীমার বিরুদ্ধে গুপ্তচরবৃত্তিরও অভিযোগ ওঠে। প্রকাশ্যে আসে নাম ভাঁড়ানোর গল্পও। পুলিশ তদন্তে জানতে পারে, নেপালে বেনামে হোটেল বুক করে ছিলেন সীমারা। কেন তিনি নাম বদল করেছিলেন, তা নিয়েও প্রশ্ন উঠেছিল। শেষ পর্যন্ত জেল থেকে ছাড়া পান সীমা। পরে তাঁর আবার অন্তঃস্বত্ত্বা হওয়ার খবরও প্রকাশ্যে এসেছিল। জানা গিয়েছিল, সচিনের সন্তানের মা হতে চলেছেন তিনি। উল্লেখ্য, এর আগেও মীনা দম্পতির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলে তিন কোটি টাকা খেসারত দাবি করেছিলেন গুলাম। এমনকি, সন্তানদেরও পাকিস্তানে ফেরত নিয়ে যেতে চেয়ে মামলা করেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Seema Haider Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE