Advertisement
১৯ মে ২০২৪
Trendy Sarees for Summer

গরমে ঘামের ভয়ে শাড়ি পরতে অনীহা? কোন শাড়িতে আরাম আর ফ্যাশন দুই হবে, রইল হদিস

জন্মদিনবাড়ি, বিয়েবাড়ি, বন্ধুবান্ধবের হুল্লোড় পার্টি, সব লেগেই থাকে। কিন্তু এই গরমে কী পরা যায়, তা নিয়ে চিন্তায় থাকেন অনেকে। সঠিক শাড়ি সম্ভারে থাকলে গরমেও শাড়ির সাজে হয়ে উঠতে পারেন অনন্যা।

saree

জন্মদিন, বিয়েবাড়ি, বন্ধুবান্ধবের হুল্লোড় পার্টি— এই গরমে কী পরা যায়,তা নিয়ে চিন্তায় থাকেন অনেকেই।  ছবি: ব্যাগ অফ বং

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৯:৫১
Share: Save:

সারা বছরই শাড়ি পরা যায়। শীত-গ্রীষ্ম-বর্ষা— যে কোনও মরসুমেই শাড়ি জমিয়ে দিতে পারে আপনার সাজ। কিন্তু গরমের দিনে অনেকেই শাড়ি পরতে দ্বিধা করেন। ঘামে প্যাচপ্যাচ করতে করতে কে-ই বা চান সারা দিন কাটাতে! তাই এই সময়ে কোনও অনুষ্ঠান বাড়িতেও অনেকে বেছে নেন সুতির কুর্তা কিংবা সালোয়ার কামিজ। তবে ঠিক কী ধরনের শাড়ি পরলে এই গরমেও আরাম পাওয়া যাবে, তা জানা থাকলে কিন্তু আপনার সব মুশকিল আসান। জন্মদিন, বিয়েবাড়ি, বন্ধুবান্ধবের হুল্লোড় পার্টি— এই গরমে কী পরা যায়,তা নিয়ে চিন্তায় থাকেন অনেকেই।

পোশাকশিল্পী স্রোতস্বিনী মজুমদার নিয়ে এলেন নতুন শাড়ির সম্ভার, যা তৈরি করা হয়েছে গরমের জন্যই। এই প্যাচপেচে গরমকে গায়ে না মেখেও কী ভাবে শৌখিনী হয়ে ওঠা যায়, তার হদিস দিতেই সম্ভার সাজিয়েছেন তিনি। অনুষ্ঠানবাড়ি হোক কিংবা অফিসের পার্টি, হালকা শাড়ির সঙ্গে ডিজাইনার ব্লাউজ় পরে নিলেই কেল্লা ফতে! স্রোতস্বিনীর তৈরি করা ব্লাউজে অভিনবত্বের সঙ্গে মিশে আছে আরাম। কী কী থাকছে তাঁর ‘সামার কালেকশনে’? স্রোতস্বিনী বলেন, ‘‘প্যাস্টেল শেডের সঙ্গে স্মার্ট কাট, তার মধ্যে এমব্রয়ডারি— ঐতিহ্যের সঙ্গে সমকালীন আধুনিকতাকে মিশিয়ে দেওয়ার চেষ্টা করছি। আপনাকে সকলের থেকে যাতে আলাদা দেখায়, সে প্রচেষ্টাই করেছি আমি। গরমের মরসুমে যে নতুন ডিজ়াইনের শাড়ি নিয়ে এসেছি, তাতে আমি প্রচুর প্রিন্টস, রং আর এমব্রয়ডারি করছি। পছন্দের শাড়ি গ্রাহকদের কাছে চটজলদি পৌঁছে দেওয়াই আমার ইউএসপি।’’

saree

স্রোতস্বিনীর যাবতীয় এই পোশাকের সম্ভার আপনি পাবেন ‘স্টোর নং 6’-এ। ছবি: স্টোর নং 6

স্রোতস্বিনীর যাবতীয় এই পোশাকের সম্ভার আপনি পাবেন ‘স্টোর নং 6’-এ। নববর্ষেই এই বুটিকের ওয়েবসাইট চালু হয়ে গিয়েছে। সেখান থেকেও কেনাকাটা করতে পারেন। আকাশছোঁয়া দাম নয়, সব রকম দামেই পছন্দের শাড়ি বাছাই করতে পারবেন এই বুটিকে গেলে। আপনার পছন্দের কোনও নকশা দিয়ে শাড়ি তৈরি করতে চাইলে সেই সুবিধাও মিলবে স্রোতস্বিনীর বুটিকে।

saree

সুতির সঙ্গে বিভিন্ন রকম সুতো মিশিয়ে যে কাপড় তৈরি হচ্ছে তার দাম কম হলেও পরে মোটেও আরাম হয় না। ছবি: ব্যাগ অফ বং

গরমে সুতির শাড়ি থেকে আরাম আর কিছুতেই পাওয়া যায় না। বাজারে গেলেই খাঁটি সুতির শাড়ি মেলা দায়। সুতির সঙ্গে বিভিন্ন রকম সুতো মিশিয়ে যে কাপড় তৈরি হচ্ছে তার দাম কম হলেও পরে মোটেও আরাম হয় না। ‘ব্যাগ অফ বং’ নিয়ে এসেছে খাঁটি সুতির শাড়ির নয়া সম্ভার। হাতে নকশা করা ও হ্যান্ড প্রিন্টের শাড়ি সম্ভার মিলবে www.bagofbong.in ওয়েবসাইটে গেলেই। নতুন কালেকশন নিয়ে ‘ব্যাগ অফ বং’-এর কর্ণধার তৃণা মুখোপাধ্যায় বলেন, ‘‘আমাদের শাড়িগুলি এমন করেই নকশা করা হয়েছে, যা সব বয়সের মহিলাই পরতে পারবেন। এই সব শাড়ি পরে আপনি আরাম পাবেন, আবার সকলের নজরও কাড়তে পারবেন।’’ এই ওয়েবসাইটে গেলেই মিলবে প্রজাপতি শাড়ি, চম্পা শাড়ি, হলুদ জবাকুসুম শাড়ি, আরও কত কী!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saree
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE